WTC ফাইনালে কোহলির বেস্ট অফ থ্রিয়ের পরামর্শ নিয়ে কি বার্তা দিলেন সৌরভ গাঙ্গুলি? 1

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে আট উইকেটে হারিয়ে ইতিহাস সৃষ্টি করেছিল নিউজিল্যান্ড। পরাজয়ের পরে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ডব্লিউটিসি ফাইনালের ফর্ম্যাট নিয়ে প্রশ্ন উত্থাপন করেছিলেন এবং বলেছিলেন যে তিনটি ম্যাচ সিরিজের তিন স্তরের বিজয়ীর সিদ্ধান্ত নেওয়া উচিত। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি এ বিষয়ে মতামত দিয়েছেন। তবে তিনি বলেছিলেন যে নিউজিল্যান্ড এই জয়ের অধিকার ছিল। তিনি বলেছিলেন যে একটি টেস্ট ম্যাচের ভিত্তিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ সিদ্ধান্ত নেওয়ার ধারণার সাথে তিনি একমত নন।

BLACKCAPS squad confirmed for ICC World Test Championship Final

কোহলি ছাড়াও যুবরাজ সিং, শচীন টেন্ডুলকার এবং ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রীও ডব্লিউটিসির চ্যাম্পিয়ন সিদ্ধান্ত নিতে তিন ম্যাচের সেরাকে সমর্থন করেছেন। বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলিকে কোহলির পরামর্শ সম্পর্কে তাঁর মতামত জানতে চাইলে প্রাক্তন ভারত অধিনায়ক বলেছিলেন যে, মরসুমটি এগিয়ে যাওয়ার সাথে সাথে আইসিসি অনেক কিছু দেখবে এবং কিছু বলতে খুব তাড়াতাড়ি হবে। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি দ্য উইকে এক সাক্ষাত্কারে বলেছিলেন যে, “আমি কিছু বলার আগে অপেক্ষা করতে পছন্দ করব।”

New Zealand crowned ICC World Test Champions: A special achievement to be  savoured, says Kane Williamson - Sports News

টেস্ট ক্রিকেটের ভক্ত গাঙ্গুলি ডব্লিউটিসি শুরু করার জন্য আইসিসির প্রশংসা করেছিলেন। টেস্ট ক্রিকেটকে তিনি সবচেয়ে বড় এবং শক্তিশালী ফর্ম্যাট হিসাবে বর্ণনা করেছিলেন। তিনি যোগ করেছেন যে, “এটি অবশ্যই খুব ভাল ধারণা। আমি মনে করি টেস্ট ক্রিকেট ক্রিকেটের সবচেয়ে বড় এবং শক্তিশালী রূপ এবং এটির ফাইনাল হওয়া উচিত। ফাইনালের আকারে একমাত্র টেস্টের কথা, এটিই প্রথম মরসুম। ভবিষ্যতের বিষয়গুলিতে নজর দেওয়া হবে। আইসিসি সমস্ত স্টেকহোল্ডারদের কাছ থেকে মতামত পাবে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *