কেন চতুর্থ টেস্ট থেকে সরে দাঁড়ালেন জসপ্রীত বুমরাহ? উত্তর দিলেন অধিনায়ক বিরাট কোহলি 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচটি আহমেদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে আগামী ৪ মার্চ থেকে খেলা হবে। বর্তমানে সিরিজটিতে টিম ইন্ডিয়া ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে। এই সিরিজের শেষ ম্যাচে ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহকে বিশ্রাম দেওয়া হয়েছে। তিনি বিসিসিআইয়ের কাছে শেষ টেস্ট ম্যাচের জন্য ছুটি চেয়েছিলেন, এবং এই দাবি মেনে নেওয়া হয়েছে।

Jasprit Bumrah to miss India's fourth Test against England due to personal  reasons | Sports News,The Indian Express

কিন্তু তারপর থেকে প্রশ্ন উঠেই যাচ্ছে, কেন জসপ্রীত বুমরাহ খেললেন না এই গুরুত্বপূর্ণ চতুর্থ টেস্ট? কি ব্যক্তিগত কারণ থাকতে পারে তাঁর বিদায় চাওয়ার? সব জল্পনা সরিয়ে বুমরাহ এর না খেলার আসল কারণ এখন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন বিরাট কোহলিই দিয়েছেন। অধিনায়ক জানিয়েছেন যে তিনি ওয়ার্কলোড ম্যানেজমেন্টে কাজ করছেন।

AUS vs IND: Jasprit Bumrah Ruled Out Of Brisbane Test Due To Abdominal  Strain, Says Report | Cricket News

ম্যাচের পরে, কোহলিকে যখন বুমরাহ সম্পর্কে একটি প্রশ্ন করা হয়েছিল,  তখন তিনি বলেন, “তিনি (বুমরাহ) নিজের ওয়ার্কলোড ম্যানেজমেন্টে কাজ করছেন। সেখানে ইশান্ত নিজের শততম টেস্ট ম্যাচে খুব বেশি বল করতে পারেননি।” এরপর কোহলি বলেছেন, “ওয়াশিংটন সুন্দরকে আমি তিনটি বল করাতে পেরে খুশি হয়েছিলাম। এর আগে এত দ্রুত টেস্ট ম্যাচ শেষ হতে দেখিনি।” এই ম্যাচে ওয়াশিংটন সুন্দরও একটি উইকেট পেয়েছিল। বিসিসিআই এর পক্ষে বলা হয়েছিল যে বুমরাহ শেষ টেস্ট ম্যাচ থেকে ছুটি চেয়েছিলেন, যা মেনে নেওয়া হয়েছে।

Debate: Virat Kohli wants Test cricket to be played at five main venues –  is that the way forward?

ভারত ও ইংল্যান্ডের মধ্যে খেলা তৃতীয় টেস্ট দুই দিনের মধ্যে শেষ হয়েছে। দ্বিতীয় দিনে মোট ১৭ উইকেট পড়েছিল। সেই থেকে পিচটি নিয়ে তীব্র সমালোচনা হয়েছে। তবে ক্যাপ্টেন কোহলি সহ অনেক খেলোয়াড় পিচের সমর্থনে কথা বলেছেন। তৃতীয় টেস্ট ম্যাচটি টিম ইন্ডিয়া ১০ উইকেটে জিতেছিল। শেষ ম্যাচটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য খুব গুরুত্বপূর্ণ হবে। টিম ইন্ডিয়া যদি এই ম্যাচটি না হারে তবে তারা ফাইনালে পৌঁছে যাবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *