"ভারত-পাকিস্তানকে সবকিছু ভুলে যাওয়া উচিত", এক ম্যাচ হারতেই ঠিক রাস্তায় শাহিদ আফ্রিদি, দিলেন এই বড় বয়ান !! 1

IND VS PAK: সুপার ৪ থেকে বিদায় নিয়ে এশিয়া কাপ জেতার স্বপ্ন ভঙ্গ হয়েছিল ভারতীয় দলের, পরবর্তী এশিয়া কাপের আসর বসতে চলেছে পাকিস্তানে, শেষ বার পাকিস্তান দল কোনো মাল্টি ন্যাশনাল টুর্নামেন্টের আয়োজন করেছিল ২০০৮ সালে (এশিয়া কাপ), শ্রীলংকান দল ভারতীয় দলকে ১০০ রানে পরাজিত করেছিল ওই বছর এশিয়া কাপের ফাইনালে, বিগত এক দশক কোনোপ্রকার টুর্নামেন্টের আয়োজন করেনি পাকিস্তান, অবশেষে তাদের কাছে এসেছে সুযোগ।

পাকিস্তানে যাবে না টিম ইন্ডিয়া- জয় শাহ

"ভারত-পাকিস্তানকে সবকিছু ভুলে যাওয়া উচিত", এক ম্যাচ হারতেই ঠিক রাস্তায় শাহিদ আফ্রিদি, দিলেন এই বড় বয়ান !! 2

কিন্তু ভারতীয় বোর্ড সচিব এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট জয় শাহ পাকিস্তানে ভারতীয় দল পাঠাতে নারাজ, এশিয়া কাপের আয়োজন অন্য কোথাও করা হবে বলে তিনি ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন। ভারতীয় ক্রিকেট বোর্ডের সেক্রেটারি জয় শাহ জানিয়েছেন, “যেহেতু আমরা পাকিস্তানের যেতে পারবো না এবং ওরাও ভারতে আসতে পারবে না সেহেতু নিরপেক্ষ স্থানে এশিয়া কাপ অনুষ্ঠিত হবে। এর আগেও এশিয়া কাপ নিরপেক্ষ স্থানে অনুষ্ঠিত হয়েছে।”

দুই দলের দ্বিপাক্ষিক সিরিজে শেষ দেখা

"ভারত-পাকিস্তানকে সবকিছু ভুলে যাওয়া উচিত", এক ম্যাচ হারতেই ঠিক রাস্তায় শাহিদ আফ্রিদি, দিলেন এই বড় বয়ান !! 3
MELBOURNE, AUSTRALIA – OCTOBER 23: Shadab Khan and Babar Azam (R) of Pakistan congratulate Virat Kohli (L) after India won the ICC Men’s T20 World Cup match between India and Pakistan at Melbourne Cricket Ground on October 23, 2022 in Melbourne, Australia. (Photo by Philip Brown/Popperfoto/Popperfoto via Getty Images)

পাকিস্তানে ভারতের শেষ সফর ছিল ২০০৮ এশিয়া কাপের জন্য, যেখানে পাকিস্তানের শেষ ভারত সফর ছিল ২০১৬ সালের আইসিসি ইভেন্টের জন্য। দুই দেশের মধ্যে রাজনৈতিক সম্পর্কের টানাপোড়েনের কারণে, ২০১২ সালে ভারতে এসেছিল ‘৬’ টি ম্যাচ খেলার জন্য, ২০১২ সালে ভারত সফর করার পর থেকে তারা কোন দ্বিপাক্ষিক ক্রিকেট খেলেনি। ২০২২ সালে বিশ্বকাপের মঞ্চে মুখোমুখি হয়েছিল দুই দল, বিরাট কোহলির লড়াকু ইনিংসের সামনে টিকতে পারেনি পাকিস্তান দল ।

এশিয়া কাপ নিয়ে আফ্রিদির মন্তব্য

"ভারত-পাকিস্তানকে সবকিছু ভুলে যাওয়া উচিত", এক ম্যাচ হারতেই ঠিক রাস্তায় শাহিদ আফ্রিদি, দিলেন এই বড় বয়ান !! 4

এশিয়া কাপে কিছু দিন আগে জয় শাহের এরকম মন্তব্য মেনে নিতে পারছে না প্রাক্তন পাকিস্তানী অধিনায়ক শাহিদ আফ্রিদি তিনি জয় শাহের আবদার কে শিশু শুলক আচরণ বলে মনে করেন । তিনি বলেন, “তাদের (ভারতীয় বোর্ডের) কিছুটা সময় নেওয়া উচিত ছিল। বিশ্বকাপের ম্যাচ সামনেই, তার আগে এমন বক্তব্যের কোনো প্রয়োজন ছিল না। ক্রিকেট সবসময় ভারত ও পাকিস্তানকে সম্পর্ক মজবুত করেছে, দুটি দেশকে কাছাকাছি এনেছে। মনে রাখবেন যে ২০০৩-০৪ সালে পাকিস্তানে ভারতীয় দলকে কীভাবে স্বাগত জানিয়েছিল এবং তারপরে আমরা যখন ভারতে গিয়েছিলাম তখন আমাদের কেমন ভাবে স্বাগত জানিয়েছিল। ভারত এবং পাকিস্তান যত বেশি খেলবে, তাদের সম্পর্ক তত শক্তিশালী হবে।”

তিনি এই বিষয়ে মন্তব্য করে আরও বলেছেন যে, “এখানে আইসিসির একটি বড় ভূমিকা রয়েছে। ভারত যদি এশিয়া কাপ খেলতে না আসে (তাদের আসা উচিত) তাহলে পাকিস্তানের কাছে এসিসি থেকে বেরিয়ে আসাই ভালো ।”

২০২২ বিশকাপে ভারতের শেষ ওভারে জয় নিশ্চিত

"ভারত-পাকিস্তানকে সবকিছু ভুলে যাওয়া উচিত", এক ম্যাচ হারতেই ঠিক রাস্তায় শাহিদ আফ্রিদি, দিলেন এই বড় বয়ান !! 5
MELBOURNE, AUSTRALIA – OCTOBER 23: Virat Kohli celebrates with Rohit Sharma and Hardik Pandya (R) after India won the ICC Men’s T20 World Cup match between India and Pakistan at Melbourne Cricket Ground on October 23, 2022 in Melbourne, Australia. (Photo by Philip Brown/Popperfoto/Popperfoto via Getty Images)

টস হেরে প্রথমে ব্যাটিং করে পাকিস্তান দল ১৫৯ রান বানাতে সক্ষম হয়েছিল , ১৬০ রানের টার্গেট তুলতে বেশ সমস্যার সম্মুখীন হয়েছিল ভারতীয় দলের ব্যাটসম্যানরা, কিন্তু বিরাট কোহলির লড়াকু ইনিংস ভারতকে পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের মঞ্চে ষষ্ঠ বারের (৬-১) জন্য জিততে সাহায্য করলো। ৫৩ বলে ৮২ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন বিরাট কোহলি তার ইনিংসে ছিল ৬টি চার এবং ৪টি ছক্কা। তার সঙ্গে ব্যাটিং করছিলেন হার্দিক পান্ডিয়া। যিনি ৩৭ বলে একটি চার এবং দুটি ছক্কা হাঁকিয়ে ৪০ রান করেছিলেন । শেষ ওভারে ম্যাচ জিততে গেলে প্রয়োজন ছিল ১৬ রানের, ভারতীয় দল শেষ বলে ম্যাচ জিততে সক্ষম হয়েছিল, রবিচন্দ্রন অশ্বিনের ব্যাট দিয়ে আসে উইনিং রান, নিজের সৎবুদ্ধি কাজে লাগিয়ে ম্যাচ জেতাতে সক্ষম হয়েছেন তিনি।

Leave a comment

Your email address will not be published.