কবে থেকে টেস্ট ক্রিকেট খেলবেন ভুবনেশ্বর কুমার? পেসারের ভবিষ্যত নিয়ে বড় আপডেট বিসিসিআইয়ের 1

ভারতীয় ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমার কখন টেস্ট ক্রিকেটে ফিরবেন? এ সম্পর্কে প্রচুর তথ্য বেরিয়েছে। চলতি বছরের অক্টোবরে-নভেম্বর মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর (আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১) বিসিসিআই তার টেস্ট ভবিষ্যতের বিষয়ে সিদ্ধান্ত নেবে। ভুবনেশ্বর টেস্ট ম্যাচ খেলে তিন বছরেরও বেশি সময় হয়ে গেছে। তিনি টিম ইন্ডিয়া দক্ষিণ আফ্রিকা সফরে জানুয়ারীতে ২০১৮ সালে শেষ টেস্ট খেলেছিলেন। গত মাসে সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতীয় ফাস্ট বোলারদের অপ্রয়োজনীয় পারফরম্যান্সের পর টেস্ট দল থেকে ভুবনেশ্বরের পদচ্যুত হওয়া নিয়ে অনেক আলোচনা হয়েছিল।

India vs England: Consistency in practice holds key for Bhuvneshwar Kumar |  Cricket News - Times of India

বিসিসিআইয়ের এক কর্মকর্তা টাইমস অফ ইন্ডিয়াকে জানিয়েছেন, ইংল্যান্ড সফরে যাওয়া আহত বোলার আবেশ খান এবং ওয়াশিংটন সুন্দরের জায়গায় ভুবনেশ্বর কুমারকে প্রতিস্থাপন হিসাবে বিবেচনা করা হয়েছিল। তবে বিসিসিআই সিদ্ধান্ত নিয়েছে যে দীর্ঘতর ফর্ম্যাটের জন্য তাকে ফিরিয়ে আনার আগে ভুবনেশ্বরের ফিটনেস পরীক্ষা করা জরুরি।

Bhuvneshwar Kumar slams report of him not wanting to play Test cricket |  Sports News,The Indian Express

বোর্ড এই বিষয়ে দ্রুত বোলারের সাথে কথাও বলেছে। এর পরে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে টেস্ট ক্রিকেটে তাঁর ফেরার বিষয়ে কোনও তাড়াহুড়া করা হবে না। তাদের প্রথম দুই-তিনটি প্রথম শ্রেণির ম্যাচ খেলতে হবে। কারণ তিনি তিন বছর টেস্ট ক্রিকেট খেলেননি। এমন পরিস্থিতিতে যদি তিনি হঠাৎ টেস্ট ক্রিকেট খেলা শুরু করেন তবে তার আহত হওয়ার সম্ভাবনা রয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *