ড্র বা টাই হলে কে জিতবে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ খেতাব? জবাব দিল আইসিসি 1

ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে ১৮ জুন থেকে ২২ জুন সাউদাম্পটনে অনুষ্ঠিত হবে। ড্র বা টাইয়ের ইভেন্টে ভারত ও নিউজিল্যান্ডকে যৌথ বিজয়ী ঘোষণা করা হবে। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এ বিষয়ে তথ্য দিয়েছে। এ নিয়ে দীর্ঘদিনের কৌতূহল ছিল। ফাইনাল ম্যাচটি ২৩ জুন রিজার্ভ ডে হিসাবে রাখা হয়েছে।

INDvNZ 1st Test: Don't blame the batsmen, in New Zealand you are never in |  Sports News,The Indian Express

আইসিসি জানিয়েছে যে দুই দলের মধ্যে ফাইনাল ম্যাচের নিয়মিত দিনে সময় হারাতে হবে। এটির জন্য একটি রিজার্ভ ডে থাকবে। পাঁচটি নিয়মিত দিন নষ্ট সময়ের জন্য আপ করতে সক্ষম হবে না কেবল তখনই ম্যাচটি রিজার্ভ ডেতে খেলবে। ম্যাচটি শুরু হয়ে শেষ হওয়ার সময়ও রয়েছে এটির। তবে পাঁচ দিনের মধ্যে গেমের ফলাফল ঘোষণা করা হলেও রিজার্ভ ডে ব্যবহার করা হবে না। ম্যাচ রেফারি উভয় দলের নষ্ট সময়ের নিয়মিত আপডেট সরবরাহ করবে।

India vs New Zealand 2nd Test Day 1: Jamieson, openers help NZ take honours  on Day 1 - India Today

রিজার্ভ ডে ব্যবহারের চূড়ান্ত সিদ্ধান্ত পঞ্চম দিনের শেষ ঘন্টা নির্ধারিত শুরুতে ঘোষণা করা হবে। আন্তর্জাতিক ক্রিকেট খেলার অবস্থার পরিবর্তনগুলিও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে দেখা যাবে। এর মধ্যে রয়েছে টিভি আম্পায়ার দ্বারা রিয়েল টাইমে সংক্ষিপ্ত রান পরীক্ষা করা, এলবিডাব্লু রেফারেলগুলির জন্য উত্থিত মার্জিনকে আরও বাড়ানো। এছাড়াও ফিল্ডিং দলের অধিনায়ক বা বরখাস্ত ব্যাটসম্যান আম্পায়ারের সাথেও নিশ্চিত করতে পারেন যে খেলোয়াড়ের এলবিডব্লিউয়ের রেফারেল নেওয়ার সিদ্ধান্তের আগে বল খেলার সত্যিকার চেষ্টা করা হয়েছে কিনা।

India vs New Zealand, 2nd Test Preview Prediction - Kohli Aims To Level  Series - News Nation English

ভারত ২ জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ খেলতে ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা হবে। এই সফরে যাওয়া খেলোয়াড়রা বর্তমানে মুম্বাইয়ের একটি হোটেলে পৃথক রয়েছে। ভারত এই সফরের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে, যখন নিউজিল্যান্ডের দল ইংল্যান্ডে পৌঁছেছে। নিউজিল্যান্ড বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *