দলে থাকা সত্ত্বেও কেন বল করেননি হার্দিক? এই বিশেষ অজুহাত দিলেন বিরাট কোহলি 1

পুনের এমসিএ ক্রিকেট স্টেডিয়ামে খেলা দ্বিতীয় ওয়ানডেতে ইংল্যান্ডের কাছে ছয় উইকেটে হারে টিম ইন্ডিয়া। ইংলিশ ব্যাটসম্যান জনি বেয়ারস্টো এবং বেন স্টোকস ভারতীয় বোলারদের তীব্রভাবে পরাজিত করেছিলেন এবং ৪৩.৩ ওভারে ৩৩৭ এর মতো বিশাল লক্ষ্য অর্জন করেছিলেন। অধিনায়ক বিরাট কোহলি স্পষ্টতই ম্যাচে ষষ্ঠ বোলারের অভাব দেখেছিলেন, কিন্তু হার্দিক পান্ডিয়া দলে থাকলেও কোহলি তাকে ব্যবহার করেননি। হার্দিক টি টোয়েন্টি সিরিজে খুব ভাল বোলিং করেছিলেন এবং ইংল্যান্ডের ব্যাটসম্যানদের বেঁধে রেখেছিলেন। এদিকে, ম্যাচের পরে বিরাট বলেছিলেন যে হার্দিকের শরীর এবং তার কাজের চাপ পরিচালনা করা অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং সে কারণেই ওয়ানডেতে তাকে বোলিং করা হয়নি।

Australia vs India: Will Hardik Pandya bowl in the remaining games? Learn his reply | Cricket News | Zee News

টিম ইন্ডিয়ার অধিনায়ক বলেছেন, “আমাদের তাঁর (হার্দিক পান্ডিয়া) শরীর পরিচালনা করতে হবে। তার প্রয়োজন কোথায় তা আমাদের বুঝতে হবে। তিনি টি টোয়েন্টিতে ব্যবহৃত হয়েছিলেন, তবে ওয়ানডেতে তাঁর কাজের চাপ পরিচালিত হচ্ছে। আসন্ন সময়ে ইংল্যান্ডে আমাদের টেস্ট ক্রিকেট খেলতে হবে। তাই হার্দিকের পুরোপুরি ফিট হওয়া আমাদের পক্ষে অত্যন্ত জরুরি।” কোহলি রাহুলের সেঞ্চুরির ইনিংসের প্রশংসা করে বলেছেন, “আমরা প্রথম দিকে উইকেট হারিয়েছিলাম এবং একটি পার্টনারশিপের দরকার ছিল, যা আমার এবং কে এল এর মধ্যে হয়েছিল। কে এল একটি দুর্দান্ত ইনিংস খেলেছে এবং আমি তার জন্য খুব খুশি। আর তার পরে ম্যাচটি বদলেছিলেন ঋষভ পন্থ।”

Ind vs Aus 2nd ODI: Hardik Pandya returns to bowling in Sydney despite declaring, 'I'm not fit to bowl'

বিরাট কোহলি আবারও নিজের সেঞ্চুরিটি মিস করেন এবং ৬৬ রানের ইনিংস খেলে আউট হন। এ নিয়ে কথা বললে বিরাট বলেছেন, “আমি জীবনে কখনও সেঞ্চুরি করতে খেলিনি এবং সম্ভবত এ কারণেই আমি এত অল্প সময়ে এত শতক রেখেছি। দলের জয় গুরুত্বপূর্ণ, আমি যদি সেঞ্চুরি করি এবং দল জিততে না পারে, তবে তাতে কিছু আসে যায় না।” প্রথমে ব্যাট করে ভারত কে এল রাহুল (১০৮) ও ঋষভ পান্তের ৭৭ রানের সুবাদে ৫০ ওভারে ছয় উইকেট হারিয়ে ৩৩৬ রান করে। জবাবে জনি বেয়ারস্টো (১২৪) এবং বেন স্টোকস (৯৯) এর দুর্দান্ত ইনিংসের সুবাদে ইংল্যান্ড চার উইকেট হারিয়ে এই লক্ষ্য অর্জন করে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *