ICC WTC Final – টেস্টে রোহিত শর্মার ওপেনিং ব্যাটিং নিয়ে সঞ্জয় মঞ্জরেকরের বড়ো বয়ান 1

১ আগষ্ট ২০১৯ থেক অ্যাসেজ সিরিজ দিয়ে শুরু হওয়া আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এখন সম্পূর্ণভাবে তার শেষ চরণে পৌঁছে গিয়েছে। বিশ্বের টেস্ট খেলিয়ে দলগুলির মধ্যে ২ বছর ধরে চলা কড়া প্রতিদ্বন্ধীতার পর এখন এই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ এখন ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে খেলা হবে। ভারতীয় দলের হয়ে সিনিয়র ব্যাটসম্যান রোহিত শর্মা আর অধিনায়ক বিরাট কোহলির ভূমিকা এই ম্যাচে যথেষ্ট গুরুত্বপুর্ণ হতে চলেছে। এই ব্যাপারে প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান আর কমেন্টেটর সঞ্জয় মঞ্জরেকর রোহিত শর্মার ওপেনিং করা নিয়ে যথেষ্ট গুরুত্বপূর্ণ বয়ান দিয়েছেন।

টেস্ট ওপেনার হিসেবে রোহিতের জন্য বড়ো চ্যালেঞ্জ হতে চলেছে – মঞ্জরেকর

ICC WTC Final – টেস্টে রোহিত শর্মার ওপেনিং ব্যাটিং নিয়ে সঞ্জয় মঞ্জরেকরের বড়ো বয়ান 2

ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে ১৮ জুন থেকে সাউথহ্যাম্পটনের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ খেলা হবে। এই ম্যাচে রোহিত শর্মা ইনিংস শুরু করতে পারেন। যা নিয়ে এখন থেকেই ক্রিকেট পন্ডিতদের রায় আসতে শুরু করেছে। হিন্দুস্তান টাইমসে নিজের কলামে সঞ্জয় মঞ্জরেকর বলেছেন যে, “একজন ওপেনার হিসেবে রোহিত শর্মাকে নিয়ে আমি যথেষ্ট প্রভাবিত। ও এখন শরীরের অনেক কাছ থেকে খেলেন আর আগের চেয়ে বেশি ধৈর্য্য রাখেন। অফ স্ট্যাম্পের বলকেও রোহিত ছেড়ে দেন আর পায়ের নড়াচড়া আগের চেয়েও উন্নত হয়েছে।
একজন টেস্ট ওপেনার হিসেবে হিটম্যানের সামনে বড়ো চ্যালেঞ্জ থাকবে। রোহিতকে একজন টেস্ট ওপেনার হিসেবে নিজেকে প্রমাণ করতে হবে। মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক টেস্ট ওপেনার হিসেবে এখনও পর্যন্ত যে প্রদর্শন করেছে তাতে আমি অবশ্যই প্রভাবিত। কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই বিষয়ে পরীক্ষা ইংলিশ কন্ডিশনে হতে চলেছে”।

রোহিত শর্মার ব্যাটসম্যান হিসেবে আনতে হবে পরিবর্তন

ICC WTC Final – টেস্টে রোহিত শর্মার ওপেনিং ব্যাটিং নিয়ে সঞ্জয় মঞ্জরেকরের বড়ো বয়ান 3

হিটম্যান রোহিত শর্মার ইংল্যান্ড সফরে ব্যাটিংয়ের পরীক্ষা হবে। তাকে একজন ব্যাটসম্যান হিসেবে নিজের চরিত্রে পরিবর্তন করতে হতে পারে। একজন টেস্ট ওপেনার হিসেবে রোহিত শর্মার জন্য অবশ্যই চ্যালঞ্জ রয়েছে। এখন এটা সম্পূর্ণ রোহিত শর্মার উপর যে তিনি ইংল্যাণ্ডে কীভাবে ওপেনার হিসেবে সঠিক প্রমাণিত হন। ২০২০র দুটি টেস্ট ম্যাচে দুটিতেই কিউয়ি দল ভারতের বিরুদ্ধে জয়লাভ করেছিল।

রোহিতের সঙ্গে ময়ঙ্ক বা কেএল রাহুল পেতে পারেন সুযোগ

ICC WTC Final – টেস্টে রোহিত শর্মার ওপেনিং ব্যাটিং নিয়ে সঞ্জয় মঞ্জরেকরের বড়ো বয়ান 4

টেস্ট চ্যাম্পিয়নশিপে ওপেনার হিসবে রোহিত শর্মার সঙ্গে ময়ঙ্ক আগরওয়াল, কেএল রাহুল বা শুভমান গিল সুযোগ পেতে পারেন। রাহুল নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে ভাল প্রদর্শন করেছিলেন, কিন্তু এবার রাহুলেরও পরীক্ষা হবে। ময়ঙ্ক গতবার নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে যথেষ্ট সময় পর্যন্ত উইকেট বাঁচাতে সফল হয়েছিলেন, যদিও দল ভালো প্রদর্শন করতে পারেনি।এবার তাকে নিজেকে প্রমান করার সুযোগ পাবেন। তরুণ খেলোয়াড় শুভমান গিলের কাছেও চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিজেকে প্রমাণ করার সুযোগ থাকতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *