ভারতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান হঠাত করে করলেন সমস্ত ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা 1

ভারতীয় দল বর্তমানে যেখানে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলছে, সেখানে অন্যদিকে আজ দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন ভারতীয় ক্রিকেটপ্রেমীদের জন্য এক ভীষণই বড়ো খবর আসছে। আসলে ভারতীয় দলের এক উইকেটকিপার ব্যাটসম্যান আজ নিজের অবসর ঘোষণা করে দিয়েছেন।

নমন ওঝা সমস্ত ধরণের ক্রিকেট থেকে করলেন অবসর ঘোষণা

ভারতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান হঠাত করে করলেন সমস্ত ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা 2

ভারতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান নমন ওঝা অবসর ঘোষণা করে দিয়েছেন। তিনি ভারতীয় দলের হয়ে ১টি টেস্ট ম্যাচ, ১টি ওয়ানডে ম্যাচ আর ২টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তিনি নিজের টেস্ট ডেবিউ করার সুযোগ ২০১৫য় শ্রীলঙ্কার বিরুদ্ধে পেয়েছিলেন। অন্যদিকে তিনি নিজের ওয়ানডে ডেবিউর সুযোগ শ্রীলঙ্কার বিরুদ্ধে ২০১০ সালে পেয়েছিলেন। ২০১০ সালেই তিনি ভারতের হয়ে দুটি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলারও সুযোগ পান।

ভারতীয় দলের হয়ে করতে পারেননি দুর্দান্ত প্রদর্শন

ভারতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান হঠাত করে করলেন সমস্ত ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা 3

নমন ওঝা ঘরোয়া ক্রিকেটের তো একজন বড়ো নাম, কিন্তু তিনি ভারতীয় দলের হয়ে বিশেষ কিছুই প্রদর্শন করতে পারেননি, যে কারণে তিনি দল থেকে বাদ পড়েছিলেন। তিনি ভারতের হয়ে একতি টেস্ট ম্যাচ খেলে ৫৬ রান করেছিলেন। অন্যদিকে ওয়ানডেতে মাত্র তিনি ১ রান আর টি-২০তে তার ব্যাট থেকে ভারতের হয়ে মাত্র ১২ রান বেরিয়েছিল। টেস্টে তিনি ভারতীয় দলের হয়ে ৪টি ক্যাচ, ১টি স্ট্যাম্পিংই করতে পেরেছেন। ওয়ানডেতেও তার নামে মাত্র একটিই স্ট্যাম্পিং রয়েছে।

ঘরোয়া ক্রিকেটের বড়ো নাম নমন ওঝা

ভারতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান হঠাত করে করলেন সমস্ত ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা 4

নমন ওঝা ভারতীয় ঘরোয়া ক্রিকেটের একজন বড়ো নাম। তিনি মধ্যপ্রদেশের হয়ে রপায় ২০ বছর পর্যন্ত ঘরোয়া ক্রিকেট খেলেছেন। দীর্ঘ কয়েক বছর ধরে তিনি এই দলের অধিনায়কত্বও করেছেন। ১৪৬টি প্রথম শ্রেণীর ম্যাচে তিনি ৪১.৬৭ গড়ে ৯৭৫৩ রান করেছেন। অন্যদিকে তিনি নিজের খেলা ১৪৩টি লিস্ট এ ম্যাচে ৩২.৬৫ গড়ে মোত ৪২৭৮ রান করেছেন। আইপিএলেও তিনি দিল্লি ডেয়ারডেভিলস, সানরাইজার্স হায়দ্রাবাদ আর রাজস্থান রয়্যালস দলের হয়ে খেলেছেন। আইপিএলে তাঁর নামে ১১৩টি ম্যাচে ২০.৭২ গড়ে ১৫৫৪ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *