বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দ্বিতীয় দিনের খেলাও কি ভেস্তে যাবে? জেনে নিন আবহাওয়ার আপডেট 1

শুক্রবার বৃষ্টির কারণে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে খেলা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ডাব্লুটিসি) ফাইনাল ম্যাচের প্রথম দিনের পুরো খেলা ধুয়ে গেছে। মাঠের অবস্থা এমন ছিল যে দুই অধিনায়ক কেন উইলিয়ামসন এবং বিরাট কোহলির সাথে একসাথে টস করতে পারেনি আম্পায়াররাও। তবে প্রথম দিনের পরে দর্শকরা এখন আশা করছেন যে ইন্দ্রদেবতা আগামী পাঁচ দিন শান্ত থাকবেন, তাদের দুর্দান্ত একটি ম্যাচ দেখার সুযোগ দেবেন। যেহেতু প্রথম দিন ছয় ঘণ্টারও বেশি সময় নষ্ট হয়েছে, প্রয়োজনে ডাব্লুটিসি ফাইনালের নিয়মগুলি এখন ষষ্ঠ দিনেও খেলতে পারবেন।বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দ্বিতীয় দিনের খেলাও কি ভেস্তে যাবে? জেনে নিন আবহাওয়ার আপডেট 2

 

শুক্রবার প্রথম দিনের খেলা সম্পূর্ণরূপে ধ্বংসের কারণে, খেলাটি শনিবার ভারতীয় সময় বেলা তিনটায় (স্থানীয় সময় সকাল দশটায়) শুরু হবে। আবহাওয়া অধিদফতর ভবিষ্যদ্বাণী করেছে যে আগামী দিনেও সাউদাম্পটনে বৃষ্টিপাত অব্যাহত থাকবে। যাইহোক, এই সময়ে স্বস্তি হবে আজ অর্থাৎ ১৯ জুন। তবে মাঝে মাঝে মাঝে বৃষ্টি দেখা যায়। তবে ম্যাচের শেষ তিন দিন অর্থাৎ রবিবার, সোমবার ও মঙ্গলবার ভারী ও অবিরাম বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এটি ম্যাচের ফলাফলকে হুমকি দিচ্ছে। ম্যাচের রিজার্ভের দিনেও যদি ফলাফল না আসে, তবে উভয় দলই যৌথভাবে বিজয়ী ঘোষণা করা হবে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দ্বিতীয় দিনের খেলাও কি ভেস্তে যাবে? জেনে নিন আবহাওয়ার আপডেট 3

ম্যাচের প্রথম দিন বৃষ্টি পুরো দিনই অব্যাহত ছিল, আম্পায়ারদের বেশ কয়েকবার মাঠ পরিদর্শন করার পরেও খেলাটি বন্ধ করতে বাধ্য করে। ফাইনাল ম্যাচের ভেন্যু হিসাবে সাউদাম্পটনের পছন্দটি পরের দিনগুলিতেও বৃষ্টির সম্ভাবনা বিবেচনায় এখন প্রশ্ন করা হচ্ছে। তবে আইসিসি এবং ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ভেন্যুটি চূড়ান্ত করার আগে ভারতের ক্রিকেট বোর্ড (বিসিসিআই) কে আস্থা নিয়েছিল বলে ধারণা করা হচ্ছে। এই স্টেডিয়ামটিতে পাঁচ তারা হোটেলের মতো ব্যবস্থা রয়েছে এবং এখানে বায়ো সুরক্ষিত পরিবেশ তৈরি করা সহজ। যাইহোক, ইংল্যান্ডে আবহাওয়ার পরিবর্তন হতে সময় লাগে না এবং এমন পরিস্থিতিতে যদি অন্য কোনও জায়গায় ম্যাচ হয় তবে সেখানে বৃষ্টি না হওয়ার কোনও গ্যারান্টি ছিল না।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *