আইপিএল ২০১৮: চোটের কারণে সাইড লাইনে বসে কাটাতে হতে পারে কেদার যাদবকে

আইপিএল ২০১৮: চোটের কারণে সাইড লাইনে বসে কাটাতে হতে পারে কেদার যাদবকে 1

চেন্নাই সুপার কিংসের মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দুর্দান্ত জয়ের আনন্দে খানিকটা চোনা পড়ে গেল, কারণ তাদের ব্যাটসম্যান কেদার যাদবের আগামি কয়েক সপ্তাহ খেলা নিয়ে সন্দেহ দেখা দিল আঘাতের কারণে। প্রথম ম্যাচ ব্যাট করার সময়ই চোট পান যাদব। চেন্নাইয়ের ইনিংস চলাকালীন ব্যক্তিগত ১৩ রানের মাথায় মাঠ ছাড়তে বাধ্য হন তিনি। যদিও তার চোটের ব্যাপারে এখনও বিস্তারিত কিছু জানা যায় নি, কিন্তু তার আঘাত দেখে সন্দেহ করা হচ্ছে যে তার হ্যামস্ট্রিংয়ের মাসল ছিঁড়ে গিয়েছে। যদিও যাদব ইনিংসের শেষ ওভারে ফের ব্যাট করতে নামেন, কিন্তু লিগ ম্যাচে তার অংশ নেওয়ার ক্ষেত্রে যথেষ্ট সন্দেহ রয়েছে। তিনি স্বীকার করে নিয়েছে যে আগামি সপ্তাহ দুয়েক তার খেলা নিয়ে সন্দেহ রয়েছে।

আইপিএল ২০১৮: চোটের কারণে সাইড লাইনে বসে কাটাতে হতে পারে কেদার যাদবকে 2

ম্যাচ শেষ সংবাদমাধ্যমের কাছে তিনি জানিয়েছেন, “ মানসিকভাবে আমি খুশি, কিন্তু শারীরিকভাবে আমার সামান্য চোট লেগেছে। আমি নিশ্চিত নই যে আগামি দু সপ্তাহ আমি খেলতে পারব কিনা। আমি প্রথম তিনটে বল দেখার পর লক্ষ্য করি মুস্তাফিজুর ওর লেংথ বদলাচ্ছে না তাই আমি ওই শট খেলার দিকে এগোই”। অন্যদিকে ম্যাচের কথায় আসা যাক, আইপিএলে তাদের ফিরে আসাটাকে দারুণভাবে স্মরণীয় করে চেন্নাই ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাইকে দারুণভাবে হারিয়ে দেয়। ১৬৬ রান তাড়া করতে নেমে ১৭ ওভারের শেষে চেন্নাইয়ের রান দাঁড়িয়েছিল ১১৮ রানে ৮ উইকেট। ডোয়েন ব্র্যাভোর ব্যাটের বিস্ফোরণের আগে দেখে মনে হচ্ছিল এই ম্যাচ চেন্নাইয়ের হাত থেকে বেরিয়ে গিয়েছে।

আইপিএল ২০১৮: চোটের কারণে সাইড লাইনে বসে কাটাতে হতে পারে কেদার যাদবকে 3

এই ওয়েস্ট ইন্ডিয়ান অলরাউন্ডার ৩০ বলে ৬৮ রানের বিস্ফোরক ইনিংস খেলে দলকে জয়ের পথে নিয়ে যান। যদিও ১৯ ওভারের শেষ বলে তার আউট হয়ে যাওয়া ফের ম্যাচকে মুম্বাইয়ের হয়ে ওপেন করে দেয়। সেই সময় চেন্নাইয়ের হাতে আহত কেদার যাদবের রূপে মাত্র এক উইকেটই বাকি ছিল, এই পরিস্থিতিতে চেন্নাইয়ের হারের ভয় দেখা দেয়। কিন্তু নিজের চোটের চেয়ে দলকে আগে রেখে ব্যাট করতে নামেন যাদব। উত্তেজনা সেই সময় চরমে ওঠে যখন শেষ ওভারের প্রথম তিনটে বলই মিস করে যাদব,কিন্তু পরের দুটি বলে পরপর একটি ছয় এবং একটি চার মেরে দলের জয় নিশ্চিত করেন এই ব্যাটসম্যান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *