Wriddhiman Saha

টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহার (Wriddhiman Saha) দিকে তাকালে মনে হচ্ছে তার ক্রিকেট কেরিয়ার এখন শেষ। দীনেশ কার্তিক আইপিএল ২০২২-এ দুর্দান্ত পারফরমেন্স করার পর টিম ইন্ডিয়াতে ফিরে এসেছেন। এরা ছাড়াও দলে জায়গা পেয়েছেন উমরান মালিক, আভেশ খান, রাহুল ত্রিপাঠি ও আরশদীপ সিং। তবে ঋদ্ধিমানই একমাত্র খেলোয়াড় যিনি দুর্দান্ত পারফরমেন্স দেখিয়েও টিম ইন্ডিয়াতে জায়গা করে নিতে পারেননি। এমন পরিস্থিতিতে আবারও সবার সামনে নিজের দুঃখের কথা জানালেন সাহা।

দেখে নিন কী বললেন ঋদ্ধিমান

'আমি আর কখনই দেশের হয়ে খেলার সুযোগ পাবো না', কোন দুঃখ থেকে এমন কথা বললেন Wriddhiman Saha ! 1

ঋদ্ধিমান সাহা আইপিএল ২০২২-এ চ্যাম্পিয়ন দল গুজরাট টাইটান্স দলে ছিলেন। গুজরাট টাইটানস তাকে ব্যাকআপ উইকেটরক্ষক হিসাবে দলে জায়গা করে দিয়েছিল। কিন্তু ম্যাথু ওয়েড খারাপ খেলার পর গুজরাট দলের প্রধান উইকেটরক্ষক হয়ে ওঠেন ঋদ্ধি। এরপর আর পিছনে ফিরে তাকানোর কথা ভাবতেই হয়নি সাহা। গুজরাটের হয়ে বেশ কিছু বিস্ফোরক ইনিংস খেলেন তিনি। তা সত্ত্বেও ভারতীয় জায়গা পাননি তিনি। এমন পরিস্থিতিতে এক সাক্ষাৎকারে সাহা দুঃখ প্রকাশ করে বলেন,

“আমি মনে করি না যে আমি টিম ইন্ডিয়াতে নির্বাচিত হব কারণ আমাকে কোচ এবং নির্বাচক আগেই এই কথা জানিয়েছিলেন। যদি আমি টিম ইন্ডিয়াতে সুযোগ পাওয়ার ছিল, তাহলে আমি আইপিএল ২০২২-এর পর ইংল্যান্ড সফরের জন্য দলে নির্বাচিত হতাম। তাদের সিদ্ধান্ত আমার কাছে সবকিছু পরিষ্কার করে দিয়েছে। এখন আর প্রচুর বিকল্প নেই। তবে আমি ক্রিকেট খেলায় মনোযোগ দিচ্ছি।”

‘যতদিন ক্রিকেট ভালো লাগবে ততদিন খেলব’

'আমি আর কখনই দেশের হয়ে খেলার সুযোগ পাবো না', কোন দুঃখ থেকে এমন কথা বললেন Wriddhiman Saha ! 2

ঋদ্ধিমান সাহা আরও বলেন, যতদিন তার ক্রিকেটকে ভালো লাগবে ততদিন ক্রিকেট খেলবেন। তিনি যোগ করেন, “আমি যতক্ষণ খেলাটাকে ভালো লাগবে ততক্ষণ খেলব। সামগ্রিকভাবে আমি বলতে চাই যে আমি আইপিএলে নিজের অবদান রেখেছি এবং আমরা চ্যাম্পিয়ন হয়েছি। এর আগে ২০১৪ সালে আমি কিংস ইলেভেন পাঞ্জাবের (বর্তমানে পাঞ্জাব কিংস) হয়ে ফাইনালে সেঞ্চুরি করেছিলাম। র‍্যাঙ্কিং অনুসারে আপনি বলতে পারেন এটি আমার সেরা আইপিএল ছিল। কিন্তু রানের দিক থেকে আমি ২০১৪ সালে সবচেয়ে বেশি রান করেছি।

উল্লেখ্য, ঋদ্ধিমান সাহা আইপিএল 2022-এ গুজরাট টাইটান্সের হয়ে ১১টি ম্যাচ খেলেছেন। এই এগারো ম্যাচে সাহার সংগ্রহ ৩১৭ রান। এমন ফর্মের পরও টিম ইন্ডিয়াতে তার নির্বাচিত না হওয়াটা সবার কাছেই বিস্ময়ের। এখন সাহা টিম ইন্ডিয়াতে জায়গা নাও পেতে পারেন, কিন্তু তিনি বর্তমান সময়ের অন্যতম সেরা উইকেটরক্ষক, সেই বিষয়ে কোন সন্দেহ থাকা উচিত নয়।

Leave a comment

Your email address will not be published.