বিগব‍্যাশ লিগে এবার খেলতে চলেছেন যুবরাজ সিং ! 1

 

সব কিছু ঠিকঠাক চললে আগামী মরসুমের বিগব‍্যাশ লিগে খেলতে দেখা যেতে পারে প্রাক্তন তারকা ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং।এমনটা বাস্তবায়িত হলে প্রথম ভারতীয় হিসেবে অজি টি টোয়ন্টি লিগে খেলতে দেখা যেতে পারে যুবি’কে।

ভারতীয় ক্রিকেটারেরা বিগ ব‍্যাশ সহ বিশ্বের অন‍্য কোনও প্রান্তে খেলেন না তার অন‍্যতম কারণ ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে “নো অবজেকশন সার্টিফিকেট ” দেওয়া হয়না।কিন্তু যুবরাজ সিং ইতিমধ্যে অবসর নিয়েছে আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেট থেকে।তাই স্বাভাবিক ভাবেই এই মুহূর্তে তিনি যেকোনো লিগে খেলতেই পারেন।গতবছর আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন যুবি।
বিগব‍্যাশ লিগে এবার খেলতে চলেছেন যুবরাজ সিং ! 2

অবসরের পর একাধিক টি টোয়ন্টি লিগে খেলতে দেখা গেছে যুবিকে।তালিকায় আছে কানাডার টি টোয়ন্টি লিগ এবং আবু ধাবির টি – ১০ লিগ।আর এবার যদি সবকিছু ঠিক ঠাক থাকে তাহলে অস্ট্রেলিয়ার অন‍্যতম জনপ্রিয় লিগে খেলতে দেখা যাবে তাকে।সম্প্রতি যুবির ম‍্যানেজার জেসন ওয়ার্ন জানিয়েছিলেন অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের তরফে আগ্রহ দেখানো হয়েছে যুবির জন্য।তারাও চাইছেন এই লিগে খেলুক তিনি।

ভারতীয় ক্রিকেটারেরা খেললে প্রাচুর্যতা বাড়বে অস্ট্রেলিয়ার ক্রিকেট লিগের।সম্প্রতি এমনটাই জানিয়েছিলেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার শেন ওয়াটসন।এই মুহূর্তে দুবাইতে আইপিএলে নামার প্রস্তুতি নিচ্ছেন ওয়াটসন।চেন্নাই সুপার কিংস দলের অন‍্যতম গুরুত্বপূর্ণ সদস্য তিনি।এই অজি অলরাউন্ডারের কথা ভাবিয়েছে যুবিকে এই টুর্নামেন্টে অংশগ্রহণ করার বিষয়ে এমনটাই শোনা যাচ্ছে।
বিগব‍্যাশ লিগে এবার খেলতে চলেছেন যুবরাজ সিং ! 3

” সম্ভাবনা আছে, কিন্তু বিষয় হলো এর আগে কোনও ভারতীয় ক্রিকেটারেরা এই টুর্নামেন্টে খেলার সুযোগ পাইনি।তবে তারা যদি খেলতে আসে তাহলে এই টুর্নামেন্টের জন্য একটা বিরাট বড়ো বিষয় হবে।এইমুহুর্তে বিশ্বমানের একাধিক ক্রিকেটার আছে ভারতে যারা জাতীয় দলের হয়ে খেলছেন না,তাদের যদি খেলানোর সুযোগ করা যায় তাহলে বিরাট একটা বিষয় হবে “। মন্তব্য শেন ওয়াটসনের।

নিজের বর্নময় ক্রিকেট জীবনে দেশের হয়ে যথাক্রমে ৩০৪ ওয়ানডে,৪০ টেস্ট এবং ৫৮ টি টোয়েন্টি ম‍্যাচ খেলেছিলেন যুবি ।ভারতের ২০০৭ এর টি টোয়ন্টি বিশ্বকাপ এবং ২০১১ সালের পন্চাশ ওভারের বিশ্বকাপ জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তিনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *