Womens T20 Challenge

শনিবার, মহিলাদের টি-২০ চ্যালেঞ্জের (Womens T20 Challenge) মহাগুরুত্বপূর্ণ ফাইনাল ম্যাচে সুপারনোভাস দলের মুখোমুখি হয় ভেলোসিটি। আর শেষ ওভারে রুদ্ধশ্বাস সেই ম্যাচটি ৪ রানে জিতে নিয়ে ট্রফি জয়ের স্বাদ পেল সুপারনোভাস দল। এ দিন টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভেলোসিটি।প্রথমে ব্যাট করে সুপারনোভাস ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৫ রান করে এবং ভেলোসিটিকে ১৬৬ রানের লক্ষ্য দেয়। সুপারনোভা দলের হয়ে দিয়ান্দ্রা ডটিন দুর্দান্ত ৬২ রানের ইনিংস খেলেন এবং অধিনায়ক হারমানপ্রীত কৌরও ৪৩ রান করে যান। জয়ের জন্য রান তাড়া করতে নেমে ১৬১ রান করতে সক্ষম হয় ভেলোসিটি দল। লরা উলভহার্ট ৬৫ রান করলেও, সেই লড়াই শেষ পর্যন্ত বিফলে যায়।

ব্যাট হাতে নজর কাড়লেন দিয়ান্দ্রা ডটিন

Womens T20 Challenge: বৃথা গেল লরা উলভহার্টের লড়াই !! রুদ্ধশ্বাস ম্যাচ ৪ রানে জিতে ট্রফি জিতল সুপারনোভাস দল 1

এ দিন, সুপারনোভাস দলের শুরুটা ভালোই হয়। ওপেনিংয়ে আসা প্রিয়া পুনিয়া ২৯ বলে ২৮ রান করেন। একই সঙ্গে তার সঙ্গে আসা দিয়ান্দ্রা ডটিনও খেলেন দারুণ এক ইনিংস। তিনি ৪৪ বলে ৬২ রান করেন তিনি।দলকে ভালো জায়গায় পৌঁছে দিয়ে দীপ্তি শর্মার বলে  বোল্ড হন। ডটিন তার ইনিংসে মারেন ৪টি ছক্কা ও ১টি চার। একই সঙ্গে ২৯ বলে ৪৩ রানের দ্রুত ইনিংসও খেলেন হরমনপ্রীত। মারেন ৩টি ছক্কা ও ১টি চার। তবে এরপর দ্রুত উইকেটের পতন হয়। শেষ দিকে আলানা কিং অপরাজিত ১০ রান করেন। ভেলোসিটিট হয়ে কেট ক্রস, রাধা যাদব ও অধিনায়ক দীপ্তি শর্মা ২টি উইকেট নেন।

ভেলোসিটির হয়ে একাই লড়লেন লরা উলভহার্ট

Womens T20 Challenge: বৃথা গেল লরা উলভহার্টের লড়াই !! রুদ্ধশ্বাস ম্যাচ ৪ রানে জিতে ট্রফি জিতল সুপারনোভাস দল 2

জবাবে ব্যাট করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে ভালোসিটি বল। দুই ওপেনার শাফালি ভর্মা (১৫) ও যস্তিকা ভাটিয়া (১৩) ভালো শুরু করেও উইকেট ছুঁড়ে দিয়ে আসেন। কিরণ প্রভু ১৩ বল খেলে ০ রান করে প্যাভিলিয়নে ফেরেন। নাত্থাখান চানথাম ৬ রান করেন। পরপর এই চারটি উইকেট হারিয়ে একটা সময় চাপের মধ্যে পড়ে যায় ভেলোসিটি। এরপর তাদের ইনিংসের হাল ধরেন লরা উলভহার্ট। একমাত্র তিনিই ভালোসিটি দলের হয়ে ব্যাট হাতে লড়াই করলেন। ইনিংসের শেষ অবধি ক্রিজে থেকে ৬৫ রান করে যান তিনি। মূলত তার জন্য প্রয়োজনীয় রানের ধারেকাছে যায় তারা। তবে উলভহার্টের এই লড়াই শেষ পর্যন্ত দাম পায়নি। বোলাদের দাপটে ম্যাচটা ৪ রানে জিতে নিয়ে ট্রফি তুলে নেয় সোপারনোভাস দল।

Leave a comment

Your email address will not be published.