আইপিএল ২০১৮: দ্বিতীয় ম্যাচ, কিংস ইলেভেন পাঞ্জাব বনাম কেকেআর, দিল্লি ডেয়ারডেভিলসের সম্ভাব্য একাদশ
DELHI, INDIA - APRIL 11: Gautam Gambhir of the Daredevils directs his field during the 2010 DLF Indian Premier League T20 group stage match between Delhi Daredevils and Kings XI Punjab played at Feroz Shah Kotla Stadium on April 11, 2010 in Delhi, India. (Photo by Daniel Berehulak-IPL 2010/IPL via Getty Images)
DELHI, INDIA – APRIL 11: Gautam Gambhir of the Daredevils directs his field during the 2010 DLF Indian Premier League T20 group stage match between Delhi Daredevils and Kings XI Punjab played at Feroz Shah Kotla Stadium on April 11, 2010 in Delhi, India. (Photo by Daniel Berehulak-IPL 2010/IPL via Getty Images)

দিল্লি ডেয়ারডেভিলস আইপিএলের একাদশ সংস্করণে তাদের ক্যাম্পেন শুরু করবে আজ মোহালিতে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে। অধিকায়ক গৌতম গম্ভীর সেখানেই ফিরে এসেছেন যেখান থেকে তিনি তার আইপিএল কেরিয়ার শুরু করেছিলেন। ফলে অধিনায়ক গৌতমের কাছে সকলেরই বাড়তি আশা রয়েছে যে তিনি দিল্লিকে তাদের প্রথম খেতাব জিততে সাহায্য করবে। ম্যাক্সওয়েল এবং কাগিসো রাবাদা এই ম্যাচে থাকছেন না। ফলে দিল্লি ডেয়ারডেভিলসের সম্ভাব্য একাদশের দিকে একবার চোখ বুলিয়ে নেওয়া যাক।

DELHI, INDIA – APRIL 11: Gautam Gambhir of the Daredevils directs his field during the 2010 DLF Indian Premier League T20 group stage match between Delhi Daredevils and Kings XI Punjab played at Feroz Shah Kotla Stadium on April 11, 2010 in Delhi, India. (Photo by Daniel Berehulak-IPL 2010/IPL via Getty Images)

গৌতম গম্ভীর — আইপিএলের অন্যতম সফল অধিনায়ক গৌতম গম্ভীর ঘরে ফেরার পর ব্যাট হাতেই সামনে থেকে দলকে নেতৃত্ব দেবেন। আইপিএলে তার প্রথম দলের হয়ে আরও একবার সফল হওয়ার দিকেই তাকিয়ে রয়েছেন গম্ভীর।

কলিন মুনরো — একই সিজনে তিনটি সেঞ্চুরি করে কলিন মুনরো প্রথম একাদশে আসবেন ওপেনিং স্লটে। মুনরোর ঝুলিতে একটি সফল এবং বিস্ফোরক টি২০ সিরিজ রয়েছে। এ বছর আইপিএলে এই কিউই ব্যাটসম্যান প্রমান করতে চাইবেন যে ১.৯ কোটির টাকার প্রাইস ট্যাগ তার প্রতিভার অনুকূল নয়।

জেসন রয় — দিল্লি ডেয়ারডেভিলসের প্রথম ম্যাচে ম্যাক্সওয়েলের অনুপস্থিতিতে জেসন রয়কে প্রথম একাদশে রাখা অবশ্যই রাখা উচিৎ। রয়কে তিন নম্বরে ব্যাট করতে পাঠানো উচিৎ। রয় প্র্যাকটিস সেশনে নেটে অলআউট ঝাঁপিয়েছেন যার ফলে তাকে ৩ নম্বরে দেখা যেতে পারে।

ঋষভ পন্থ— দিল্লি ডেয়ারডেভিলসের রিটেন প্লেয়ার ঋষভ পন্থ, দলের একজন প্রভাবশালী খেলোয়াড়, এবং চাপ অনুভব করে পারফর্ম করতে পারবেন, বিশেষ করে নিদাহাস ট্রফিতে ব্যর্থতার পর।

শ্রেয়স আইয়ার— গত বছরের দিল্লি ডেয়ারডেভিলসের দল থেকে রিটেন করা আরও একপ্লেয়ার হলেন ভারতীয় জাতীয় দলের খেলোয়াড় শ্রেয়স আইয়ার। ঋষভ এবং শ্রেয়স দুজনের দলের মিডল অর্ডারের মেরুদন্ড।

ক্রিস মরিস— দুই তরুণ ভারতীয় তারকার পর, দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ক্রিস মরিস, যার ভুমিকা দলের লোয়ার অর্ডারকে নির্ভরতা দেওয়া বড় শট খেলে, সেই সঙ্গে ডেথ ওভারে বোলিংয়ের দায়িত্বও নিতে পারেন তিনি। মরিস দলে প্রভূত ভারসাম্য আনতে পারেন কারণ তিনি একজন থ্রি ডাইমেনশন প্লেয়ার।

বিজয় শঙ্কর— দিল্লি ডেয়ারডেভিলসের আরেক অলরাউন্ডার হলেন বিজয় শঙ্কর, যিনি ব্যাট এবং বল হাতেও দলে ভারসাম্য আনার দিকে তাকিয়ে রয়েছেন।

মহম্মদ শামি — কাগিসো রাবাদা ছাড়াও দ্বিতীয় বোলার হিসেবে মহম্মদ শামিকে রিটেন করেছিল দিল্লি ডেয়ারডেভিলস। শামি ক্রিকেটের এই ক্ষুদ্র সংস্করণেও নিজেকে প্রমান করার জন্য মুখিয়ে রয়েছেন।

অমিত মিশ্রা – তার কেরিয়ারে ১৩৪টি উইকেট নিয়ে অমিত মিশ্রা আইপিএলের ইতিহাসে একজন কিংবদন্তী বোলার হিসেবে পরিগনিত হয়েছেন। আইপিলের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকার ভীষণই আন্ডাররেটেড একজন প্লেয়ার কিন্তু অবশ্যই প্রথম একাদশে থাকবেন।

ট্রেন্ট বোল্ট – একজনের ব্যর্থতা অন্যজনকে সাফল্যে এনে দেয়। হায়দ্রাবাদ থেকে কেকেআর বর্তমানে দিল্লি ডেয়ারডেভিলস, ট্রেন্ট বোল্টকে কাগিসো রাবাদার জায়গায় প্রথম একাদশে জায়গা দেওয়া হতে পারে, যিনি আঘাতের কারণে এই মরশুম থেকে বিদায় নিয়েছেন।

শহবাজ নাদীম— দিল্লি ডেয়ারডেভিলসের প্রথম দিন থেকেই নিজের অভিজ্ঞতার প্রমান দিয়েছেন শাহবাজ নাদীম। দলে তার জায়গা নির্ভর করবেন মোহালির পরিস্থিতি বুঝে। যদি পিচে বাউন্স থাকে সে ক্ষেত্রে তার জায়গায় অভিষেক শর্মা দলে সুযোগ পেতে পারেন।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    কেকেআর ম্যাচ জেতায় পাঞ্জাবের প্লেয়ারদের নিয়ে কি টুইট করলেন সেহবাগ, দেখে নিন

    সম্ভবত অভিজ্ঞ প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেহবাগ এই আইপিএলের সবচেয়ে পজিটিভ মানসিকতার মেন্টর। প্রায় সবসময়েই তাকে দেখা...

    আইপিএল ২০১৮: ম্যাচ ১৯, আরসিবি বনাম ডিডি, স্ট্যাটিস্টিক্যাল হাইলাইটস

    এবি ডেভিলিয়র্সের সৌজন্যে দিল্লি ডেয়ারডেভিলসকে ৬ উইকেটে হারিয়ে তাদের বহুপ্রতীক্ষিত জয় তুলে নিল বিরাট কোহলির আরসিবি। প্রসঙ্গত...

    কোহলিকে হতবাক করে দুরন্ত ক্যাচ নিলেন ট্রেন্ট বোল্ট

    কোহলিকে হতবাক করে দুরন্ত ক্যাচ নিলেন ট্রেন্ট বোল্ট
    সকলেই কথা বলছে ট্রেন্ট বোল্টের নেওয়া বিরাট কোহলির ক্যাচের ব্যাপারে, সকলের মনেই কেবল একটাই প্রশ্ন ‘কীভাবে এই...

    আইপিএল ২০১৮: সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম চেন্নাই সুপার কিংস, হায়দ্রাবাদের সম্ভাব্য একাদশ

    আইপিএল ২০১৮: সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম চেন্নাই সুপার কিংস, হায়দ্রাবাদের সম্ভাব্য একাদশ
    এখনও পর্যন্ত সানরাইজার্স হায়দ্রাবাদের আইপিএল অভিযান মোটামুটি ভালই কেটেছে। আইপিএলে তাদের প্রথম তিনটি ম্যাচ জেতা এবং গত...

    কাঁটা সেই গেইল, বৃষ্টিতেও শেষ রক্ষা হল না কেকেআরের

    https://bengali.sportzwiki.com/cricket/%E0%A6%95%E0%A6%BE%E0%A6%81%E0%A6%9F%E0%A6%BE-%E0%A6%B8%E0%A7%87%E0%A6%87-%E0%A6%97%E0%A7%87%E0%A6%87%E0%A6%B2-%E0%A6%AC%E0%A7%83%E0%A6%B7%E0%A7%8D%E0%A6%9F%E0%A6%BF%E0%A6%A4%E0%A7%87%E0%A6%93/
    কেকেআরের স্বপ্নভঙ্গ করলেন ইউনিভার্সাল বস। দারুণ ব্যাট করে স্কোরবোর্ডে ২০০র কাছাকাছি রান তুলেও ম্যাচ হাতে হল কিং...