আইসিসি ইভেন্টে নিউজিল্যান্ডের বিরুদ্ধে অবাক করা ফল রয়েছে টিম ইন্ডিয়ার, এই রেকর্ড দেখলে অবাক হবেন 1

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচের কাউন্টডাউন শুরু হয়েছে। ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে ফাইনাল ম্যাচটি ১৮ থেকে ২২ জুন সাউদাম্পটনে খেলতে হবে। অনেক প্রাক্তন ক্রিকেটারের মতে, ফাইনালে কিউই দলের ভারী হাত থাকবে। জুনে ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে নিউজিল্যান্ডও উপকৃত হবে। একই সঙ্গে, ইংল্যান্ডের পরিস্থিতিতে ভারতীয় দলের রেকর্ড খুব একটা ভালো ছিল না এবং দলটিও কন্ডিশনের সাথে তাল মিলিয়ে রাখতে খুব কম সময় পাবে। অন্যদিকে, আইসিসি ইভেন্টে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতীয় দলের রেকর্ডটিও খুব খারাপ ছিল।

India Vs New Zealand 4th ODI: India all out for 92, Trent Boult picks 5/21

ভারত ও নিউজিল্যান্ডের দলগুলি মোট দশবার আইসিসি ইভেন্টে একে অপরের বিপক্ষে খেলেছে, যার মধ্যে সাতটি কিউই দল জিতেছে এবং মাত্র তিনটি ভারত জিতেছে। ২০১৯ সালের বিশ্বকাপ সেমি ফাইনালে নিউজিল্যান্ডের কাছে পরাজয়টি ভুলতে পারবে না বিরাট কোহলির সেনাবাহিনী। ভারত এবং নিউজিল্যান্ড প্রথম মুখোমুখি হয়েছিল ১৯৭৫ বিশ্বকাপে, যেখানে কিউই দল চার উইকেটে ম্যাচটি জিতেছিল। এর পরে ১৯৭৯ সালের বিশ্বকাপেও ভারতকে পরাজয়ের মুখোমুখি হতে হয়েছিল। ১৯৮৭ সালে, ভারত আইসিসি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের প্রথম জয়টি নিবন্ধ করেছিল।

India vs New Zealand Semi-Final Live Score: IND vs NZ Live Cricket Score,  World Cup 2019 India vs New Zealand Live Cricket Score | The Financial  Express

১৯৮৭ সালের বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের পরে টিম ইন্ডিয়া কিউই দলের হাতে ১৯৯২ সালের বিশ্বকাপ, ১৯৯৯ বিশ্বকাপ এবং ২০০০ সালের আইসিসি নক আউট ট্রফিতে টানা তিনটি পরাজয়ের মুখোমুখি হয়েছিল। ২০০৩ সালের বিশ্বকাপে সৌরভ গাঙ্গুলির নেতৃত্বে ভারত নিউজিল্যান্ডকে সাত উইকেটে পরাজিত করেছিল। ২০০৩ সালে কিউই দলের বিপক্ষে জয় ছিল ভারতের সর্বশেষ জয় এবং তার পর থেকে টিম ইন্ডিয়া নিউজিল্যান্ডের বিরুদ্ধে আইসিসি ইভেন্টগুলিতে জিততে পারেনি। যদিও বিগত সময়ে বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দল টেস্ট ক্রিকেটে বেশ কয়েকটি ঐতিহাসিক জয় রেজিস্ট্রি করেছে, তবে ডব্লিউটিসির ফাইনালে কেন উইলিয়ামসনের দলকে পরাভূত করা সহজ হবে না।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *