আসন্ন ওয়ানডে সিরিজে আদৌ সুযোগ পাবেন দেবদত্ত পাডিক্কাল-পৃথ্বী শ? নাকি উপেক্ষিতই থাকতে হবে 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজের পর ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হতে চলেছে। এটি তিন ম্যাচের সিরিজের সমস্ত ম্যাচ পুনেতে খেলতে হবে। এই সিরিজের জন্য ভারতীয় দলের ঘোষণা শীঘ্রই হতে চলেছে। এই সিরিজে সহ-অধিনায়ক রোহিত শর্মা সহ অনেক অভিজ্ঞ খেলোয়াড়কে বিশ্রাম দেওয়ার সম্ভাবনা রয়েছে। এমন পরিস্থিতিতে বাছাইয়ের সময়, বিজয় হাজারে ট্রফিতে দুরন্ত ব্যাট করা পৃথ্বী শ এবং দেবদত্ত পাডিক্কাল দলে জায়গা পাবেন কি না তারা উপেক্ষিত হবে কিনা তা দেখার বিষয় হবে।

আসন্ন ওয়ানডে সিরিজে আদৌ সুযোগ পাবেন দেবদত্ত পাডিক্কাল-পৃথ্বী শ? নাকি উপেক্ষিতই থাকতে হবে 2

এই উভয় খেলোয়াড়ই বিজয় হাজারে টুর্নামেন্টে তাদের পারফর্মেন্স দ্বারা সবাইকে ভাবিয়ে তুলেছিলেন। ভারতীয় টেস্ট দল থেকে বাদ পড়ার পর ওপেনার পৃথ্বী শ এই টুর্নামেন্টে দুর্দান্ত পারফর্মেন্স দিয়েছিলেন। এই সময়ের মধ্যে, শ টুর্নামেন্টের ইতিহাসে একটি মরসুমে সর্বোচ্চ রান সংগ্রহকারী হয়ে ওঠেন। তিনি এখানে ১৬৫.৪০ এর দুর্দান্ত গড়ে ৮২৭ রান করেছিলেন, যার মধ্যে চারটি সেঞ্চুরি (একটি ডাবল সেঞ্চুরি) রয়েছে। তিনি বিজয় হাজারে ট্রফির মরসুমে ৮০০ রানের বেশি রান করা প্রথম ব্যাটসম্যান হয়েছিলেন। তাঁর অধিনায়কত্বে মুম্বই দলটি চতুর্থবারের মতো বিজয় হাজারে ট্রফিটি দখল করে।

আসন্ন ওয়ানডে সিরিজে আদৌ সুযোগ পাবেন দেবদত্ত পাডিক্কাল-পৃথ্বী শ? নাকি উপেক্ষিতই থাকতে হবে 3

এর পর কর্ণাটকের ব্যাটসম্যান দেবদত্ত পাডিক্কাল তার ব্যাটিং দিয়ে সবার মন জয় করেছিলেন। কর্ণাটকের হয়ে খেলে পুরো টুর্নামেন্টে তিনি সাত ম্যাচে ১৪৭.৪০ গড়ে গড়ে ৭৩৭ রান করেছিলেন। এই সময়ে তিনি লিস্ট এ ক্রিকেটে টানা চারটি সেঞ্চুরি করা প্রথম ব্যাটসম্যান হয়েছিলেন। ২০১৯-২০২০ মরশুমেও পাডিক্কাল এমন ফর্ম দেখিয়েছিলেন, যখন তিনি ৬০৯ রান করে নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করেছিলেন। পাডিক্কাল গত বছর আইপিএল ২০২০তেও অংশ নিয়েছিলেন। এই টুর্নামেন্টে তিনি বিরাট কোহলির নেতৃত্বে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর হয়ে খেলার সুযোগ পেয়েছিলেন। এখানে তিনি তার পারফর্মেন্স দিয়ে অধিনায়ক বিরাট এবং দল পরিচালনার মন জয় করেছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *