চলতি টেস্ট সিরিজ কে জিতবে? ভারত ও ইংল্যান্ডের মধ্যে এই দলটিকে বাছলেন শোয়েব আখতার 1

ইংল্যান্ড এবং ভারতের মধ্যে চলতি টেস্ট সিরিজের ফলাফল এখন ১-১ ব্যবধানে সমান। প্রথম ম্যাচ হেরে টিম ইন্ডিয়া আহমেদাবাদের মোতেরায় দুর্দান্ত প্রত্যাবর্তন করেছে এবং দ্বিতীয় ম্যাচটি টিম ইন্ডিয়া ৩১৭ রানে জিতে ঐতিহাসিক জয়ের রেকর্ড করেছিল। প্রথম ইনিংসে রোহিত শর্মা ভারতের হয়ে সেঞ্চুরি করেছিলেন, ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে ১০৬ রান করেছিল। ভারতের পারফরম্যান্সের দিকে তাকিয়ে শোয়েব আখতার বলেছেন যে, ভারত এই সিরিজ ৩-১ ব্যবধানে জিততে সফল হবে।

চলতি টেস্ট সিরিজ কে জিতবে? ভারত ও ইংল্যান্ডের মধ্যে এই দলটিকে বাছলেন শোয়েব আখতার 2

তাঁর নিজস্ব ইউটিউব চ্যানেলে শোয়েব আখতার বলেছেন, “ভারতের পরাজয়ের বিষয়ে আমি অনেক সমালোচনা শুনেছি। তবে আমি বলেছিলাম যে টিম ইন্ডিয়া ফিরে আসবে। তারা প্রথম ম্যাচটি হেরে গেলেও তাদের গ্রিপ দুর্বল হতে দেননি। আমি মনে করি এই সিরিজ ভারতকে ৩-১ ব্যবধানে জিততে সফল হবে।”

চলতি টেস্ট সিরিজ কে জিতবে? ভারত ও ইংল্যান্ডের মধ্যে এই দলটিকে বাছলেন শোয়েব আখতার 3

তিনি আরও বলেন, “রোহিত শর্মার মতো খেলোয়াড় যখন ১৬০ রান করেছিলেন, অশ্বিন উইকেট নেন এবং সেঞ্চুরি করেছিলেন, তখন ইংল্যান্ডের ঝামেলা বাড়তে শুরু করে। তারা জানত যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে গেলে এই ম্যাচটি তাদেরকে জিততে হবে। যার কারণে ভারত তাদের সেরাটা দিয়েছে।”

চলতি টেস্ট সিরিজ কে জিতবে? ভারত ও ইংল্যান্ডের মধ্যে এই দলটিকে বাছলেন শোয়েব আখতার 4

প্রথম টেস্টে ইংল্যান্ড অধিনায়ক জো রুট ভালো ফর্মে ছিলেন, ডাবল সেঞ্চুরি করেছিলেন। যদিও মোতেরাতে তাঁর ফর্ম দেখা যায়নি। এরই মধ্যে মোতেরার পিচ নিয়ে তৈরি হয়েছিল বিতর্ক। ভারত ও ইংল্যান্ডের মধ্যে তৃতীয় টেস্ট ম্যাচ আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে খেলা হবে। যা দিন-রাতের পিঙ্ক বলের টেস্ট। উভয় দলই যে কোনও পরিস্থিতিতে এই ম্যাচটি জিততে চাইবে। এই জয় ভারতের পক্ষেও গুরুত্বপূর্ণ কারণ এটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার সম্ভাবনাগুলিকে আরও শক্তিশালী করবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *