ভারত ছাড়াও এই দেশেই আয়োজিত হবে আইপিএল! ফেব্রুয়ারিতে চুড়ান্ত সিদ্ধান্ত বিসিসিআইয়ের 1

টানা তৃতীয় মরসুমের জন্য, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) কোভিড -১৯-এর হুমকির মুখে। তবে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল এই লিগটি বাইরে আয়োজনের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI)। কিন্তু দেশে করোনা ভাইরাস (Corona Virus) মহামারীর পরিপ্রেক্ষিতে প্ল্যান বি-এর প্রস্তুতি নিচ্ছে বোর্ড। ভারতের বাইরে আইপিএল আয়োজনের ক্ষেত্রে সংযুক্ত আরব আমিরশাহি প্রথম পছন্দ ছিল, তবে এবার দক্ষিণ আফ্রিকা (South Africa) শক্তিশালী প্রতিযোগী হয়ে উঠছে। ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (CSA) জানিয়েছে যে তারা আইপিএল ২০২২ আয়োজন করতে প্রস্তুত। যদিও বিসিসিআই এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি এবং মনে করা হচ্ছে আগামী মাসে বোর্ড এ বিষয়ে আনুষ্ঠানিক সিদ্ধান্ত নেবে।

জোহানেসবার্গ ও এর আশেপাশের চারটি ভেন্যুতে লিগ অনুষ্ঠিত হবে

IPL 2019 in South Africa? CSA keen to host the tournament next year

ক্রিকবাজের প্রতিবেদনে বলা হয়েছে, ক্রিকেট দক্ষিণ আফ্রিকা বিসিসিআইকে একটি প্রস্তাব পাঠিয়েছে। খুব কম টাকায় টুর্নামেন্ট আয়োজন করবে বলে জানিয়েছে বোর্ড। সিএসএ আরও বলেছে যে দক্ষিণ আফ্রিকায় আইপিএল অনুষ্ঠিত হওয়ার অর্থ হল বিমান ভ্রমণ, হোটেল এবং অন্যান্য সুবিধার জন্য খুব বেশি ব্যয় হবে না। জোহানেসবার্গ (Johannesburg) ও এর আশেপাশের চারটি ভেন্যুতে লিগ অনুষ্ঠিত হবে। তবে বেশির ভাগ ম্যাচই হবে জোহানেসবার্গে। এছাড়া সেঞ্চুরিয়ন (Centurion), উইলোমুর এবং সেনভেস ক্রিকেট স্টেডিয়ামেও কিছু ম্যাচ অনুষ্ঠিত হবে।

ফেব্রুয়ারিতে সিদ্ধান্ত নেবে বিসিসিআই

IPL 2022 may take place in South Africa or Sri Lanka | Cricket News | Zee  News

BCCI বর্তমানে ভারতেই IPL 2022 আয়োজনের পরিকল্পনা করেছে। তবে করোনার কারণে যদি লিগটি বিদেশে স্থানান্তর করতে হয়, তবে ভেন্যু বিকল্প হিসাবে দক্ষিণ আফ্রিকার চেষ্টা করা যেতে পারে। বিসিসিআই ইতিমধ্যেই সমস্ত ফ্র্যাঞ্চাইজিকে জানিয়ে দিয়েছে যে তারা ২০ ফেব্রুয়ারির মধ্যে ভেন্যুতে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। বিসিসিআই সেক্রেটারি জয় শাহ ইতিমধ্যেই বলেছেন যে আইপিএল ২০২২ মার্চের শেষ সপ্তাহ থেকে অনুষ্ঠিত হবে এবং লিগটি মে পর্যন্ত চলবে। আইপিএল ২০২২-এর মেগা নিলাম ১২ এবং ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

Leave a comment

Your email address will not be published.