আবারও কি আয়োজিত হবে ভারত-পাকিস্তান মহারণ? উদ্যোগে নেমে পড়লেন পিসিবি সভাপতি রামিজ রাজা 1

ইংল্যান্ড (England), অস্ট্রেলিয়া (Australia) ও ভারতের (India) মতো বড় দলগুলো পাকিস্তানে (Pakistan) ক্রিকেট খেলতে অস্বীকার করেছে। অনেক দিন ধরেই পাকিস্তানের বিপক্ষে খেলছে না ভারত। শুধুমাত্র আইসিসি (ICC) টুর্নামেন্টেই দুই দেশ মুখোমুখি হয়। এরই মধ্যে নতুন পদক্ষেপ নিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB)। পিসিবি প্রধান রমিজ রাজা (Ramiz Raja) চার দেশের টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাব দিয়েছেন।

আইসিসি টুর্নামেন্টেই দুই দেশ মুখোমুখি হয়

রমিজ রাজা টুইট করেছেন, “পিসিবি আইসিসির কাছে একটি প্রস্তাব পেশ করতে চলেছে যে প্রতি বছর ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং পাকিস্তানের মধ্যে টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরু করা উচিত। রোটেশন অনুযায়ী প্রতি বছর এই চারটি দেশে টুর্নামেন্ট হওয়ার কথা। এই টুর্নামেন্ট থেকে যে লাভ আসবে তা আইসিসির সব সদস্য দেশের মধ্যে বণ্টন করতে হবে।”

নতুন পদক্ষেপ নিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)

India vs Pakistan: Ramiz Raja To Propose Quadirlateral T20I Series To  Revive India-Pakistan Rivalry

যদি এই টুর্নামেন্টটি কখনো বাস্তব আকারে হয়, কোন দেশ সবচেয়ে বেশি উপকৃত হবে? উত্তর পাকিস্তান। কারণ পাকিস্তানে এখন কোনো বড় দল খেলছে না এবং পিসিবি কোটি কোটি ডলার ক্ষতির সম্মুখীন হচ্ছে। এই টুর্নামেন্টের মাধ্যমে ভারতীয় দল পাকিস্তানে গেলে সবচেয়ে বেশি লাভবান হবে পিসিবি। ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের দল গত বছর পাকিস্তানে খেলতে অস্বীকার করেছিল। আইসিসি টুর্নামেন্ট ছাড়া কোনো দ্বিপাক্ষিক সিরিজে পাকিস্তানের বিপক্ষে খেলতে চায় না ভারত। অস্ট্রেলিয়া দলও কয়েক বছর ধরে পাকিস্তান সফর করেনি। এই দলের এই পদক্ষেপের কারণে পিসিবি বড় ক্ষতির সম্মুখীন হচ্ছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *