এই দুর্দান্ত রেকর্ড গড়ে ধোনির সমকক্ষ হয়ে উঠলেন আফগান অধিনায়ক আসগর আফগান 1

আফগানিস্তান ও জিম্বাবওয়ের মধ্যে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচটি আফগানিস্তান দল ৪৫ রানে জিতেছিল। অধিনায়ক হিসাবে এটি টি টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে আসগর আফগানের ৪১তম জয় এবং তার সাথে তিনি প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বড় রেকর্ডের সমান করে গিয়েছেন। নিজের অধিনায়কত্বের অধীনে ৪১টি টি টোয়েন্টি ম্যাচেও টিম ইন্ডিয়াকে জয়ের নেতৃত্ব দিয়েছেন ধোনি। আফগানিস্তান প্রথম দুটি টি টোয়েন্টি ম্যাচ জিতে সিরিজটিতে অপরাজেয় লিড নিতে সক্ষম হয়।

Afghanistan vs Zimbabwe 2021, 1st T20I: When And Where To Watch, Live Streaming Details

আসগর আফগান এখন মহেন্দ্র সিং ধোনির সাথে যৌথভাবে টি টোয়েন্টির সবচেয়ে সফল অধিনায়ক হয়েছেন এবং জিম্বাবওয়ের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে আফগানিস্তানকে জিততে পারলে তিনিও ধোনিকে পিছনে ফেলে যাবেন। ধোনি ৭২টি ম্যাচ খেলে টিম ইন্ডিয়াকে ৪১টি টি টোয়েন্টি ম্যাচে জিতিয়েছিলেন এবং তার জয়ের হার ছিল ৫৯.২৮। অন্যদিকে, আসগর আফগান মাত্র ৫১ টি টি টোয়েন্টি ম্যাচে ৪১ ম্যাচ জিতেছেন এবং তার জয়ের শতাংশ ৮১.৩৭।

Asghar Afghan equals MS Dhoni's record in Afghanistan's 45-run win over Zimbabwe | Cricket News | Zee News

সবচেয়ে সফল টি টোয়েন্টি অধিনায়কের তালিকায় ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান দ্বিতীয় স্থান পেয়েছেন। এই অধিনায়কের অধীনে ৩৩ ম্যাচ জিতেছেন ইংলিশ দল। এই তালিকায় এখনও বিরাট কোহলি খুব নীচে এবং তার অধিনায়কত্বের অধীনে ৪৪টি ম্যাচের মধ্যে টিম ইন্ডিয়া ২৬টিতে জিতেছে।

Virat Kohli and Eoin Morgan - CricketAddictor

আফগানিস্তান দল প্রথমে ব্যাটিং করে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৩ রান তোলে। দলের পক্ষে করিম জানাত ব্যাট করতে নেমে ৫৩ রান করেন, মহম্মদ নবি শেষ ওভারে ব্যাট করে মাত্র ১৫ বলে ৪০ রান করেছিলেন। বোলিং বিভাগে, রশিদ খান ৩০ রানে তিন উইকেট নিয়েছিলেন। একই সাথে মহম্মদ নবি ২০ রানে দুটি উইকেট নিয়েছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *