কেন আইসিসি খেতাব জিততে পারছে না টিম ইন্ডিয়া? রহস্য ভেদ করলেন ব্র্যাড হগ 1

সম্প্রতি বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দল আইসিসির শিরোপা জয়ের সুযোগ হাতছাড়া করেছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ডাব্লুটিসি) ফাইনালে নিউজিল্যান্ডকে আট উইকেটে হারিয়েছে ভারত। শিরোপা ম্যাচে কিউই বোলারদের মুখোমুখি হতে পারেননি ভারতীয় ব্যাটসম্যানরা। ভারত প্রথম ইনিংসে ২১৭ রান এবং দ্বিতীয় ইনিংসে ১৭০ রান তোলে। টিম ইন্ডিয়ার পরাজয়ের বিষয়ে একজন ক্রিকেট অনুরাগী অস্ট্রেলিয়ার প্রাক্তন কিংবদন্তি স্পিনার ব্র্যাড হগকে জিজ্ঞাসা করলেন, ভারতীয় ব্যাটসম্যানরা কেন বড় ম্যাচে বিপর্যস্ত হচ্ছে? এই প্রশ্নের জবাবে হগ একটি খুব গুরুত্বপূর্ণ প্রকাশ করলেন।

India vs New Zealand, WTC Final: Team India eyes Test transition | Cricket  News - Times of India

ব্র্যাড হগ তার ইউটিউব চ্যানেলে বড় বড় ম্যাচে লড়াই করা ভারতীয় ব্যাটসম্যানদের সম্পর্কে বলেছিলেন যে, “তারা সম্ভবত আরও চাপের মধ্যে রয়েছে এবং একই সঙ্গে প্রত্যাশাও বেশি। বিশ্বজুড়ে তাদের এক বিলিয়ন ফ্যান ফলোয়ার রয়েছে এবং এর অর্থ ভারতীয় জনগণের কাছে এটি সমস্ত কিছু। আমরা এখানে অস্ট্রেলিয়ায় হেরে গেলে সবাই বিচলিত হয়, তবে আমরা খুব শীঘ্রই এটি পরাভূত করব। আমরা ১০ মিনিটের মধ্যে চলেছি।”

Team India to play intra-squad games in Durham before England Tests:  Reports | Cricket - Hindustan Times

হগ বলেছিলেন যে, “তবে ভারতের ভক্তরা কিছু সময়ের জন্য পরাজয় নিয়ে চিন্তিত। তারা ক্রিকেট সম্পর্কে উত্সাহী। এটি এমন একটি খেলা যা তারা প্রচুর আধিপত্য বিস্তার করে। তারা প্রচুর সাফল্য অর্জন করেছে এবং তারা চায় ভারত আরও অবিরত হোক এবং বড় টুর্নামেন্ট জিতুক।” হগ আট বছরের দীর্ঘ আইসিসি ট্রফির খরার অবসান ঘটাতে এবং দেরিতে তাদের মানসিক লড়াই থেকে এগিয়ে যাওয়ার ভারতের সম্ভাবনার কথাও বলেছিলেন।

Team India squad for England trip expected to be announced, Prithvi Shaw  set for comeback | Cricket News | Zee News

প্রাক্তন অস্ট্রেলিয়ান স্পিনার বলেছিলেন যে, “আমারও মনে হয় এটি মানসিক মনস্থির সাথে সম্পর্কযুক্ত। অন্যান্য খেলাগুলির তুলনায় বিরাট কোহলির গড় খুব বেশি নয়। এ সবই মানসিকতার কথা। আমি মনে করি রবি শাস্ত্রী এবং খেলোয়াড়রা এর উপরে উঠবে। তারা জিনিস পরিবর্তন করবে। এটা খুব ছোট জিনিস। বড় ম্যাচগুলিতে ভারত লোকসান থেকে সেরে উঠবে এবং বড় মুহুর্তগুলিতে আরও ধারাবাহিকতা প্রদর্শন করবে।”

Leave a comment

Your email address will not be published.