যুবরাজ সিংয়ের কেরিয়ারের মুকুটে আরও একটি পালক, এমনটি করা বিশ্বের প্রথম ক্রিকেটার 1

 

যুবরাজ সিং এবং পাঠান ভাইদের অলরাউন্ডের খেলার ভিত্তিতে রবিবার ইন্ডিয়া লেজেন্ডস দল শ্রীলঙ্কা লেজেন্ডসদেরকে ১৪ রানে পরাজিত করে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের খেতাব অর্জন করেছে। ইউসুফ পাঠান প্রথমে যুবরাজের সাথে পার্টনারশিপ গড়ে ব্যাটিংয়ে বড় স্কোর করেছিল, তারপরে তার ভাই ইরফান পাঠানের সাথে বোলিং করে শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের হাত খুলে খেলার সুযোগ দেয়নি। শেষ কয়েক ম্যাচ ধরে টানা ঝোড়ো ব্যাটিং করা যুবরাজের ব্যাটও ফাইনাল ম্যাচে চলেছে।

yuvraj singh with team photo-twitter

যুবি ৪১ বলে ৬২ রানের দুর্দান্ত ইনিংস করেছিলেন। এই শিরোপা জয়ের পরে যুবরাজের কেরিয়ারে আরও একটি পালক যুক্ত হয়েছে। যুবরাজ সিংয়ের আন্তর্জাতিক কেরিয়ারের দিকে নজর দিলে দেখা যাবে তিনি আইসিসির প্রায় সব বড় শিরোপা জিতে থাকা দলেরই অংশ ছিলেন। তিনি এখনও অবধি তার কেরিয়ারে অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপ, টি- ২০ বিশ্বকাপ, ওয়ানডে বিশ্বকাপ, আইপিএল ট্রফি, চ্যাম্পিয়ন্স ট্রফি, টি-টেন লিগ শিরোপা জিতেছিলেন। তবে এখন প্রথমবারের মতো অনুষ্ঠিত রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের ট্রফিও তার ঝুলিতে যুক্ত হয়ে গেল। তবে যুবরাজ এই বছর হতে চলা আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ জিততে পারবেন না, কারণ তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন।

যুবরাজ সিংয়ের কেরিয়ারের মুকুটে আরও একটি পালক, এমনটি করা বিশ্বের প্রথম ক্রিকেটার 2

৩৫ রানে দুই উইকেট হারিয়ে যখন লড়াই লড়াই চলছে তখন ফাইনাল ম্যাচে যুবরাজ দায়িত্ব নিয়েছিলেন। তিনি শচীন এবং তারপরে ইউসুফের সাথে পার্টনারশিপ গড়ে দলের স্কোর ১৫০ এর কাছে নিয়ে যান। ৬২ রানের ইনিংসে তিনি চারটি চার এবং চারটি ছক্কা মারেন। কৌশল্যা বীররত্নের বলে ফরাসীম মহারুফের হাতে ক্যাচ দিয়ে আউট হন যুবি। যদিও যুবরাজ এই টুর্নামেন্টে কেবল ব্যাট দিয়েই নয়, বল হাতেও দুর্দান্ত প্রদর্শন করেছেন, তবে ফাইনাল ম্যাচে বল করার সুযোগ পাননি তিনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *