কে জিতবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল? এই দেশকে জয়ের রাস্তায় দেখছেন সালমান বাট 1

ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচের কাউন্টডাউন শুরু হয়েছে। ফাইনাল ইংল্যান্ডের সাউদাম্পটনে ১৮ থেকে ২২ জুন পর্যন্ত খেলা হবে। প্রাক্তন ক্রিকেটাররা ডাব্লুটিসি বিজয়ীর ভবিষ্যদ্বাণী করতে শুরু করেছেন। এই পর্বে পাকিস্তানের প্রাক্তন ব্যাটসম্যান সালমান বাট বিশ্বাস করেন যে ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার কারণে নিউজিল্যান্ড পরিস্থিতি সম্পর্কে আরও ভালভাবে সচেতন হবে এবং সে কারণেই চূড়ান্ত ম্যাচে কিউই দলের বিশাল হাত থাকবে।

ICC World Test Championship Race: New Zealand becomes first team to qualify for WTC Finals after AUS vs SA gets postponed

নিজের ইউটিউব চ্যানেলে আলাপকালে সালমান বাট বলেছিলেন, “ম্যাচটি জুনে এবং ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার কারণে নিউজিল্যান্ডের দল ইংলিশ কন্ডিশনে আরও ভালভাবে প্রস্তুত হবে, এ কারণেই স্পষ্টতই তাদের পাল্লা ভারী। দুটি ম্যাচ খেলে নিউজিল্যান্ডের টেস্ট ক্রিকেটের ছন্দ থাকবে। অন্যদিকে, কোনও ম্যাচ অনুশীলন ছাড়াই ভারত ফাইনালের জন্য অপেক্ষা করবে।” 

India's dominant home run in 2010s only behind mighty Aussies of 2000s, but overseas performance has worsened | Cricket News – India TV

পাকিস্তানের প্রাক্তন এই ব্যাটসম্যান বলেছিলেন যে উভয় দলের বোলিং লাইনআপও অনেকাংশে গুরুত্বপূর্ণ হবে। তিনি বলেছিলেন, “দুই দলের বোলিং লাইনআপ কেমন হবে তার মধ্যে আরও একটি পার্থক্য হবে কারণ লাইন এবং লেংথ সাধারণত খুব বড় ভূমিকা পালন করে। আপনি যদি এমন কোনও পিচ খেলেন যেখানে দ্রুত বোলাররা ভাল সহায়তা পান তবে লাইন এবং লেংথ খুব গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। আপনি যদি আপনার চিহ্ন থেকে দূরে সরে যান তবে আপনাকে স্কোর করা হবে।” সম্প্রতি ইংল্যান্ডের প্রাক্তন স্পিন বোলার মন্টি পানেসার বলেছিলেন যে সাউদাম্পটনের পিচটি যদি দ্রুত বোলারদের সহায়ক হয় তবে ভারতের দল অনেক লড়াই করতে পারে।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *