বলিউডের বাদশাহ তিনি। কিং খানের সঙ্গে একবার দেখা করার জন্য় সবাই পাগল। তাঁর সঙ্গে স্ক্রিন শেয়ার করা মানে স্বপ্ন সফল হওয়া। এত বড় স্টার হয়েও বিনম্রতাকে কখনও নিজের থেকে আলাদা হতে দেননি শাহরুখ। আর এই কারণেই শাহ রুখ খান আজকে বাদশাহ খান। বিশ্বের সবচেয়ে বড় মুভিস্টার আজ বিশ্বের কোণায় কোণায় সমাদৃত। নিজের দিক থেকে ভুল থাকুক বা না থাকুক, তাঁকে জড়িয়ে কারও সামান্য় অসুবিধে একেবারেই সহ্য করতে পারেন না আইপিএল ফ্র্য়াঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সের কর্ণধার। ক্ষমা চেয়ে নিয়ে কি করে মানুষের মন জয় করে নিতে হয় শাহ রুখ সেটা অন্য়দের চাইতে ভালো পারেন।
কেরিয়ারের শুরুটা ছোটো পর্দায় অভিনয় করেই। তারপর সিনেমায় ব্রেক। এরপর নানান ওঠানামা দেখতে দেখতে আজ একেবারে শীর্ষে পৌঁছে গিয়েছেন। গত দশ বছরে তাঁর একটিও সিনেমা ফ্লপ হয়নি বিদেশের বাজারে। শুধু বলিউড কেন, ভারতকে আজ প্রায় গোটা বিশ্ব শাহ রুখ খানের দেশ হিসেবে চেনে। এতটাই তাঁর অভিনয়ে গুনমুগ্ধ সিনেমাপ্রেমীরা। কয়েক দিন আগেই খবরে প্রকাশ যে শাহ রুখ আবার টিভি’তে ফিরতে চলেছেন তাঁর জনপ্রিয় টক্ শো ‘টেড টকস ইন্ডিয়া’র মাধ্য়মে। গত বৃহস্পতিবার বিখ্য়াত চলচ্চিত্র নির্মাতা করণ জোহর পরিচালিত ওই অনুষ্ঠানের একটি পর্বের শ্য়ুটিং হয়েছে তাঁকে ও ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়িকা মিতালি রাজ’কে নিয়ে।

মিতালি রাজ (ছবি সংগৃহিতঃ গেটি ইমেজেস)
মিতালি রাজ


ওই টক্ শো’র শ্য়ুটিংয়ে পৌঁছতে তিন-চার ঘণ্টা আসতে দেরি হয় শাহ রুখ আর করণের। ফলে মিতালি’কে অতক্ষণ অপেক্ষা করতে হয় শ্য়ুটিংয়ের আগে। স্টুডিওতে পৌঁছেই কিং খান আলাদা করে মিতালিকে কিছুক্ষণ জন্য় ডেকে নেন এবং তাঁর কাছে অনিচ্ছাকৃত দেরির জন্য় ক্ষমা চান। একটি বেসরকারি সংবাদ মাধ্য়মে এব্য়াপারে একটি খবর প্রকাশ করে তাতে বলেছে, ”শাহরুখ ‘টেড টকস ইন্ডিয়া’র একটি পর্বের শ্য়ুটিংয়ের আগে মিতালিকে আলাদা করে ডেকে নেন এবং তাঁকে দেরি হওয়ার কারণ জানান। এরপর শাহরুখ তাঁর কাছে আন্তরিকভাবে ক্ষমা চেয়ে নেন। মিতালিও জানান, তিনি কিছু মনে করেননি এরজন্য়। এপর শাহরুখ মিতালিকে স্টেজে নিয়ে যান। তাঁকে সাহায্য়ও করেন অনুষ্ঠানের পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে।”
উল্লেখ্য়, সম্প্রতি তাঁকে নিয়ে এক ব্য়ক্তি আপত্তিজনক ট্য়ুইট করায় কয়েকদিন আগেই খবরের শিরোনামে জায়গা করে নিয়েছিলেন ভারত অধিনায়িকা। একটি অনুষ্ঠানে তাঁর টিমমেটদের সঙ্গে যোগ দেওয়ার পর সেলফি তুলে তা ট্য়ুইটারে পোস্ট করেছিলেন মিতালি। ছবিতে তাঁর বাঁ-দিকের বগলের নিচের দিকে জামার কিছুটা অংশ ঘামে ভিজে গিয়েছিল। আর তা দেখেই ওই ব্য়ক্তি কটুক্তি করেন ভারত অধিনায়িকাকে। ব্য়াপারটি মোটেই এড়িয়ে না গিয়ে মিতালি তাকে পাল্টা ট্য়ুইটে যোগ্য় জবাব দেন এই বলে যে মাঠে গিয়ে তিনি অনেক ঘাম ঝরিয়েছেন বলেই আজ তিনি এখানে পৌঁছতে পেরেছেন এবং এর জন্য় তিনি গর্বিত।

  • SHARE
    A sports enthusiast and a critic. Journalism is all about being unbiased to create positive influence from negative angle.

    আরও পড়ুন

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...