বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে কার পাল্লা ভারী হবে? বড় মন্তব্য করলেন ব্রেট লি 1

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের কাউন্টডাউন শুরু হয়েছে। ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে ফাইনাল ম্যাচটি ১৮ থেকে ২২ জুন সাউদাম্পটনে অনুষ্ঠিত হবে। অনেক প্রাক্তন প্রবীণ খেলোয়াড় ডব্লিউটিসির ফাইনাল সম্পর্কে ভবিষ্যদ্বাণী করেছেন। এই পর্বে অস্ট্রেলিয়ার প্রাক্তন ফাস্ট বোলার ব্রেট লি এর নামও যুক্ত করা হয়েছে। লি বিশ্বাস করেন যে ফাইনাল ম্যাচে নিউজিল্যান্ডের হাত থাকবে। এর পেছনের কারণ ব্যাখ্যা করে লি বলেছেন যে কিউইরা সুইং বোলিংয়ের পক্ষে উপযুক্ত পরিস্থিতিতে খেলতে অভ্যস্ত এবং তারা এতে উপকৃত হতে পারেন।

India consolidate position at the top

আইসিসির অফিসিয়াল ওয়েবসাইটকে লি বলেছেন, ‘”আমি মনে করি উভয় দলই একই রকম। যাই হোক, আমি নিউজিল্যান্ডে ঘরের মাঠে একই পরিস্থিতিতে খেলার প্রত্যাশায় রয়েছি। শর্তগুলি দ্রুত বোলার, সুইং বোলারদের পক্ষে অনুকূল হতে পারে। সুতরাং এখানে আমি কিউইরা উপকৃত হতে পারে বলে মনে করি। ব্যাটিংয়ের দিক থেকে উভয় দলেরই এমন ব্যাটসম্যান রয়েছে যারা সুইং বোলিং খেলতে পারেন। তবে আমি মনে করি বোলারদের ভূমিকা গুরুত্বপূর্ণ হবে এবং যে দলই ভাল বোলিং করে ফাইনালে বিজয়ী হবে।”

NZ vs WI 2nd Test : NewZealand on verge of victory and world no. 1 test ranking, Trent Boult says, 'special achievement'

ফাইনালে বিরাট কোহলি এবং কেন উইলিয়ামসনের বিভিন্ন অধিনায়কত্বের শৈলীর মধ্যে একটি প্রতিযোগিতাও দেখা যাবে, যাকে লি আকর্ষণীয় বলে অভিহিত করেছেন। অভিজ্ঞ এই অভিজ্ঞ বোলার বলেছিলেন, “কেন আরও রক্ষণশীল অধিনায়ক। তাঁর ক্রিকেট সম্পর্কে ভাল ধারণা রয়েছে। আমি তার শান্ত স্বভাব দেখে মুগ্ধ। তিনি একটি রক্ষণশীল অধিনায়ক তবে প্রয়োজনে আক্রমণও করেন। তিনি ধৈর্যশীল এবং এটি তার এবং তার দলের পক্ষে কাজ করে। কোহলির দিকে নজর দিলে তিনি একজন আক্রমণাত্মক অধিনায়ক। উভয় ক্ষেত্রেই সঠিক বা ভুল উত্তর নেই কারণ আমি রক্ষণশীল এবং আগ্রাসী উভয় অধিনায়কের সাথে খেলেছি।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *