IPL2021: আইপিএল খেলা নিয়ে কেন উইলিয়ামসের বড়ো বয়ান, লীগ নিয়ে বললেন…

আইপিএল ২০২১ নিয়ে প্রস্তুতি প্রায় শেষের পথে। ১৪তম মরশুমের জন্য হওয়া নিলাম গত বৃহস্পতিবার ১৮ ফেব্রুয়ারি চেন্নাইতে শেষ হয়েছে। নিলামে ৮টি আইপিএল দল দেশবিদেশের প্রায় ২৯২ জন খেলোয়াড়কে নিয়ে বিড করেছে। এর মধ্যে দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ক্রিস মরিস ১৬.২৫ কোটি টাকা দামে বিক্রি হয়ে আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামী বিক্রি হওয়া খেলোয়াড় হয়েছেন।

কিন্তু আরও একবার আইপিএল ২০২১ কেও সেই দ্বিধাদ্বন্দ্বের মধ্যে দিয়ে যেতে হচ্ছে, এখনও পর্যন্ত যার মুখোমুখি হয়ে এসেছে এই লীগ। আসলে বেশকিছু ক্রিকেটারকে আইপিএল আর নিজের দেশের জাতীয় দলের হয়ে খেলার সিদ্ধান্তকে নিয়ে সমস্যায় পড়তে দেখা গিয়েছে। তবে কিছু খেলোয়াড়ের এটা নিয়ে ক্লিয়ার স্ট্যান্ড রয়েছে। এই ব্যাপারে নিউজিল্যান্ডের অধিনায়ক আর তারকা ব্যাটসম্যান কেন উইলিয়ামসনও একটি বড় বয়ান দিয়েছেন।

কাগিসো রাবাদের মতোই দেশকে প্রাথমিকতা দিচ্ছেন কেন উইলিয়ামসন

IPL2021: আইপিএল খেলা নিয়ে কেন উইলিয়ামসের বড়ো বয়ান, লীগ নিয়ে বললেন… 1

আইপিএল ২০২১ এ খালে নিয়ে দক্ষিণ আফ্রিকার জোরে বোলার কাগিসো রাবাদা আগেই নিজের জায়গা পরিস্কার করে দিয়েছেন, যে যদি পাকিস্তানের বিরুদ্ধে হতে চলা টেস্ট সিরিজের সঙ্গে আইপিএলের কার্যক্রমের ক্ল্যাশ হয় তো তিনি নিজের দেশকে প্রথমিকতা দেবেন আর আইপিএলের শুরুর সপ্তাহে অনুপস্থিত থাকবেন।
এরপর নিউজিল্যান্ডের অধিনায়ক আর বর্তমানে বিশ্বের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যানদের মধ্যে একজন কেন উইলিয়ামসনও এই ব্যাপারে নিজের স্ট্যান্ড স্পষ্ট করে দিয়েছেন। প্রসঙ্গত জুন মাসে কিউয়ি দলকে ইংল্যান্ডের বিরুদ্ধে ২টি টেস্ট ম্যাচের সিরিজ খেলতে হবে। সম্ভাবনা রয়েছে যে এই সিরিজের কার্যক্রম আইপিএলের প্লে অফ কার্যক্রমের সঙ্গে ক্ল্যাশ হতে পারে। এটা নিয়ে হায়দ্রাবাদের হয়ে খেলা উইলিয়ামসন নিজের তরফের পরিস্থিতি স্পষ্ট করে দিয়েছেন।

দেশের উপরে নয় আইপিএল – কেন উইলিয়ামসন

IPL2021: আইপিএল খেলা নিয়ে কেন উইলিয়ামসের বড়ো বয়ান, লীগ নিয়ে বললেন… 2

কেন উইলিয়ামসন আইপিএল ২০২১ আর ইংল্যান্ডের বিরুদ্ধে হতে চলা সিরিজের ক্ল্যাশ হওয়ার বিষয়ে বলেছেন যে তিনি এখন তারিখ ঘোষণার অপেক্ষা করছেন। এছাড়াও তিনিও কাগিসো রাবাদার মতোই আইপিএলের বজায় নিজের দেশের হয়ে ক্রিকেট খেলাকে প্রাথমিকতা দিয়েছেন।

কিউয়ি অধিনায়ক এই পুরো ব্যাপারে নিজের কথা বলতে গিয়ে বলেছেন, “নিশ্চিতভাবেই এটা (দেশের আগে আইপিএলকে গুরুত্ব দেওয়া) প্রাথমিকতা দেওয়ার মতো বিষয় নয়। আমি জানি যখন পরিকল্পনা তৈরি করা হয়েছে তো এই ধরণের কোনো পরিকল্পনা ছিল না। কিন্তু যেমনটা আমরা দেখেছি আপনি একদিনে প্ল্যান তৈরি করতে পারেন আর অনেক কম বারই এমনটা হয়”।

তারিখের শেষ ঘোষণার অপেক্ষায় রয়েছি আমরা – উইলিয়ামসন

IPL2021: আইপিএল খেলা নিয়ে কেন উইলিয়ামসের বড়ো বয়ান, লীগ নিয়ে বললেন… 3

অন্যদিকে উইলিয়ামসন ইংল্যান্ড সিরিজ চলাকালীন আইপিএল ২০২১ এ না খেলার ব্যাপারে বলতে গিয়ে বলেন যে, “আমাদের যত দ্রুত সম্ভব পরিস্থিতির সঙ্গে সামঞ্জস্য তৈরি করতে হবে। আমরা এখন তারিখের শেষ ঘোষণার অপেক্ষায় রয়েছি যাতে আমরা যে কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে এটা ঠিক করতে পারি যে আসলে কী হচ্ছে। কিন্তু আদর্শ পরিস্থিতি এটাই যে আমাদের প্রত্যেক সময় সব ধরণের ক্রিকেটের জন্য অপলব্ধ থাকা”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *