স্টিভ স্মিথ ও মহেন্দ্র সিংহ ধোনি

একজন খেলোয়ার যেমন তার অগনিত ভক্তের প্রিয় খেলোয়ার হোন। অগনিত মানুষ যেমন তার খেলা দেখে মুগ্ধ হয়ে যান, তেমনি প্রতিটি খেলোয়ারেরও নিজ দল কিংবা দলে বাহিরে এক বা একাধিক প্রিয় খেলোয়ার থাকেন। খেলোয়ারদের প্রিয় খেলোয়াররা হয়ত তাদের সাথে একই সময় মাঠ কাপান কিংবা সেই প্রিয় খেলোয়ারটির খেলা দেখে ই হয়ত নিজেকে খেলোয়ার বানানোর স্বপ্ন দেখেছিল। অস্ট্রেলিয়া দলের বর্তমান অধিনায়কও রক্তে মাংসে গড়া একজন মানুষ। তাই তারও রয়েছে প্রিয় খেলোয়ার। এবার তিনি জানালেন ভারতে তার প্রিয় খেলোয়ার কে বা কারা। ২০০০ সালের দিকে যখন অস্ট্রেলিয়া অজয়েও ছিল তখন যে কয়জন খেলোয়ার তখনো তাদের সামনে অপ্রতিরোধ্য ছিলেন শচীন টেন্ডুলকার ও হরবাজন সিং তাদের মধ্যে অন্যতম। সম্ভবত এই কারনে ই অস্ট্রেলিয়ার বর্তমান অধিনায়ক স্টিভ স্মিথের প্রিয় ভারতীয় ক্রিকেটার হলে শচীন টেন্ডুলকার ও হরবাজন সিং। ইন্ডিয়ান চেম্বার অফ কমার্সের সাথে এক মত বিনিময় সভায় তাকে তার প্রিয় দুজন ভারতীয় ক্রিকেটারের নাম বলতে বললে তিনি বলেন, ‘শচীন টেন্ডুলকার এবং হরবাজন সিং ‘ এই দুজন খেলোয়ার ই তাদের সময় অস্ট্রেলিয়াকে যথেষ্ট ভুগিয়েছেন। টেস্ট এবং ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক শচীন টেন্ডুলকার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩৯ টি টেস্ট খেলেছে, ৫৫ গড়ে এগারো টি শতক ও ১৬টি অর্ধ শতকের সাহায্য রান করেছেন ৩৬৩০। ওয়ানডেতেও সমান ভাবে সফল ছিলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে, ৭১ টি ওয়ানডে খেলে করেছেন ৩০৭৭ রান যার মধ্যে হাকিয়েছেন নয়টি শতক। অন্য দিকে হরবাজন সিং ১৮টি টেস্ট খেলে তুলে নিয়েছেন ৯৫ রান।

ভারতের মাটিতে একটি টেস্ট সিরিজ জয়ের ইচ্ছার কথা জানানোর আগে স্টিভ স্মিথ প্রশংসা করেছেন ভারত – অস্ট্রেলিয়া সিরিজের উত্তেজনা নিয়েও। “এটা অনেক বড় উত্তেজনা এবং তা অনেক দিন ধরে ই চলছে। একজন অধিনায়ক হিসেবে আপনি অবশ্য ই ভারতে একটি সিরিজ জিততে পছন্দ করবেন। এখানে আসা এবং খেলা অনেক বড় একটি বিষয়। উইকেট গুলো অনেক ভিন্ন এবং খেলাটা অনেক উপভোগের বিষয়। হোক ওয়ানডে কিংবা টি-টুয়েন্টি কোন পার্থক্য নেই। ” খেলাটির ভবিষ্যৎ সম্পর্কে জিজ্ঞেস করা হলে স্টিভ স্মিথ বলেন, “অনেক দলে এখন বেশ ভাল করছে। বাংলাদেশ সফরে প্রথম টেস্টে আমরা হেরেছি। আফগানিস্তান ভাল করছে, তাদের স্পিনার রশিদ খান ভাল অনেক ভাল করছেন। রশিদ খান এখানে আইপিএলেও নজর কারা বোলিং করেছেন।”

  • SHARE
    A Cricket enthusiast who is pursuing his passion.

    আরও পড়ুন

    প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহনের পর ইমরান খানকে সবাই জানালেন শুভেচ্ছা, করতে বললেন এমন কিছু যার জন্য পাকিস্তানের সম্মান বাড়ে !

    পাকিস্তানের ২২ তম প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ইমরান খান। এক সময়কার পাকিস্তান...

    ভারত বনাম ইংল্যান্ডঃ তৃতীয় টেস্টের মধ্যে দিয়ে টেস্ট ক্রিকেটে অভিষেক এই তরুণ ক্রিকেটারের !

    ভারতীয় ক্রিকেট ইতিহাসের ২৯১ তম ক্রিকেটার হিসেবে টেস্ট ক্যাপ পেলেন তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান  ঋষভ পন্থ। নটিংহামের ট্রেন্টব্রিজে...

    ইমরান খানের দেখানো পথ ধরে রাজনীতিতে আসতে চলেছেন এই তারকা ক্রিকেটার!

    Gautam Gambhir In Line To Join Politics, Likely To Get Ticket From BJP
    ভারতের অভিজ্ঞ ব্যাটসম্যান গৌতম গম্ভীর ক্রিকেটের বাইরে নতুন ইনিংস শুরু করতে যাচ্ছেন বলে শোনা যাচ্ছে। এবার তাকে...

    এশিয়া কাপ ২০১৮ঃ বড় দল গুলোর বিপক্ষে কি চমক দেখাতে পারবে আফগানিস্তান?

    ২০১৯ ক্রিকেট বিশ্বকাপকে সামনে রেখে আর কিছু দিন পরেই সংযুক্ত আরব আমিরাতে বসতে চলেছে ওয়ানডে এশিয়া কাপের...

    এশিয়া কাপ ২০১৮: পাঁচ জন ক্রিকেটার যারা এশিয়া কাপের পর অবসর ঘোষণা দিতে পারেন

    ইংল্যান্ড সফরে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজে বর্তমান খারাপ সময় পার করছে ভারত ক্রিকেট দল। ইতোমধ্যে সিরিজে ২-০...