দুহাজার এগারো সালে ভারতীয় ক্রিকেট দল যখন একদিনের ক্রিকেটে বিশ্বকাপ জেতে আটাশ বছর পর তখন একজনের শিশুসুলভ অনাবিল আনন্দে গোটা দল ভেসে গিয়েছিল। ভারতীয় ক্রিকেটের রূপকথার নায়কের সেই মুহূর্তে আবেগে ভাসা বহু ছবি এখনও নানান সময়েই চোখে পড়ে সোশ্য়াল মিডিয়াতে। গ্রেট শচীন তেন্ডুলকরের পাশে হাসি মুখে অনেক ছবিতে অন্য়দের সঙ্গে আরও একজনকে দেখা যায়। দুহাজার তেরো সালের পর থেকে শচীনের পাশে তাঁর ছবিটা দেখলেই অনেকের গা চিড়বিড় করে উঠত।  শচীন তাঁকে বেশ পছন্দও করতেন। সেই খেলোয়াড়টাই কি না ম্য়াচ-ফিক্সিংয়ে জড়িয়ে পড়েছে। এর মাঝে চার বছরেরও বেশি সময় গড়িয়েছে। আদালতের রায়ে শ্রী বেকসুর। তবে, এখনও অনেকে মেনে নিতে পারেননি, সান্থাকুমারণ শ্রীসন্থ নির্দোষ। কারণ, আদালতে বলা হয়েছে, কেরলের এই পেস বোলারকে দোষী প্রমাণ করার মতো যথেষ্ট প্রমাণ পাওয়া যায়নি। তাই তাঁকে আদালত মুক্তি দিয়েছে।

আদালত শ্রীকে মুক্তি দিলেও, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) তাঁর ওপর থেকে নির্বাসনের সাজা এখনও সেই আগের মতোই জারি রেখেছে। কেরালা হাইকোর্ট থেকে নতুন করে শ্রীসন্থ বোর্ডের বিরুদ্ধে মামলা করে আদেশ আনার পরও বিসিসিআই তাদের সিদ্ধান্তে অনড়। এই রায়ের বিরুদ্ধে খুব শীঘ্রই বোর্ড আবার আদালতে যাবে। এখন যা অবস্থা তাতে কোনওভাবেই ক্রিকেটের মূল স্রোতে ফেরার আর কোনও রাস্তা খোলা নেই কেরলের এই পেস বোলারের জন্য়। এই ধ্রুব সত্য়টা শ্রী নিজেও জানেন ভালো করে। বলতে গেলে অন্য়দের তুলনায় তিনি ভালো বোঝেন। কারণ, সময়ের সঙ্গে শ্রীর বয়স বেড়ে চলেছে। আর বড়জোর তিন-চার বছর তাঁর হাতে রয়েছে পেশাদারী ক্রিকেট খেলার। এরপর তাঁর শরীরই সঙ্গ ছেড়ে দেবে ক্রিকেট খেলা চালিয়ে যাওয়ার জন্য়।

বরাবরই শ্রীকে গ্ল্য়ামার জগতের চাকচিক্য় আকর্ষণ করে। ক্রিকেট থেকে বিতাড়িত হওয়ার পর সেদিকেই হেঁটেছিলেন। ক্রিকেট ছেড়ে ছবির জগতে পা দিয়েছেন প্রায় চার বছর হতে চলল। শেষমেষ সেই পেশাকেই নিজের ভবিষ্য়ৎ করে নিতে চলেছেন সান্থাকুমারণ শ্রীসন্থ। মালায়লম ছবিতে অভিনয় করা হয়ে গিয়েছে। তাঁর ভেতরে অভিনয় ক্ষমতা আছে, তা তিনি দেখিয়ে দিয়েছেন। এবার সেই ক্ষমতাকে বড় রকমের বাজারে বিকোতে বলিউডের ছবিতে অভিনয় করতে চলেছেন শ্রীসন্থ। শ্রী যে ভালো নাচতে পারেন, এই কথা কারও অজানা নয়। ফলে, বলিউডে নিজের নাচের স্কিল দেখানোর সুযোগ পাবেন ভারতীয় দলে খেলা এই ক্রিকেটার। অকসর-২ ছবিতে অভিনয় করার জন্য় অফার পেয়েছেন তিনি। গতমাসে তাঁর মালায়লম ছবি টিম ৫ মুক্তি পাওয়ার পর থেকেই বলিউডে পা রাখার জন্য় চেষ্টা করছিলেন শ্রী। সেই সুযোগ এসেও গেল।

ভারতীয় চলচ্চিত্রে সবচেয়ে বড় দুনিয়ায় নিজের ভাগ্য় যাচাই করার সুযোগ পাওয়ায় অত্য়ন্ত খুশি শ্রীসন্থ। বলিউডে ডাক পাওয়ার প্রসঙ্গে বললেন, ভগবান জীবনে আমাকে যা যা ভালো জিনিস দিয়েছেন, তার জন্য় আমি কৃতজ্ঞ। অকসর ২ ছবির সঙ্গে জড়িত হতে পেরে আমি অত্য়ন্ত আনন্দিত। আমি আশা করি, দর্শকরা আমাকে পছন্দ করবেন এই ছবিতে। ক্রিকেট কেরিয়ারে আমার খারাপ সময়ে যাঁরা আমার পাশে থেকেছেন, আমাকে সমর্থন করেছেন, তাঁদেরকে আমি ধন্য়বাদ জানাতে চাই। আদালতের রায়ে আমার ক্রিকেট খেলার ওপর আর কোনও বাধা নেই। আমার বিশ্বাস আগামী দিনগুলি আরও অনেক সুযোগ নিয়ে আসবে। আপনাদের ভালোবাসা, সমর্থন আর উৎসাহ আমার সবসময় প্রয়োজন।

 

  • SHARE
    A sports enthusiast and a critic. Journalism is all about being unbiased to create positive influence from negative angle.

    আরও পড়ুন

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...