পঞ্চম দিনের খেলাতেও কি বাগড়া দেবে বৃষ্টি? কি বলছে আবহাওয়া দপ্তর? ফল কি আসবে ফাইনালে? 1

ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ডব্লুটিসি) ফাইনাল ম্যাচে বৃষ্টি এবং খারাপ আলো প্রায় প্রতিদিন ম্যাচের মজাদার নষ্ট করে দেয়। বিশ্বের প্রথমবারের মতো অনুষ্ঠিত এই চ্যাম্পিয়নশিপ জিতে উভয় দলই ইতিহাসে নাম লেখাতে মরিয়া। ম্যাচের ৭০ শতাংশেরও বেশি বৃষ্টির কারণে নষ্ট হয়ে যাওয়ার পরে, ফলাফলটি ড্রয়ের দিকে ইশারা করছে। প্রচুর খেলা নষ্ট হওয়ার পরেও ভক্তরা আশাবাদী যে আগামী দুদিন বৃষ্টি হবে না। এটি যদি হয় তবে ম্যাচের ফলাফল পাওয়ার সম্ভাবনাও বাড়বে। আসুন একবার দেখে নিই ডাব্লুটিসি ফাইনালের পঞ্চম দিনে আবহাওয়া কেমন হতে পারে।

Southampton Weather, WTC Final, India vs New Zealand, Day 3: Sun Out at  Ageas Bowl

আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, মঙ্গলবার সাউদাম্পটনে মেঘলা আকাশ থাকবে, এর মধ্যে মাঝখানে হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে সোমবারের মতো বৃষ্টির পরিস্থিতি আগের মতো হবে না। আজ এবং আগামীকাল (বুধবার) আবহাওয়ার পূর্বাভাসটি খুব আশাব্যঞ্জক দেখাচ্ছে এবং এমন পরিস্থিতিতে দর্শকরা ম্যাচের শেষ দুটি দিনে (রিজার্ভ দিনগুলি সহ) ১৯৬ ওভারের খেলা দেখতে পাবে। যদি এটি ঘটে থাকে তবে ম্যাচের ফলাফলটি বেরিয়ে আসার উচ্চ সম্ভাবনা রয়েছে।

Southampton Weather Today Highlights, WTC Final, India vs New Zealand:  Relentless Rain Washes Out Day 4

আসুন আমাদের জানিয়ে দিই যে এখন পর্যন্ত চার দিনের খেলা হয়েছে, যেখানে কেবল ১৪১.১ ওভার খেলা হয়েছে। ম্যাচের জন্য একটি রিজার্ভ দিনও নির্ধারণ করা হয়েছে, তবে এখন পর্যন্ত দু’দিনের বেশি খেলা বৃষ্টি এবং খারাপ আলোয় প্রভাবিত হয়েছে। ম্যাচের কথা বললে, প্রথম ইনিংসে টিম ইন্ডিয়া ২১৭ রানে হ্রাস পেয়েছিল। এই ধরনের কম রানে ভারতকে থামাতে কাইল জেমিসনের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল এবং তিনি দলের হয়ে সর্বোচ্চ পাঁচ উইকেট নিয়েছিলেন। ভারতের স্কোরের জবাবে নিউজিল্যান্ড প্রথম ইনিংসে দুই উইকেটে ১০১ রান করেছে। অধিনায়ক কেন উইলিয়ামসন ১২ রান করে খেলছেন, আর রস টেলর কোনও খাতা না খোলায় ক্রিজে উপস্থিত আছেন। তাদের অ্যাকাউন্টে আট উইকেট বাকি রয়েছে নিউজিল্যান্ড এখনও ১১৬ রান পিছিয়ে। টিম ইন্ডিয়ার হয়ে রবিচন্দ্রন আশ্বিন ও ইশান্ত শর্মা একটি করে উইকেট নিয়েছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *