ইংল্যান্ডের বিরুদ্ধে লজ্জার হারে শতরান হাঁকিয়েছেন যুজবেন্দ্র চাহাল, গড়লেন এই বিশেষ নজির 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি হয়েছে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। টস জিতে ইংল্যান্ড প্রথম ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল। চার ম্যাচের টেস্ট সিরিজে ইংল্যান্ডকে ৩-১ ব্যবধানে হারিয়েছে ভারত। আর তার মধুর বদলার শুরু করল ইংল্যান্ড। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ভারতকে আট উইকেটে পরাস্ত করল ইংল্যান্ড।

India vs England Highlights 1st T20: Iyer's fifty goes in vain as England win by 8 wickets | Hindustan Times

এবার সিরিজ জিতে এই পরাজয়ের প্রতিশোধ নেওয়ার চেষ্টা করবে। একই সঙ্গে, বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল টেস্টের পরে টি টোয়েন্টি সিরিজে কামব্যাক করে জিততে মরিয়া থাকবে। এই ম্যাচে রোহিত শর্মা বিশ্রামে ছিলেন। বিরাট শুরুতেই বলেছিলেন যে শিখর ধাওয়ান এবং কেএল রাহুল ভারতের হয়ে উদ্বোধন করবেন। কিন্তু এই বড় হারের পরেও বিশেষ কৃতিত্ব গড়লেন যুজবেন্দ্র চাহাল।

Step Down Kohli

ভারতের লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল ভারতের হয়ে শততম আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেললেন। ভারতের ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এই উপলক্ষে টুইট করে লিখেছিল যে তাঁর একশতম আন্তর্জাতিক ম্যাচ খেলছেন যুজবেন্দ্র চাহালকে অভিনন্দন ও শুভেচ্ছা। প্রথম টি টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ভারতের হয়ে টি২০তে সর্বোচ্চ উইকেট শিকারী হয়ে উঠেছেন যুজবেন্দ্র চাহাল। চাহাল বর্তমানে দ্রুত বোলার জসপ্রীত বুমরাহকে টপকে এক নম্বরে রয়েছেন। চাহালের ৪৬ ম্যাচে ৬০ উইকেট রয়েছে। একই সাথে, বুমরাহ ৫০ টি ম্যাচে ৫৯ উইকেট নিয়েছে। ভারত এদিন তিন স্পিনার নিয়ে মাঠে নেমেছিল। চাহাল বাদে দলে জায়গা পেয়েছেন অক্ষর প্যাটেল ও ওয়াশিংটন সুন্দর।

ভারতের প্লেয়িং একাদশ: কে এল রাহুল, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্থ, হার্ডিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দূল ঠাকুর, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল।

ইংল্যান্ডের প্লেয়িং একাদশ: জেসন রয়, জস বাটলার, ডেভিড মালান, জনি বেয়ারস্টো, ইয়ন মর্গ্যান (অধিনায়ক), বেন স্টোকস, স্যাম কারান, জোফ্রা আর্চার, মার্ক উড, ক্রিস জর্ডান, আদিল রশিদ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *