কি কারণে লিডস টেস্টেও খেলানো হল না রবিচন্দ্রন অশ্বিনকে? এই অজুহাত দিলেন মহম্মদ শামি 1

ভারতের তারকা অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন, যিনি যৌথভাবে ২০২১ সালে টেস্টে সর্বোচ্চ উইকেট শিকারী স্পিনারের তালিকায় শীর্ষে রয়েছেন, তিনি আবারও ভারতের খেলার টেস্ট একাদশ থেকে বাদ পড়েছেন। ইংল্যান্ড সফরে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে টানা তৃতীয় টেস্টে অশ্বিনকে অন্তর্ভুক্ত করা হয়নি। অশ্বিন যৌথভাবে এই বছর টেস্টে সর্বাধিক উইকেট নেওয়ার তালিকার শীর্ষে রয়েছেন। তিনি ইংল্যান্ডের জ্যাক লিচের সাথে এ বছর ২৬ টি উইকেট নিয়েছেন। অশ্বিন বর্তমানে আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে বিশ্বের ২ নম্বর বোলার। লিডস টেস্টও প্লেয়িং একাদশ থেকে অশ্বিনকে বাদ দেওয়া নিয়ে প্রশ্ন উঠেছ্র। তৃতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা শেষে যখন ফাস্ট বোলার মহম্মদ শামি সংবাদ সম্মেলনে আসেন, তখন তাকে অশ্বিন সম্পর্কেও প্রশ্ন করা হয়।

কি কারণে লিডস টেস্টেও খেলানো হল না রবিচন্দ্রন অশ্বিনকে? এই অজুহাত দিলেন মহম্মদ শামি 2

শামি অবশ্য লিডসে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার তৃতীয় টেস্টের জন্য ভারতীয় স্পিনার অশ্বিনকে বেছে নেওয়ার বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি। ভারতীয় পেসার বলেছিলেন যে টিম ম্যানেজমেন্টের দ্বারা নির্বাচিত খেলার উপর সমর্থন এবং নির্ভর করা আরও গুরুত্বপূর্ণ। অশ্বিন টেস্ট ক্রিকেটে এ পর্যন্ত পাঁচবার জো রুটকে তার শিকার বানিয়েছেন এবং এমন পরিস্থিতিতে ভারতীয় দল নিশ্চয়ই অশ্বিনকে মিস করেছে। ফাস্ট বোলার শামি বলেন, “আমি দল নির্বাচন নিয়ে মন্তব্য করতে চাই না। এটা টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত। মাঠে একাদশকে কাজ করতে হবে। টিম ম্যানেজমেন্ট কর্তৃক নির্বাচিত একাদশকে আমাদের সমর্থন ও বিশ্বাস করতে হবে। আপনি এটা (নির্বাচন) নিয়ে বেশি ভাবতে পারেন না।”

কি কারণে লিডস টেস্টেও খেলানো হল না রবিচন্দ্রন অশ্বিনকে? এই অজুহাত দিলেন মহম্মদ শামি 3

প্রথম ইনিংসে এখন পর্যন্ত তিন উইকেট নেওয়া শামি বলেন, পিচ এখন ধীর হয়ে গেছে, ফাস্ট বোলাররা যথেষ্ট বাউন্স, সিম, সুইং এবং রিভার্স সুইং পাচ্ছে না। “যেহেতু পিচ ধীর হয়ে যায়, কম বাউন্স এবং কম বহন করা কঠিন হয়ে পড়ে। আপনি যেমন দেখেছেন, আমরা এজও পেয়েছি। যখন উইকেট স্লো হয়, সে সুইং এবং সিমিং বন্ধ করে দেয়। উইকেট সবুজ হলে এমন পরিস্থিতিতে রিভার্স সুইং হওয়ার সম্ভাবনা কম থাকে। পিচ আজ খুব ধীর ছিল।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *