আইসিসি র‍্যাঙ্কিংয়ে বড় ক্ষতি হল ভারতীয় এই সুপারস্টারের! ঘটল বড় অদল-বদল 1

ভারতের মহিলা মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজ (Mithali Raj) মঙ্গলবার প্রকাশিত ব্যাটসম্যানদের জন্য সর্বশেষ আইসিসি ওডিআই র‌্যাঙ্কিংয়ে তার দুই নম্বর স্থান ধরে রেখেছেন, যেখানে শীর্ষ ব্যাটসম্যান স্মৃতি মান্ধানা (Smriti Mandhana) চার স্থান পিছিয়ে পড়েছেন এবং বর্তমানে অষ্টম স্থানে রয়েছেন। মিতালি রাজ ৭৪৪ পয়েন্ট নিয়ে হিলির পিছনে দ্বিতীয়, ৭৪৯ পয়েন্টে ভারতীয় থেকে মাত্র পাঁচ পয়েন্ট এগিয়ে, অন্যদিকে মান্ধনা ৬৯৬ পয়েন্ট নিয়ে ইংল্যান্ডের ট্যামি বিউমন্ট (৪ নম্বর), মেগ ল্যানিং (৫ নম্বর), বেথ মুনি (৬ নম্বরে, ৭০৫ পয়েন্ট), এবং দক্ষিণ আফ্রিকার লিজেল লি (৭, ৭০২ পয়েন্ট) অস্ট্রেলিয়ান জুটিকে ছাড়িয়ে গেছেন।

শীর্ষ ব্যাটসম্যান স্মৃতি মান্ধানা চার স্থান পিছিয়ে পড়েছেন

We are proud of you': Virat Kohli congratulates Indian women's cricket team  | Cricket News - Times of India

বোলারদের মধ্যে, ঝুলন গোস্বামী ৭১৮ পয়েন্ট নিয়ে তার চতুর্থ অবস্থান বজায় রেখেছেন, অস্ট্রেলিয়ার জেস জোনাসেন (৭৬২ পয়েন্ট) তালিকার শীর্ষে রয়েছেন, যেখানে অলরাউন্ডারদের মধ্যে, দীপ্তি শর্মা ২৮৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে অটল রয়েছেন। এক নম্বর অলরাউন্ডার অস্ট্রেলিয়ার এলিস পেরি ৪৩৮ পয়েন্টে এগিয়ে আছেন। ইতিমধ্যে, নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার তারকারা ভারত এবং ইংল্যান্ডের বিরুদ্ধে তাদের নিজ নিজ সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সের পরে ওডিআই র‌্যাঙ্কিংয়ে বিশাল উন্নতি করেছে।

ঝুলন গোস্বামী ৭১৮ পয়েন্ট নিয়ে তার চতুর্থ অবস্থান বজায় রেখেছেন

Will Dominate World When...": Isa Guha Has A Suggestion For India Women's  Cricket Team | Cricket News

২০২২ সালের ICC মহিলা ক্রিকেট বিশ্বকাপের আগে, নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ান খেলোয়াড়রা কিছু দুর্দান্ত ফর্ম প্রদর্শন করেছে, যা তাদের নিজ নিজ দলের জন্য ভাল ইঙ্গিত দেয় যখন তারা টুর্নামেন্টের জন্য প্রস্তুতি নিচ্ছে। ওয়ানডে ব্যাটিং চার্টে, নিউজিল্যান্ডের অ্যামি স্যাটারথওয়েট ৭৩০ রেটিং পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে এক ধাপ এগিয়ে গেছেন। ভারতের বিরুদ্ধে প্রথম ওডিআইতে দুর্দান্ত পারফরম্যান্সের পরে তার র‌্যাঙ্কিং বেড়েছে, যেখানে তিনি ৬৭ বলে ৬৩ রান করেছিলেন, যা স্বাগতিকদের জয়ে সাহায্য করেছিল।

Leave a comment

Your email address will not be published.