ওভালে জেতার মন্ত্র বাতলালেন জাহির খান, জিতবে ভারত, যদি দলে ঢোকেন এই দুই তারকা 1

ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টেস্ট ম্যাচের জন্য কোন খেলোয়াড় ভারতীয় দলে জায়গা পায় এবং কে নেই সে বিষয়ে সবাই তাদের মতামত দিচ্ছে। সাধারণ ভারতীয় ভক্ত থেকে শুরু করে ভারত ও ইংল্যান্ডের ক্রিকেট বিশেষজ্ঞদের কাছে কিছু পরামর্শ দেওয়া হয়েছে, যাতে কিংবদন্তি অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের নাম সবচেয়ে বেশি নেওয়া হচ্ছে। অশ্বিনের খেলা নিশ্চিত, কিন্তু প্রাক্তন ভারতীয় ফাস্ট বোলার জাহির খান বোলিংয়ে আরেকটি পরিবর্তনের পরামর্শ দিয়েছেন। জাহির বিশ্বাস করেন যে টিম ইন্ডিয়ার উচিত ফাস্ট বোলারদের কাজের চাপ মোকাবিলায় মনোযোগ দেওয়া এবং তাই ওভাল টেস্টে একজন ফাস্ট বোলারকে বিশ্রাম দেওয়া উচিত।

Shardul Thakur, Mohammed Siraj deserve spot in playing XI: Salil Ankola

জাহির খান টিম ইন্ডিয়াকে তরুণ পেসার মহম্মদ সিরাজকে চতুর্থ টেস্টে রাখার পরামর্শ দিয়েছেন। জাহির মনে করেন, সিরাজকে বিশ্রাম দিয়ে শার্দুল ঠাকুরকে দলে জায়গা দেওয়া উচিত, যা ব্যাটিংয়েও গভীরতা যোগ করবে। ক্রিকেট ওয়েবসাইট ‘ক্রিকবাজ’ -এর সঙ্গে আলাপকালে জাহির বলেন, “আপনি যদি ব্যাটিংয়ে অবদানের দৃষ্টিকোণ থেকে দেখছেন, তাহলে আপনি সিরাজের কথাও ভাবতে পারেন – কে হবে কাজের চাপ ব্যবস্থাপনা এবং ব্যাটিং শক্তি। শার্দুল এমন একজন যিনি বোলিং-অলরাউন্ডার হিসাবে ব্যবহার করা যেতে পারে এবং ব্যাটিংয়ে আপনাকে অতিরিক্ত সমর্থন দেয়।”

R Ashwin or Ravindra Jadeja, who's more difficult? Aaron Finch answers  fan's question | Cricket News

এর সাথে জাহির অশ্বিনকে অন্তর্ভুক্ত করার পক্ষেও সমর্থন করেছিলেন। জাহির বলেন, শেষ ম্যাচের পারফরম্যান্সের ভিত্তিতে ইশান্ত শর্মাকে বাদ দেওয়া উচিত। জহির মনে করেন, ওভালের পিচে ভারতীয় দলের অশ্বিন এবং রবীন্দ্র জাদেজার সঙ্গে আক্রমণ করা উচিত। তিনি বলেন, “এখানে একটি সুযোগ আছে এবং এর সদ্ব্যবহার করা উচিত এবং আমি মনে করি এই পরিবর্তন (অশ্বিনকে দলে নিয়ে আসা) হওয়া উচিত। আপনাকে প্রথমে দেখতে হবে জাদেজা কতটা ফিট। কিন্তু সে খেললেও ভারতের এই বৈচিত্রের চেষ্টা করা উচিত কারণ আপনি যদি ওভালের ইতিহাস দেখেন তাহলে স্পিন দ্বিতীয় ইনিংসে আধিপত্য বিস্তার করতে বাধ্য।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *