IND vs SA

পাঁচ ম্যাচের টি ২০ সিরিজের (IND vs SA) প্রথম যুদ্ধে বৃহস্পতিবার অরুণ জেটলি স্টেডিয়ামে একে অপরের বিরুদ্ধে মুখোমুখি হয়ে ভারত ও দক্ষিণ আফ্রিকা। আর উদ্বোধনী ম্যাচের ঘরের দল টিম ইন্ডিয়াকে ৭ উইকেটে উড়িয়ে দিল প্রোটিয়া দল। এ দিন দক্ষিণ আফ্রিকাকে জয়ের জন্য ২১২ রানের লক্ষ্য দেয় ভারত। দলের হয়ে দুর্দান্ত এক ইনিংস খেলেন ইশান কিষাণ। ৪৮ বলে ৭৬ রান করেন তিনি। একই সঙ্গে ২৯ রানের ঝড়ো ইনিংস খেলেন অধিনায়ক ঋষভ পন্থ। হার্দিক পান্ডিয়া ৩১ রানে অপরাজিত থাকেন। তবে এ দিন যাবতীয় আলো কেড়ে নিয়ে গেলেন ডেভিড মিলার ও র‍্যাসি ভ্যান ডার ডুসেন। এই দুই মিলেই দিল্লির মাটিতে ঋষভ পন্থের দলকে পরাস্ত করে দক্ষিণ আফ্রিকাকে জয়ে এনে দেন।

ব্যাট হাতে ফর্মে ফিরলেন ইশান কিষাণ

IND vs SA: মিলার ডুসেন জুটিতে কুপোকাত পন্থের টিম ইন্ডিয়া, দিল্লির মাটিতে উড়ল দক্ষিণ আফ্রিকার জয় ধ্বজা 1

এ দিন, টস হেরে প্রথমে ব্যাট করতে আসা টিম ইন্ডিয়ার হয়ে ওপেন করতে আসেন ইশান কিষাণ ও ঋতুরাজ গায়কওয়াড়। আইপিএলে খারাপ ফর্মে থাকা কিষাণ এই ম্যাচে ৪৮ বলে ৭৬ রান করে আউট হন। তার ইনিংসে ছিল ১১টি চার ও ৩টি ছক্কা। ঋতুরাজ ১৫ বলে ২৩ রান করে প্যাভিলিয়নে ফেরেন। এই ইনিংসে তিনি মারেন ৩টি ছক্কা। তিন নম্বরে ব্যাট করতে এসে ৩৬ রান করে আউট হন শ্রেয়াস আইয়ার। ২৭ বলে ৩টি চার ও একটি ছক্কা হাঁকান তিনি।

শেষদিকে হার্দিক পান্ডিয়া ও ঋষভ পন্থ ভালো খেলেছেন। ১৬ বলে ২৯ রান করে আউট হন পন্থ। তার ইনিংসে ছিল ২টি চার ও ২টি ছক্কা। পান্ডিয়া ১২ বলে ৩ ছক্কা ও ২ চারের সাহায্যে ৩১ রানে অপরাজিত থাকেন। দীনেশ কার্তিক খেলেন মাত্র দুটি বল। এক রানে অপরাজিত থাকেন তিনি। সব মিলিয়র ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১১ রান করে ভারত। দক্ষিণ আফ্রিকার হয়ে এনরিক নর্টজে ৪ ওভারে ৩৬ রান দিয়ে এক উইকেট নেন। কেশব মহারাজ ৩ ওভারে ৪৩ রান দিয়ে এক উইকেট নেন। ওয়েন পার্নেল ৪ ওভারে ৩২ রান দিয়ে এক উইকেট নেন। একটি উইকেট নেন ডোয়াইন প্রিটোরিয়াসও। ৩ ওভারে ৩৫ রান দেন তিনি।

মিলার-ডুসেন জুটিতে শেষ হাসি প্রোটিয়াদের

IND vs SA

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা একেবারেই ভালো হয়নি দক্ষিণ আফ্রিকার। মাত্র ১০ রান করেই ভুবনেশ্বর কুমারের বলে আউট হয়ে যান তেম্বা বাভুমা। তবে তিন নম্বরে প্রোটিয়া ইনিংসকে সামাল দেন ড্যানি প্রিটোরিয়াস। ওপেনার কুইন্টন ডি কককে সঙ্গে নিয়ে রান তাড়া করা শুরু করেন তিনি। তবে ব্যক্তিগত ২৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন প্রিটোটিয়াস। এরপর বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি ডি ককও। ২২ রান করে সাজঘরে ফিরে যান তিনি। তবে এরপর স্বরূপে ফেরে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা। ভারতের করা বড় রান তাড়া করার পথে জ্বলে ওঠে ভ্যান ডার ডুসেন (৭৫) ও ডেভিড মিলারের (৬৪) ব্যাট। এই দু’জন মিলেই এ দিন ১৯.১ ওভারের মধ্যেই জয়ের জন্য প্রয়োজনীয় রানটি তুলে নেয় সফররত টিম।

Leave a comment

Your email address will not be published.