কোথায় হবে টি২০ বিশ্বকাপ ২০২১? এই তারিখে চুড়ান্ত সিদ্ধান্ত নেবে আইসিসি 1

করোনার দ্বিতীয় তরঙ্গের পরে, ভারতে ত্রাসের পরে তৃতীয় তরঙ্গে পরিস্থিতি নিয়ন্ত্রণের প্রস্তুতি নিচ্ছে ভারত। এমন পরিস্থিতিতে টি টোয়েন্টি বিশ্বকাপ ভারতের বাইরে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এর পরিপ্রেক্ষিতে, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আগামী ১ জুন তার কার্যনির্বাহী বোর্ডের সভায় বিশ্বকাপের স্থানের বিষয়ে সিদ্ধান্ত নিতে পারে। আইসিসির বৈঠকের দুদিন আগে ২৯ মে ভারতের ক্রিকেট বোর্ড (বিসিসিআই) তাদের বিশেষ জেনারেল সভা (এসজিএম) ডেকেছে।

Men's T20WC 2021 in India, 2022 in Australia; Women's CWC postponed

বিসিসিআইয়ের এই বৈঠকে আগামী ১ জুন অনুষ্ঠিত আইসিসির বৈঠকে তাদের অবস্থান ধরে রাখার বিষয়ে আলোচনা হবে বলে আশাবাদী রয়েছে। আসলে, বিসিসিআইয়ের টি টোয়েন্টি বিশ্বকাপের হোস্টিংয়ের দাবি এই মাসের শুরুর দিকে আইপিএলের মাঝামাঝি ভারতে করোনার দ্বিতীয় তরঙ্গ স্থগিত হওয়ার পরে থেকেই মনে হয়েছিল। অন্যদিকে, কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকারের আধিকারিকরা করোনার মহামারির সম্ভাব্য তৃতীয় তরঙ্গের জন্য প্রস্তুতি নিচ্ছেন। এমন পরিস্থিতিতে আইসিসির পরিচালক ও পরিচালকরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন।

T20 WC countdown starts but crowds key to staging it in India

টি-টোয়েন্টি বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরশাহিতে (সংযুক্ত আরব আমিরাত) স্থানান্তরিত হওয়ার সম্ভাবনা প্রসঙ্গে একটি সূত্র বলেছে, “আইসিসি পরিস্থিতি সম্পর্কে অসচেতন নয়, তবে জুনে নির্বাহী বোর্ড কী সিদ্ধান্ত নেবে সে বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া যায় না।” এটি লক্ষণীয় যে সংযুক্ত আরব আমিরশাহিকে টি ২০ বিশ্বকাপের রিজার্ভ ভেন্যু হিসাবে রাখা হয়েছে ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বরের মধ্যে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *