ভারতীয় টিমের এই তিন খেলোয়াড়দের মধ্যে নিজের ছায়া দেখতে পান যুবরাজ সিং 1

প্রত্যেক ক্রিকেট খেলোয়াড় এর একটা স্বপ্ন থাকে তারা একদিন দেশ এর জার্সি গায়ে চাপিয়ে নিজেদের জাতীয় দলের হয়ে অভিষেক করবে এবং তাদের অসাধারণ প্রতিভার দ্বারা নিজেদের জাতীয় দলকে বিশ্বের দরবারে সবার ওপরে তুলে নিয়ে যাবে। সমস্ত ক্রিকেটার তার নিজের ক্রিকেট ক্যারিয়েরে ঘরোয়া দলের হয়ে শুরু করে, এরপর তারা তাদের কঠোর অনুশীলন এবং অসাধারণ পারফর্মেন্সের বিচারে জাতীয় দলে সুযোগ পেয়ে থাকে। আমরা ক্রিকেট ইতিহাসে এমন ক্রিকেটার দেখেছি যারা ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্মেন্স দেখানোর পরেও জাতীয় দলের হয়ে নিজেদেরকে সেই ভাবে মেলে ধরতে পারেনি, আবার এমন ক্রিকেটার কেও দেখা গেছে যাদের ঘরোয়া ক্রিকেটে কেউ ঠিক ভাবে চেনে না কিন্তু তারা জাতীয় দলের হয়ে অভিষেক করার পরই বিশ্ব ক্রিকেটে প্রশংসা অর্জন করে নিয়েছে।

ভারতীয় টিমের এই তিন খেলোয়াড়দের মধ্যে নিজের ছায়া দেখতে পান যুবরাজ সিং 2

ভারতীয় ক্রিকেট বিশ্বের দরবারে এমন অনেক খেলোয়াড় দিয়েছে যারা যুগ যুগ ধরে ভারতীয় দলের হয়ে বিশ্ব ক্রিকেট শাসন করে আসছে। তেমনি এক ভারতীয় বীর যোদ্ধা প্রাক্তন অলরাউন্ডার যুবরাজ সিং তার নিজস্য ক্রিকেট ক্যারিয়েরে এমন কিছু অসাধ্য সাবান করেছেন যার জন্য গোটা ক্রিকেট বিশ্ব তাকে চিরজীবন মনে রাখবে।

যুবরাজ সিং তার ক্রিকেট ক্যারিয়েরে যেমন ৬বলে ৬টি ছক্কা মেরেছেন, ঠিক তেমনি ২০১১ সালের ক্রিকেট বিশ্বকাপে তার অলরাউন্ড পার্ফর্মেন্সের জন্য ” man of the tournament ” হিসবেও নির্বাচিত হয়েছিলেন। প্রাক্তন ভারতীয় এই বাঁহাতি অলরাউন্ডার মারণ রোগ ক্যান্সার সাথে নিয়েও নিজের অসাধারণ ক্রিকেট পারফর্মেন্স দেখিয়েছিলেন, তার এই হার না মানা যুদ্ধের জন্য তিনি আজ সারা বিশ্ব ক্রিকেটে পূজিত হয়েছেন।

ভারতীয় টিমের এই তিন খেলোয়াড়দের মধ্যে নিজের ছায়া দেখতে পান যুবরাজ সিং 3

যুবরাজ সিং এক প্রেস বিবৃতিতে জানিয়েছেন বর্তমান ভারতীয় দলে এমন ৩জন খেলোয়াড় আছে যারা ভবিষ্যতে ভারতীয় দলের জার্সি গায়ে একজন প্রকৃত বীর যোদ্ধা হবার ক্ষমতা রাখেন। ৩জন খেলোয়াড়ের নাম করতে গিয়ে তিনি রবীন্দ্র জাদেজা, হার্দিক পান্ড্যেয়া এবং ঋষভ পন্থ এর নাম উল্লেখ করেছেন। একটি প্রেস বিবৃতে তিনি জানান বর্তমান ভারতীয় দলে সাদা বলের ক্রিকেটে মাঝের সারির কোনো পোক্ত বাঁহাতি ব্যাটসম্যান সেইভাবে যেকোনো তৈরি হয়নি যে দলকে পরিচালনা করতে পারবে, কিন্তু বর্তমান ভারতীয় দলে মাঝের সারিতে দুজন পাওয়ার হিটার বিধংসী ব্যাটসম্যান আছে যারা দলের প্রয়োজনের অনেক রান করার ক্ষমতা রাখেন। যুবরাজ মনে করেন হার্দিক এবং ঋষভ যদি একসাথে সাদা বলের ক্রিকেটে পারফর্মেন্স করেন তাহলে ভারতীয় দলের অনেক সমস্যা দূর হয়ে যাবে।

ভারতীয় টিমের এই তিন খেলোয়াড়দের মধ্যে নিজের ছায়া দেখতে পান যুবরাজ সিং 4

রবীন্দ্র জাদেজা প্রসঙ্গে তিনি বলেন জাদেজা ক্রমশই সমস্ত জটিলতা কাটিয়ে সাদা বলের ক্রিকেটে নিজেকে মেলে ধরছেন। যুবরাজ সিং আরো বলেন অতীতে তিনি এবং ধোনি যেমন ” left right combination ” করে ভারতীয় দলকে বহু ম্যাচ জিততে সাহায্য করেছিল ঠিক তেমন ভাবেই এই ত্রয়ী নিজেদের অসাধারণ প্রতিভার জোরে ভারতীয় দলকে বারবার বিশ্ব ক্রিকেট শাসন করতে সাহায্য করবে বলে তিনি যথেষ্ট আশাবাদী।

Read More: MS ধোনি সিনেমায় ধোনির মারা যাওয়া আসল প্রেমিকা কে জানেন ?

সব শেষে আমরা একজন ভারতীয় ক্রিকেট প্রেমী হিসাবে এটাই আশা করবো ভারতীয় টীম ম্যানেজমেন্ট যেন যুগ যুগ ধরে এই ভাবেই ভারতীয় দলকে বীর যোদ্ধাদের যোগান দিয়ে যায়, যাতে করে ভারতীয় ক্রিকেট দল বহু যুগ অব্দি বিশ্ব ক্রিকেট শাসন করতে পারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *