ভারতীয় বোলার জসপ্রীত বুমরাহের বোলিং অ্যাকশন নিয়ে এর আগে অনেকে অনেক মজা করেছেন এবং তাঁর বিরুদ্ধে এই অদ্ভুত অ্যাকশন নিয়ে কিছু অভিযোগও রয়েছে। যদিও জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে দেখা যায় নি, তবে স্কুলের  খেলায় জসপ্রীত বুমরাহের অ্যাকশন সন্দেহ করা হয়েছিল। স্কুল অ্যাকাডেমিতে কিছু পেস বোলিং প্রশিক্ষণার্থী তাদের কোচের কাছে অভিযোগ করেছিলেন জসপ্রীত বুমরাহের বিরুদ্ধে, যিনি তার দ্রুত আর্ম অ্যাকশন এবং সংক্ষিপ্ত রান আপের কারণে ব্যাটসম্যানদেরকে ঝামেলা করেছিলেন। এই বোলাররা বুমরার অ্যাকশন নিয়ে সন্দেহ করেছিলেন পাশাপাশি তাঁকে মজাও করেছিলেন।

Jasprit Bumrah said he got workload management while playing in Ahmedabad  Test': Virat Kohli | Hindustan Times

জসপ্রীত বুমরাহের অ্যাকশন নিয়ে প্রশ্ন উঠেছে

এই ঘটনা নিয়ে নির্মান উচ্চ বিদ্যালয়ের রয়্যাল ক্রিকেট অ্যাকাডেমির (আরসিএ) কোচ কিশোর ত্রিবেদী জানিয়েছেন, “ছেলেরা বলেছিল যে তিনি (বুমরাহ) বল ছুড়ে দিচ্ছেন এবং তার কাজটি ঠিক নয়। আমিও অবাক হয়েছিলাম যে ছোট রান আপ থেকে বুমরাহ কি করে এত পেস পেল। তার অ্যাকশনটি অস্বাভাবিক ছিল, তবে আমি বলেছিলাম যে তিনি ছুঁড়ে ফেলছেন না। আমি ছেলেদের বলেছিলাম যে তারা মনে করে এমনটা, তার কারণ বুমরাহের সামনের বাহুটি অনেক উচ্চতাতে ওঠে।”

IND vs ENG: Jasprit Bumrah released from Test squad due to 'personal  reasons' | Cricket News – India TV

একই সময়ে, ত্রিবেদী অনুভব করেছিলেন যে বুমরাহের অ্যাকশনে উন্নতি হওয়া দরকার, তবে খুব বেশি হয়নি। এমন পরিস্থিতিতে তিনি বুমরাহের অ্যাকশনে কিছুটা পরিবর্তন এনেছিলেন। কোচ কিশোর স্মরণ করিয়ে দিয়েছেন, “আমি জসপ্রীত বুমরাহকে বলেছি যে তিনি যদি সিরিয়াসলি খেলতে শুরু করেন তবে আমি তাকে আরসিএ দলের হয়ে টুর্নামেন্ট খেলতে পাঠাব। নিজের গতিতেই তিনি আলোচনায় আসতে শুরু করেন। এর পরে আমি তাকে সিলেকশনে যেতে বলেছি। আমি তাকে বলেছিলাম তার ক্রিয়া পরিবর্তন না করতে কারণ এটি আপনার প্রাকৃতিক ক্রিয়া এবং পরিবর্তন করা উচিত নয়। এটি আপনার অস্ত্র।”

ODI Rankings: Bumrah loses top spot; Kohli unchanged - Rediff Cricket

তবে একই স্কুলের ভাইস প্রিন্সিপাল এবং তাঁর মা ভেবেছিলেন যে তিনি ক্রিকেটার হয়ে উঠবেন না, তবে কোচ কিশোরের প্ররোচিত হওয়ার পরে তিনি রাজি হন এবং বুমরাহকে ক্রিকেট খেলতে দিয়েছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *