পরবর্তী আইপিএলে এই দলের হয়ে খেলবেন ধোনি! 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) অন্যতম সফল দল চেন্নাই সুপার কিংস তাদের দুবছরে বহিষ্কারাদেশ শেষ আগামী বছর হতে আইপিএলে ফিরবে। দলটির মালিক পক্ষ বাজির সাথে জড়িত থাকার অভিযোগে ২০১৫ সালের আইপিএলের পর চেন্নাই সুপার কিংস কে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়। এখন দেখার বিষয় হল দলটি ২০১৬ ও ২০১৭ সালে বহিষ্কারাদেশের জন্য খেলতে না পারা আগে যে অবস্থায় ছিল এখন পূর্ণ সেই দল নিয়ে ফিরতে পারে কিনা। দলটি পরিচালক জর্জ জন একবারে স্পষ্ট ভাবে তাদের উদ্দেশ্য জানিয়েছেন এবং তারা তাদের পূর্ণ দলসহ ফিরার ব্যাপারে বিসিসিআই’র আলোচনা চালাচ্ছে। “আমরা বিসিসিআই’র সাথে খেলোয়ার নেওয়ার বিষয় আলোচনস চালাচ্ছি। আমরা আশা করি আগে আমাদের যে অবস্থা ছিল তাই পাব। যেহেতু আমরা অন্যতম সর্বোচ্চ পরিশোধকারী দল ছিলাম তাই সেই সুযোগ পাব বলে আশাকরি।” -বলেন জর্জ জন। তিনি আরো জানান যে ” পুরো দল সহ ফিরার বিষয় আমরা বিসিসিআই’র সাথে আলোচনা করছি যেমন দুই বছর আগে আমরা ছিলাম। এটা একটা দলগত চলমান বিষয়ও এবং দল হিসেবে আমরাও তাই চাইব।” ২০১৬ ও ২০১৭ সালের আইপিএলে চেন্নাই সুপার কিংসের সাথে রয়েল চ্যালেঞ্জার্স ও একই অভিযোগে আইপিএল আসরের বাহিরে ছিল।

চেন্নাই সুপার কিংস ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের সবচেয়ে সফল টিম যারা দুবার আই পি এল খেতাব জিতেছে এবং প্রত্যেক বছর এই টিমটি প্লে-অফে পৌঁছায়।২০১৫ সালের আই পি এল ৮ এ তাদের কাছে তাদের জয়ের ধারা বজায় রাখবার সুযোগ ছিল কিন্তু ২০১৫ সালের আই পি এলে তারা রানার্স হয়। তারাই হল প্রথম কোন ভারতীয় দল যারা চ্যাম্পিয়ন্স লীগ টোয়েন্টি-২০ জিতেছিল। এই দলের হয়ে সর্বাধিক রান করেছেন তিন জন খেলোয়াড় এবং তারা হলেন মহেন্দ্র সিং ধোনি, সুরেশ রায়না এবং মাইকেল হাসি, এবং সর্বাধিক উইকেট নিয়েছেন আলবি মরকেল , রবিচন্দ্রন অশ্বিন , ডোয়েন ব্র্যাভো। ২০১২ সালে চেন্নাই সুপার কিংসের ব্র্যান্ড মূল্য ছিল মার্কিন ডলার ৭৫.১৩ মিলিয়ন, যা তাদেরকে আই পি এলের সবচেয়ে মুল্যবান দল করে তোলে।

চেন্নাই সুপার কিংস কর্তৃপক্ষ মনে করেন ধোনি আসবেন না, এমনটা হতে পারে না। চেন্নাই শহরে ধোনির প্রচুর অনুরাগীও আছে। যাদের প্রত্যাশা, ফিরে আসবেন ধোনি। এর আগে দলটি মালিক বিসিসিআই’র সাবেক সভাপতি শ্রীনিবাস বলেছিলেন, চেন্নাই সুপার কিংসকের সব অনুরাগী ২০১৮ সালের আইপিএলে ধোনিকে নেতৃত্ব দিতে দেখতে চান। হলুদ জার্সিতে ও মাঠে ঘুরবে। চেন্নাই ঘুরে দাঁড়াবে আর ধোনি ফিরে আসার সম্ভাবনাই সবথেকে বেশি। টুর্নামেন্টে দুই বছর চেন্নাই সুপার কিংস না থাকলেও, তার ব্র্যান্ডিংয়ে খুব বেশি প্রভাব পরবে না বলেও তাদের বিশ্বাস।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *