ফাইনালে অনবদ্য পারফর্ম করা রাজ বাওয়ার পরিবার সম্বন্ধে জানলে অবাক হবেন, এই তারকাকে আইডল মানেন 1

ভারতীয় অলরাউন্ডার রাজ বাওয়া (Raj Bawa) এই খেলাটি উত্তরাধিকার সূত্রে পেয়েছেন। দাদা ত্রলোচন বাওয়া অলিম্পিকে স্বর্ণপদক জয়ী ভারতীয় দলের সদস্য ছিলেন, বাবা সুখবিন্দর হকি এবং ক্রিকেটে হাত চেষ্টা করেছিলেন। যাইহোক, চোটের কারণে বাবাকে শীঘ্রই ক্রিকেটকে বিদায় জানাতে হয় এবং তিনি ২২ বছর বয়সে ক্রিকেট কোচ হন।

হ্যাটট্রিক মিস করেন বাওয়া

Not allowed to bowl fast for five years, Raj Angad Bawa takes 5/31 in U19  World Cup final | Sports News,The Indian Express

রাজ বাওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে (ভারত বনাম ইংল্যান্ড) তারকা হিসেবে আবির্ভূত হয়েছেন। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের (U19 World Cup) ফাইনালে ইংল্যান্ডের ইনিংস ধ্বংস করে দেন ১৯ বছর বয়সী রাজ বাওয়া। এ সময় হ্যাটট্রিক মিস করেন বাওয়া। ইংল্যান্ডের ইনিংসের ১৩তম ওভারের পঞ্চম ও ষষ্ঠ বলে টানা উইকেট নেন তিনি। এর আগে, 11তম ওভারের প্রথম বলে জর্জ থমাসকে (George Thomas) অধিনায়ক যশ ধুলের (Yash Dhull) হাতে ক্যাচ দিয়ে ভারতকে তৃতীয় সাফল্য এনে দেন। এখানেই থেমে থামেননি বাওয়া, ১৭তম ওভারের দ্বিতীয় বলে রেহান আহমেদকে আউট করে নিজের ‘চার’ উইকেট পূর্ণ করেন তিনি। বাওয়া ৯.৫ ওভারে ৩১ রান দিয়ে ৫ উইকেট নেন।

যুবরাজ সিং একজন রোল মডেল

raj bawa yuvraj singh under 19: U-19 World Cup: दादा ओलिंपिक मेडलिस्ट और  पिता क्रिकेट कोच, कौन हैं भारतीय क्रिकेट के नए हीरो राज बावा: india u 19  star raj angad bawa

ডানহাতি ফাস্ট বোলার রাজ বাওয়া বাঁ হাতে ব্যাট করছেন। রাজ বাওয়ার রোল মডেল অভিজ্ঞ অলরাউন্ডার যুবরাজ সিং (Yuvraj Singh)। যুবরাজের মতো রাজও ১২ নম্বর জার্সি পরেন। উদীয়মান এই অলরাউন্ডারের বাবার তত্ত্বাবধানে প্রশিক্ষণ নিয়েছেন যুবরাজ সিং। ক্রিকেট ছাড়াও রাজ বাওয়া নাচ এবং থিয়েটারের অনুরাগী।

Leave a comment

Your email address will not be published.