কে ভাঙতে পারবে বিশ্বের সবথেকে দ্রুততম ডেলিভারির রেকর্ড? জেনে নিন শোয়েব আখতারের জবাব 1

পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতার আজ থেকে ১৮ বছর আগে ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বের দ্রুততম বল (১৬১.৩ কিমি / ঘন্টা) বোলিংয়ের বিশ্ব রেকর্ড গড়েছিলেন। আখতার যখন এই বলটি বল করেছিলেন, তখন ইংল্যান্ডের ওপেনার নিক নাইট তাঁর সামনে খেলছিলেন। এটি এমন একটি রেকর্ড যা ১৮ বছর পরেও কোনও বোলার ভাঙতে পারেনি। এত বছর পরে আখতারকে জিজ্ঞাসা করা হয়েছিল যে বর্তমানে তিনি কাকে দেখছেন, যিনি তার থেকে দ্রুততম বল বলের রেকর্ডটি ভেঙে দিতে পারেন, তিনি এখানে বিনা দ্বিধায় উত্তর দিয়েছিলেন।

From the vault: Shoaib Akhtar's meanest ever bouncer? - YouTube

‘স্পোর্টসকিডা’র সাথে কথা বলে তিনি বলেছিলেন, “আমার মনে হয় না এই মুহুর্তে কেউ আমার এই রেকর্ডটি ভেঙে ফেলতে পারে।” রাওয়ালপিন্ডি এক্সপ্রেস হিসাবে পরিচিত আখতার পুরো কেরিয়ার জুড়ে তার গতির শক্তিতে ব্যাটসম্যানদের মধ্যে ভয় তৈরি করেছিলেন এবং প্রচুর উইকেট নিয়েছিলেন। আখতারের পরে দ্রুততম প্রসবের রেকর্ডটি অস্ট্রেলিয়ার শন টেটের। তিনি ইংল্যান্ডের বিপক্ষে ১৬১.৩ কিমি / ঘন্টা বেগে বোলিং করেছিলেন। টেট ২৫ বছর বয়সে ইনজুরির কারণে অবসর নিয়ে সবাইকে অবাক করে দিয়েছিল।

The Wild Thing announces retirement | cricket.com.au

প্রাক্তন অস্ট্রেলিয়ার স্পিড সেনসেশন ব্রেট লির নাম এই তালিকার তিন নম্বরে। আজ থেকে ১৬ বছর আগে নেপিয়ারে নিউজিল্যান্ডের বিপক্ষে ক্রিকেট ইতিহাসের তৃতীয় দ্রুততম বল (১৬০.৮ কিমি / ঘন্টা) বোল করেছিলেন লি। আখতারের আন্তর্জাতিক কেরিয়ারের দিকে নজর দিলে তিনি পাকিস্তানের হয়ে ৬৩ টেস্ট, ১৬৩ ওয়ানডে এবং ১৫ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। এতে তিনি যথাক্রমে ১৮৮ টেস্ট, ২২৭ ওয়ানডে এবং ১৯টি টি২০ উইকেট নিয়েছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *