বিশ্বকাপজয়ী ক্রিকেটার আজ কাঠের মিস্ত্রি! জীবনের এই চরম চরাই-উতরাইয়ের পথে নামলেন প্রাক্তন ক্রিকেটার 1

ক্রিকেট এমন একটি খেলা যেখানে অনেক খেলোয়াড়ই অল্প সময়ে ধন এবং খ্যাতি পেয়েছে। তবে কিছু ক্রিকেটার আছেন যারা এর সাথে জড়িত থাকার পরেও আর্থিক বাধার মুখোমুখি হতে হয়। অস্ট্রেলিয়ার হয়ে খেলেছেন এবং বিশ্বকাপ জয়ী দলের সদস্য হওয়া স্পিনার জাভিয়ার দোহার্টিও এমন একটি নাম, যিনি অবসর নেওয়ার পর কাঠের কাজ করছিলেন। তার ভিডিওটি অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যাসোসিয়েশন টুইটার অ্যাকাউন্টে ভাগ করা হয়েছে। এর ক্যাপশনে লেখা আছে, “ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরে জাভিয়ের দোহার্টি তার জন্য সঠিক কী তা খুঁজে বের করতে কিছুটা সময় নিয়েছিলেন, কিন্তু এখন তিনি ছুতোর কাজ করে নিজের ভবিষ্যত গড়ছেন।”

দোহার্টি ২০১৭ সালে তার অবসর ঘোষণা করেছিলেন। অবসর গ্রহণের পর ল্যান্ডস্কেপিং, অফিসের কাজ, ক্রিকেটের কাজ সহ তিনি অনেক কিছুই করেছিলেন। এই বাঁ হাতি খেলোয়াড় ২০০১-০২ সালে তার কেরিয়ার শুরু করেছিলেন। তাঁর খেলার জীবন প্রায় ১৭ বছর ধরে চলেছিল। অস্ট্রেলিয়ায় ২০১৫ বিশ্বকাপে খেলা দোহার্টি একটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিল। সেখানে তিনি সাত ওভারে ৬০ রান খরচ করেছিলেন এবং একটি উইকেটও নিতে পারেননি।

Xavier Doherty Announces Retirement | Cricket Tasmania

দোহার্টি বলেছিলেন, “আমি যখন ক্রিকেট থেকে অবসর নিয়েছিলাম তখন আমি কী করতে যাব তা জানতাম না। প্রথম ১২ মাসের মধ্যে আমি যে কাজটি পেয়েছিলাম তা করেছি। যখন আপনার ক্রিকেট কেরিয়ার শেষ হয়ে যাবে তখন আপনি জানেন যে এখন থেকে অর্থটি কোথায় আসবে। এরপরে কী হবে এবং জীবন কেমন হবে? আমি কিছু ল্যান্ডস্কেপিং, অফিসের কাজ, ক্রিকেট করেছি এবং তারপর নিজেকে এখানে পেয়েছি।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *