ক্রিকেট জগতের সবচেয়ে বড়ো টি-২০ ক্রিকেট লীগগুলির মধ্যে একটি ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ত্রয়োদশ মরশুমে আজ প্লে অফের ম্যাচ শুরু হতে চলেছে। প্লে অফের ম্যাচের জন্য জন্য পয়েন্টস তালিকায় শীর্ষ চারটি দল প্রবেশ করেছে, যার মধ্যে আজ এক নম্বর মুম্বাই ইন্ডিয়ান্স আর দু নম্বর দিল্লি ক্যাপিটালসের মধ্যে ম্যাচ খেলা হবে।

মুম্বাই-দিল্লি ম্যাচে ধবন-রোহিত হবেন মুখোমুখি

IPL2020: মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্লে অফ ম্যাচে শিখর ধবন তুলতে চান এই ব্যাপারে ফায়দা 1

যদিও এই ম্যাচ সোজাসুজি দিল্লি ক্যাপিটালস আর মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যে খেলা হবে, যার মধ্যে দুই দলই জয় হাসিল করে ফাইনাল ম্যাচের টিকিট পকেটস্থ করার চেষ্টা করবে সম্পূর্ণভাবে। এই ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স আর দল্লি ক্যাপিটালসের মধ্যে ম্যাচ রয়েছে, কিন্ত বিশেষভাবে এখানে ভারতীয় ক্রিকেট দলের ওপেনিং জুটি রোহিত শর্মা আর শিখর ধবনের মধ্যে প্রতিদ্বন্দ্বীতা হতে চলেছে। বহু বছর ধরে ভারতীয় দলের হয়ে একসঙ্গে মাঠে নামা রোহিত আর ধবন আজ নিজের নিজের দলের হয়ে নিজেদের সেরাটা দিতে চাইবেন।

ধবন চান রোহিতের পরিস্থিতির ফায়দা তুলতে

IPL2020: মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্লে অফ ম্যাচে শিখর ধবন তুলতে চান এই ব্যাপারে ফায়দা 2

রোহিত শর্মা নিজের হ্যামস্ট্রিংয়ের চোট থেকে সুস্থ হয়ে গিয়েছেন এবং তিনি শেষ লীগ ম্যাচে দলে ফিরতে সফল হয়েছিলেন, এই ম্যাচেও রোহিত শর্মা নিজের ছন্দ হাসিল করার জন্য মাঠে নামবেন, কিন্তু ধবন রোহিত শর্মার এই পরিস্থিতির ফায়দা তোলার কথা বলছেন। শিখর ধবন এই ম্যাচের আগের সন্ধ্যেয় বলেছেন যে, “রোহিত ভীষণই ভালো খেলোয়াড় আর ও খুব বেশি ম্যাচ খেলেনি, এই কারণে আমি ওর ছন্দের ব্যাপারে জানি না। এর মানে হল যে আমরা নিশ্চিতভাবেই এর ফায়দা তুলতে পারি”। এর আগে শিখর ধবন বলেছেন যে, “আমার শুভকামনা ওর সঙ্গে রয়েছে, কিন্তু বিরোধী হলে হওয়ার কারণে আমরা এর ফায়দা তুলতে পারি আর আমরা সেই হিসেবেই নিজেদের রণনীতি তৈরি করব”।

অস্ট্রেলিয়াতেও ধরে রাখতে চাইব ফর্ম

IPL2020: মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্লে অফ ম্যাচে শিখর ধবন তুলতে চান এই ব্যাপারে ফায়দা 3

ধবন অস্ট্রেলিয়া সফরে এই মরশুমের ভালো ফর্ম ধরে রাখার ইচ্ছে প্রকাশ করেছেন। ধবন বলেছেন যে, “একবার যখন আপনি ভাল স্কোর করা শুরু করে দেন তো আগামী সিরিজে সেই ফর্ম ধরে রাখতে চাইবেন। আমার অস্ট্রেলিয়ায় খেলা পছন্দ। ক্রিকেট খেলার জন্য ওটা দুর্দান্ত জায়গা। পিচ ভীষণই ভাল হয় আর আমার ওদের বোলিং খেলতে আনন্দ লাগে। এটা বিশেষ সিরিজ হবে, কারণ ভারতীয় দল দীর্ঘ সময় পর খেলবে। আমি ওখানে ভালো প্রদর্শন করতে চাই”।

পৃথ্বী শকে রাখতে হবে নিজের যোগ্যতার উপর বিশ্বাস

IPL2020: মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্লে অফ ম্যাচে শিখর ধবন তুলতে চান এই ব্যাপারে ফায়দা 4

নিজের জুড়িদার পৃথ্বী শয়ের খারাপ ফর্ম নিয়ে ধবন বলেছেন যে, “এমনটা প্রথমবার হয়নি যেখন কারও ফর্ম খ্রাপ হয়েছে আর এটা শেষবারও হবে না। ওর শান্ত থাকার প্রয়োজন রয়েছে। এমনটা সকলের সঙ্গে হয়। ও ভালো টাইমিংয়ে শট মারছে। ওর পজিটিভ থাকতে আর নিজের যোগ্যতার উপর বিশ্বাস রাখার প্রয়োজন রয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *