প্রজাতন্ত্র দিবসে নিউজিল্যান্ডের মাটিতে তেরঙ্গা উড়ালেন টীম ইন্ডিয়া ! জিতলেন আজকের ম্যাচ 1

আজ ২৬শে জানুয়ারী, ভারতের ৭০তম প্রজাতন্ত্র দিবস। আজকের এই দিনে টীম ইন্ডিয়া নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে খেলেতে নামে। ভারতীয় টীম টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ৩২৪ রান করেছে। ভারতের হয়ে ইনিংসের ভীত গড়ে দেন দুই ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা (৮৭) এবং শিখর ধবন (৬৬)। ওপেনিং জুটিতে ১৫৪ রান যোগ হয়। অল্পের জন্য সেঞ্চুরি করেত ব্যর্থ হন রোহিত। এরপর বিরাট কোহলি (৪৩), আম্বাতি রায়ডু (৪৭) খেলেন। শেষের দিকে মহেন্দ্র সিং ধোনি (৪৮) ও কেদার যাদব (২২) এর উপর ভর করে ৩২৪ রান করে ভারত। ৯০ রানে দ্বিতীয় একদিনের ম্যাচ জিতে পাঁচ ম্যাচের একদিনের সিরিজে ২-০ তে এগিয়ে গেল টীম ইন্ডিয়া।

প্রজাতন্ত্র দিবসে নিউজিল্যান্ডের মাটিতে তেরঙ্গা উড়ালেন টীম ইন্ডিয়া ! জিতলেন আজকের ম্যাচ 2

এদিন ভারতের দুই ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা এবং শিখর ধবনের জুটিতে সেঞ্চুরি পার্টনারশিপও ওঠে। কিন্তু ৬৬ রানে আউট শিখর ধবন। সেইসঙ্গে ৮৭ রান করে আউট হলেন রোহিত শর্মা। হাফ সেঞ্চুরি হাতছাড়া করলেন অধিনায়ক বিরাট কোহলি। ৪৩ রান করেন তিনি। শেষ দিকে অবশ্য ঝোড়ো ব্যাটিংএর ইনিংস খেলেন মহেন্দ্র সিং ধোনি ও কেদার যাদব। ধোনি (৪৮) রানে এবং কেদার যাদব (২২) রানে অপরাজিত থাকেন। নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩২৪ রান তোলে ভারত।

প্রজাতন্ত্র দিবসে নিউজিল্যান্ডের মাটিতে তেরঙ্গা উড়ালেন টীম ইন্ডিয়া ! জিতলেন আজকের ম্যাচ 3

৩২৫ রানের টার্গেট তাড়া করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে নিউ জিল্যান্ড। কিউইদের হয়ে সর্বোচ্চ রান করেন নেমে ডাগ ব্রাসওয়েল। কিছুটা চেষ্টা করেন টম লাথাম(৩৪)এবং নিকোলস(২৮)। ব্রাসওয়েল বাদ দিয়ে বাকি লোয়ার মিডল অর্ডার কুলদীপের ভেলকির সামনে কেউ দাঁড়াতেই পারে নি। শেষ পর্যন্ত ৪৬ বলে ৫৭ রান করে ভুবনেশ্বর কুমারের বলে আউট হলেন তিনি। তবে প্রথম একদিনের মতো দ্বিতীয় একদিনের ম্যাচেও কুলদীপ নিলেন চারটি উইকেট। দুটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার ও যুজবেন্দ্র চহেল। একটি করে উইকেট নিলেন মহম্মদ শামি ও কেদার যাদব। শেষ পর্যন্ত রানে ২৩৪ রানে অল আউট হয়ে যায় নিউজিল্যান্ড টীম। ৯০ রানে ম্যাচ জিতে নিল টিম ইন্ডিয়া। পাঁচ ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে এগিয়ে গেল টীম ইন্ডিয়া ।

দেখে নিন ক্রিকেটভক্তদের প্রতিক্রিয়া 

https://twitter.com/Shab4SRK/status/1089034205126750208

https://twitter.com/Keshav_BADhri/status/1089064915862618113

https://twitter.com/taimoorze/status/1089068873662517248

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *