আদৌ ভারতে সম্প্রচারিত হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল? বড়সড় ধোঁয়াশা তৈরি করল আইসিসি 1

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ২০২১ সালের জুনে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের (ডব্লুটিসি) ফাইনালের মিডিয়া অধিকারগুলি বিক্রি করার জন্য দরপত্র দিয়েছে, যদিও স্টার ইন্ডিয়া আইসিসির অফিসিয়াল মিডিয়া অংশীদার হিসাবে রয়ে গেছে, তবে ভারতীয় সম্প্রচারক সম্পত্তি বিপণনে তাদের ভূমিকা সীমাবদ্ধ করেছে।

ICC World Test Championship Final to Be Moved Out of Lord's: Report

আইসিসি এবং স্টারের মধ্যে চুক্তি অনুসারে সম্প্রচারক চুক্তির একটি ধারা শনাক্ত করেছিলেন এবং স্টার ভারতীয় উপমহাদেশে তার অধিকার বজায় রেখেছিলেন। আইসিসির এই পদক্ষেপে তাঁর পাশে দাঁড়িয়ে একটি সূত্র বলেছিল, “ইংল্যান্ডের সাউদাম্পটনে, ১৮ থেকে ২২ জুনের মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার জন্য ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে মিডিয়া অধিকার বিক্রির আইসিসির সিদ্ধান্তের কারণে স্টার আরও বেশি বিরক্ত হয়েছে, কারণ ভারত ছাড়াও পাকিস্তান, শ্রীলঙ্কা ও বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেটের বৃহত্তম বাজারে যাওয়ার অধিকার থাকবে।”

World Test Championship final postponed, to be played from June 18-22 | Cricket News - Times of India

বিশ্বের অন্যান্য দেশ বিশেষত ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার আন্তর্জাতিক ম্যাচগুলির অধিকার বিক্রি করার আইসিসির পদক্ষেপের বিষয়ে স্টার থেকে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। নিউজিল্যান্ড প্রথম দল ছিল আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে। সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ ৩-১ ব্যবধানে জিতে ভারত ফাইনালে জায়গা করে নিয়েছিল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *