শেষবার আইপিএল খেলতে নামবেন মহেন্দ্র সিং ধোনি, আইপিএল শুরু হওয়ার আগে দিলেন এই সংকেত

চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আইপিএল ২০২১ এর জন্য সিএসকের জার্সি লঞ্চ করেছেন। এর মধ্যে সেনাকে সম্মান জানিয়ে কাঁধে ক্যামোফ্লেজও লাগানো হয়েছে। জার্সি লঞ্চের এই ভিডটি সিএসকের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে প্রকাশ করা হয়েছে। জার্সির উপর সেনার ক্যামোফ্লেজ দেখে একটা ব্যাপার পরিস্কার বলা যেতে পারে যে মহেন্দ্র সিং ধোনির মনে ইন্ডিয়ান আর্মির জন্য গুরত্বপূর্ণ স্থান রয়েছে।

এছাড়াও সিএসকের জার্সি দেখে সকলের মনে এটাও প্রশ্ন উঠতে শুরু করেছে যে ধোনি কী নিজের শেষ আইপিএল খেলতে চলেছেন?আসলে এর আগে মহেন্দ্র সিং ধোনি আন্তর্জাতিক ক্রিকেটকেও স্বাধীনতা দিবসের দিন অর্থাৎ ১৫ আগষ্ট বিদায় জানিয়েছিলেন। এসব দেখে সমর্থকরা এটাই আন্দাজ করছেন যে মহেন্দ্র সিং ধোনি হয়ত এবারই শেষ আইপিএল খেলতে নামছেন।

আর্মি স্টাইলে বলেছিলেন আন্তর্জাতিক ক্রিকেট কে বিদায়

শেষবার আইপিএল খেলতে নামবেন মহেন্দ্র সিং ধোনি, আইপিএল শুরু হওয়ার আগে দিলেন এই সংকেত 1

জানিয়ে দিই যে মহেন্দ্র সিং ধোনি গত বছর ১৫ আগষ্ট আর্মি স্টাইলে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছিলেন। সোশ্যাল মিডিয়ায় মহেন্দ্র সিং ধোনি আর্মি স্টাইলেই পোষ্ট করেছিলেন। তিনি লিখেছিলেন যে, “ধন্যবাদ আপনাদের সকলের ভালোবাসার জন্য। আজ ১৯:২৯ মিনিট থেকে আমাকে অবসৃত বলে ধরে নিন”। বিশ্বকাপ বিজেতা মহেন্দ্র সিং ধোনির আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর স্টাইলে এটাও বলা যেতে পারে যে তিনি ভারতীয় সেনাকে ভীষণই সম্মান করেন।

মহেন্দ্র সিং ধোনি লেফটেন্যান্ট কর্ণের একটি সাম্মানিক পদও পেয়েছেন ভারতীয় সেনাবাহিনীর কাছ থেকে। এছাড়াও ২০১৮য় তাকে পদ্মভূষণ পুরস্কারেও সম্মানিত করা হয়েছে। মহেন্দ্র সিং ধোনি রাষ্টপতি ভবনে সাম্মানিক কর্ণেল র্যা ঙ্কের ইউনিফর্মে পুরস্কার নিতে পৌঁছেছিলেন।

স্পেশাল ফোর্সের বলিদান লোগো নিয়ে তৈরি হয়েছিল বিতর্ক

২০১৯ সালের বিশ্বকাপ ইংল্যান্ডে খেলা হয়েছিল। সেখানে আফ্রিকার বিরুদ্ধে লীগ ম্যাচ চলাকালীন মহেন্দ্র সিং ধোনির উইকেটকিপিং গ্লাভসে স্পেশাল ফোর্সের বলিদান লোগো লাগানো ছিল, যা নিয়ে যথেষ্ট বিতর্ক তৈরি হয়েছিল। এটাকে আইসিসির নিয়ম বিরুদ্ধে মনে করা হয়েছিল, যে কারণে মহেন্দ্র সিং ধোনি অন্য বাকি ম্যাচে এই চিহ্ন লাগানো গ্লাভস পড়তে পারেননি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *