ফাইনালে রোহিত শর্মার সাথে কে ওপেনিং করবেন? নিজের পছন্দের কথা জানালেন যুবরাজ সিং 1

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের কাউন্টডাউন শুরু হয়েছে। সাউদাম্পটনে খেলা ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার ফাইনাল ম্যাচটির দিকে সবার নজর রয়েছে। ইংল্যান্ডের কন্ডিশনে নিউজিল্যান্ডের এই ফাস্ট বোলাররা টিম ইন্ডিয়ার ওপেনারদের পরীক্ষা করতে পারেন। ওপেনার হিসাবে রোহিত শর্মা মাঠে রয়েছেন বলে ধারণা করা হচ্ছে। তবে রোহিতকে সমর্থন করার জন্য শুভমান গিল এবং মায়াঙ্ক আগরওয়ালের মধ্যে বিরাট কোহলি কাকে বাছাই করছেন তা দেখতে আকর্ষণীয় হবে। এদিকে ডাব্লুটিসি ফাইনালের জন্য ভারতের উদ্বোধনী জুটি হিসাবে রোহিত ও শুভমান গিলকে বেছে নিয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিং।

IND V AUS 2021: 5 interesting stats from Rohit Sharma and Shubman Gill's second half-century opening stand in the SCG Test

স্পোর্টস টুডে কথা বলার সময় যুবরাজ বলেছিলেন, “রোহিত শর্মা এখন টেস্ট ক্রিকেটে খুব অভিজ্ঞ হয়ে উঠেছে। ওপেনার হিসাবে তিনি সাতটি সেঞ্চুরি করেছেন। তবে, রোহিত ও শুভমান দুজনই ইংল্যান্ডে খোলেননি। তারা চ্যালেঞ্জ জানেন, ডিউক বল দ্রুত সুইং করে। তাদের যত তাড়াতাড়ি সম্ভব অবস্থার সাথে সামঞ্জস্য করতে হবে। ইংল্যান্ডে আপনি একবারে একটি সেশনে ফোকাস করা জরুরী। সকালে বল সুইং এবং সিম করে, দিনের বেলা আপনি রান করতে পারবেন, চা বিরতির পরে, বলটি আবার সুইং করছে। ব্যাটসম্যান হিসাবে আপনি যদি এই বিষয়গুলিতে সামঞ্জস্য করেন তবে আপনি সফল হতে পারবেন।”

Rohit Sharma, Shubman Gill, Rishabh Pant likely to play 3rd Test despite bio-bubble breach inquiry: Report | Cricket News

যুবরাজ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য তৈরি বর্তমান নিয়মে খুশি হননি। তাঁর মতে, ডব্লিউটিসির বিজয়ী সিদ্ধান্ত নিতে ফাইনালে তিনটি ম্যাচ খেলতে হবে। তিনি বলেছিলেন, “আমি মনে করি এ জাতীয় পরিস্থিতিতে তিনটি টেস্ট সিরিজের সেরা হওয়া উচিত কারণ আপনি যদি প্রথম ম্যাচটি হেরে যান তবে পরের দুটি ম্যাচে ফিরে আসতে পারেন। নিউজিল্যান্ডের দল ইতিমধ্যে ইংল্যান্ডে একটি টেস্ট ম্যাচ খেলছে বলে ভারত কিছুটা অসুবিধায় রয়েছে। আট থেকে দশটি অনুশীলন সেশন থাকবে তবে ম্যাচের অনুশীলনের জন্য কোনও কিছুই ক্ষতিপূরণ দিতে পারে না। এটি একটি সমান-সমান ম্যাচ হবে তবে নিউজিল্যান্ডের সামান্য সুবিধা হবে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *