রোহিত শর্মার পর এই ৩ তরুণ খেলোয়াড়দেরই ভবিষ্যত হলো উজ্জ্বল, ৩ নম্বর হল ভারতের পছন্দের

ভারতীয় ক্রিকেট দল এই মুহূর্তে নিজেদের সবচেয়ে ভালো সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। ভারতীয় ক্রিকেট দল বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড়ো চ্যাম্পিয়ন দল হিসেবে সামনে এসেছে। ভারতীয় ক্রিকেটে সবচেয়ে বড়ো বিশেষত্ব এটাই থেকেছে যে ঘরোয়া ক্রিকেটে একের পর এক প্রতিভা উঠে আসছে। এই সময় আগের মতো আর নেই যে একজন বড়ো খেলোয়াড়ের চলে যাওয়ার পর দল কমজুরি হয়ে যাবে। নতুন নতুন খেলোয়াড়রা সেই রাস্তাতেই এগোচ্ছেন।

 

ভারতের ওপেনিংয়ের দায়িত্ব ভবিষ্যতে থাকবে এই তরুণদের কাঁধে

রোহিত শর্মার পর এই ৩ তরুণ খেলোয়াড়দেরই ভবিষ্যত হলো উজ্জ্বল, ৩ নম্বর হল ভারতের পছন্দের 1

যদি ব্যাটিংয়ের কথা বলা হয় তো ভারতীয় দলের কাছে বর্তমান সময়ের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান রয়েছে, যার মধ্যে রোহিত শর্মা আর শিখর ধবনের জুটিং ওপেনিংয়ে গত ৬-৭ বছর ধরে ভারতীয় ওপেনিংয়ের দায়িত্ব দারুণভাবে সামলাচ্ছেন। এখন শিখর ধবন আর রোহিত শর্মা ভারতের হয়ে ম্যাক্সিমাম ৩-৪ বছর আরো খেলবেন। যারপর ওপেনিং ব্যাটসম্যানের স্লট তরুণ ব্যাটসম্যানদের হাতে চলে যাবে। কিন্তু তেমনটা নয় যে রোহিত শর্মা আর শিখর ধবনের যাওয়ার পর ওপেনিংয়ে সেই ধার থাকবে না। বরং ওপেনিংয়ের জন্য কিছু তরুণ প্রতিভাবান ওপেনার রয়েছেন যারা নিজেদের আগামীদিনের জন্য প্রস্তুত করছেন আর এই দুই জুটির উত্তরাধিকার নেওয়ার জন্য কোমর বাঁধছেন। আসুন আপনাদের জানানো যাক সেই তিন ভারতীয় ব্যাটসম্যানের ব্যাপারে যারা এই দায়িত্ব সামলাতে পারেন।

 

শুভমান গিল

রোহিত শর্মার পর এই ৩ তরুণ খেলোয়াড়দেরই ভবিষ্যত হলো উজ্জ্বল, ৩ নম্বর হল ভারতের পছন্দের 2

ভারতীয় ক্রিকেটে গতকিছু বছরে তরুণ খেলোয়াড়দের একটা দারুন দল তৈরি হয়েছে। এই খেলোয়াড়দের মধ্যে পাঞ্জাবের তরুণ প্রতিভাবান শুভমান গিল রয়েছেন। শুভমান গিল গত দু বছরে বিশেষ সফলতা হাসিল করেছেন যা তাকে এখন ভারতীয় সিনিয়র দলের জন্য প্রস্তুত বলে প্রমানিত করেছে। পাঞ্জাবের এই তরুণ ব্যাটসম্যানের নাম প্রথমবার ২০১৮ সালের অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে সামনে আসে যখন তিনি নিজের প্রদর্শন সকলকে প্রভাবিত করেন। যারপর গিল আর পেছনে ফিরে তাকাননি আর আইপিএলের পাশাপাশি ঘরোয়া ক্রিকেটেও দুর্দান্ত প্রদর্শন করতে সফল থেকেছেন। শুভমান এছাড়াও আভ্রত এ- দলের হয়ে ওপেনার হিসেবে যে প্রদর্শন করেছেন তা দেখে তাকে ভবিষ্যতের ওপেনার হিসেবে দেখা হচ্ছে।

 

পৃথ্বী শ

রোহিত শর্মার পর এই ৩ তরুণ খেলোয়াড়দেরই ভবিষ্যত হলো উজ্জ্বল, ৩ নম্বর হল ভারতের পছন্দের 3

 

ভারতীয় ক্রিকেটে বর্তমান সময়ে সবচেয়ে প্রতিভাবান তরুণ তারকার কথা হলে মুম্বাইয়ের পৃথ্বী শকে কখনো উপেক্ষা করা যাবে না। পৃথ্বী শ বর্তমানে ২০ বছর বয়সী, যিনি দারুণ ব্যাটিং প্রদর্শন করেছেন। পৃথ্বী শ গত কয়েক বছরে ঘরোয়া ক্রিকেটে প্রদর্শন করে চলেছেন, যারপর তিনি অনুর্ধ্ব ১৯ ক্রিকেটের দলের পাশাপাশি ভারতীয় এ দলের হয়েও দারুণ প্রদর্শন করেছেন। পৃথ্বী শ গত কয়েক বছরে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে নিজেকে সেই জায়গায় দাঁড় করিয়েছেন যারপর তাকে ভারতীয় ক্রিকেট দলের ভবিষ্যত হিসেবে দেখা যেতে পারে। পৃথ্বী শ দুর্দান্ত প্রদর্শন করেছেন। আইপিএলেও আক্রামণাত্মক ব্যাটিং করা পৃথ্বী শ ভারতীয় দলে সুযোগ পেয়েছেন। আগামী কয়েক বছরে পৃথ্বীর কাঁধেই ভারতের ওপেনিংয়ের দায়িত্ব থাকবে।

 

আরো পড়ুন: সৌরভ গাঙ্গুলী বলেছিলেন এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচ এই জায়গায়, এখন পিসিবি সৌরভকে অপমান করে বলল এই কথা

 

যশস্বী জয়সওয়াল

রোহিত শর্মার পর এই ৩ তরুণ খেলোয়াড়দেরই ভবিষ্যত হলো উজ্জ্বল, ৩ নম্বর হল ভারতের পছন্দের 4

 

ভারতে একের পর এক তরুণ প্রতিভাবান খেলোয়াড় গতকিছু বছরে উঠে এসেছেন যার মধ্যে সবচেয়ে বড়ো যোগদান অনুর্ধ্ব ১৯ ক্রিকেটের সার্কিট থেকে পাওয়া গিয়েছে। অনুর্ধ্ব ১৯ ক্রিকেটে গত কিছু বছরে বেশকিছু খেলোয়াড়দের মধ্যে একটি বিশেষ নাম হলো যশস্বী জয়সওয়াল। মুম্বাইয়ের এই ১৮ বছর বয়সী তরুণ ব্যাটসম্যানের মধ্যে বিশেষ কিছু রয়েছে তাই তো তিনি আজ দারুণ উচ্চতা পেয়ে গিয়েছেন। সম্প্রতিই সম্পন্ন হওয়া অনুর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপে যশস্বী নিজের দারুণ প্রদর্শনে সকলকেই নিজের ফ্যান বানিয়ে ফেলেছেন। যশস্বী এই বিশ্বকাপের প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট থেকেছেন। শুধু তাই না এর আগেও যশস্বীর ব্যাট দারুণ চলেছে এবং ঘরোয়া ক্রিকেটেও তিনি ধারাবাহিকভাবে অসাধারণ প্রদর্শন করে চলেছেন। যশস্বীকে দেখে মনে হচ্ছে যে তিনি ভারতীয় ক্রিকেট দলের নামী ওপেনার প্রমানিত হবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *