প্রথম ওয়ানডেতে কেমন একাদশ নিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে নামবে ভারত? দলে অফ ফর্মে থাকা এই ক্রিকেটার 1

১৮ জুলাই থেকে ওয়ানডেতে শ্রীলঙ্কায় (ভারত বনাম শ্রীলঙ্কা) টিম ইন্ডিয়া তার প্রচার শুরু করছে। কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক শিখর ধাওয়ানের সবচেয়ে বড় উদ্বেগ হ’ল শ্রীলঙ্কার বিপক্ষে আদর্শ প্লেয়িং ইলেভেনের নির্বাচন। ভারতের অনেক অনাবৃত খেলোয়াড় রয়েছে যারা তাদের চিহ্ন ছেড়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে নিজের জায়গা সিমেন্ট করতে চান। ভারত শ্রীলঙ্কা সফরের জন্য ২০ সদস্যের একটি দল বেছে নিয়েছে। এইরকম পরিস্থিতিতে, প্লেয়িং ১১ বেছে নেওয়ার ক্ষেত্রে প্রচুর প্রচেষ্টা করতে হবে। আসুন আমরা আপনাকে প্রথম ওয়ানডে ম্যাচে টিম ইন্ডিয়ার সম্ভাব্য একাদশ খেলতে বলি :

ওপেনার : শিখর ধাওয়ান এবং পৃথ্বী শ

IPL 2021: He has come back as a champion: DC's Shikhar Dhawan praises Prithvi Shaw's show against CSK | Cricket - Hindustan Times

ধাওয়ান দলের অধিনায়ক এবং শ্রীলঙ্কার বিপক্ষে সহজেই রান করতে চান। ওয়ানডেতে তার গড় ৪৫ এরও বেশি এবং তিনি সেটিতে আরও উন্নতি করতে চান। ওপেনার হিসাবে ধাওয়ান সব ম্যাচ খেলবেন বলে নিশ্চিত। ওয়ানডে সিরিজে সেঞ্চুরি করার সাথে সাথে ধাওয়ানের টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা পাওয়ার সম্ভাবনা আরও বেড়ে যাবে। অন্যদিকে শ ওপেনার হিসাবে প্রথম ওয়ানডে খেলতে যথেষ্ট ফর্মও দেখিয়েছেন। অস্ট্রেলিয়ায় দুর্বল সিরিজের পরে বিজয় হাজারে ট্রফির এক মরসুমে তিনি ৮০০ এরও বেশি রান করেছিলেন। তিনি যদি ৫০ ওভারের ফর্ম্যাটে উজ্জ্বল হন তবে তিনি টি-টোয়েন্টিতেও জায়গা পাবেন।

মিডল অর্ডার: সূর্যকুমার যাদব, মনীশ পান্ডে এবং সঞ্জু স্যামসন

India vs SL: From Manish Pandey to Suryakumar Yadav, 3 players who can bat in the No. 3 slot

যাদব তার কেরিয়ারে এখন পর্যন্ত মাত্র তিনটি টি-টোয়েন্টি খেলেছেন, তবে মাঝখানে ব্যাটিংয়ের সময় তিনি যে আত্মবিশ্বাস দেখিয়েছেন তা দুর্দান্ত। মনে হচ্ছে যাদব শ্রীলঙ্কার বিপক্ষে ছয়টি ম্যাচ খেলবেন। আর যদি তিনি ভাল করেন তবে তিনি ভারতের সিনিয়র দলে জায়গাও নিতে পারেন। মনীশ পান্ডের পক্ষে এটিই শেষ সুযোগ হতে পারে। বেঙ্গালুরু ব্যাটসম্যান বছরের পর বছর ধরে মার্জিনে থাকলেও দলে নিজের জায়গা সীমাবদ্ধ করতে খুব পরিশ্রম করেছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা বললে পান্ডের পক্ষে একটু তাড়াতাড়ি হবে এবং তার ভাগ্য এই সিরিজেই বিশ্রাম নিয়েছে বলে মনে হচ্ছে। সন্দেহ নেই যে স্যামসন দেশের অন্যতম প্রতিভাধর খেলোয়াড়, তবে আন্তর্জাতিক ক্রিকেটে এই ব্যাটসম্যান এখনও পর্যন্ত ব্যর্থ হয়েছেন। সব ওয়ানডেতেও খেলতে দেখা যায় স্যামসনকে।

অলরাউন্ডার: হার্দিক এবং ক্রুনাল পান্ডিয়া

We should look in Pandya family: Hardik wants selectors to consider brother Krunal as all-round option in ODIs | Cricket News – India TV

সবার নজর থাকবে ছোট ভাই হার্দিকের, যিনি এই সিরিজে বোলিং করবেন বলে আশা করা হচ্ছে। যদি তিনি বোলিং বিভাগে নিজের ফিটনেস প্রমাণ করতে পরিচালিত হন, তবে টিম ইন্ডিয়ার পক্ষে এটি খুব সুখবর হবে। তিনি শ্রীলঙ্কার বিপক্ষে সমস্ত ম্যাচ খেলতে প্রস্তুত, তবে ব্যবস্থাপনা তার কাজের চাপ কীভাবে মোকাবেলা করতে চায় তার উপর অনেক কিছুই নির্ভর করবে। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ক্রুনাল দুর্দান্ত পারফর্মেন্স করেছিল এবং এখনই তাকে একই কাজ চালিয়ে যেতে হবে। সব ওয়ানডে খেলতেও দেখা গেছে এবং তার উপস্থিতি দলকে ভাল ভারসাম্য দেবে।

দ্রুত বোলার: ভুবনেশ্বর কুমার এবং নবদীপ সাইনী

World Cup: Navdeep Saini joins Indian camp as net bowler, no news yet on Bhuvneshwar Kumar

দু’জন ফাস্ট বোলারই ইনজুরি কাটিয়ে দলে ফিরছেন। দলের সহ-অধিনায়ক ভুবনেশ্বর কুমার টেস্ট দলে ফিরিয়ে আনার জন্য নির্বাচকদের মুগ্ধ করতে চান। তাকে এখানে সব ম্যাচ খেলতে দেখা যায়। অন্যদিকে, সাইনী অবশ্যই মুগ্ধ করেছেন তবে দলের নিয়মিত সদস্য হওয়ার জন্য তাকে উইকেট নিয়ে চলতে হবে। নইলে, দীপক চাহার সাইনির জায়গা পাবে।

স্পিনাররা: কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহাল

Kuldeep Yadav and Yuzvendra Chahal together form India's lethal spin attack

গত দু’বছর ধরে ফর্মে লড়াই করে আসা যাদবের জন্য এই সিরিজটি হবে না মরা। যদি তিনি তার আত্মবিশ্বাস ফিরে পেতে পরিচালনা করেন, টি-টোয়েন্টি বিশ্বকাপটি গেম-চেঞ্জার হতে পারে। চাহালের কথা, তিনি ভাল বোলিং করেছেন তবে শেষ কয়েক সিরিজে তিনি দুর্ভাগ্য। কিছুটা উইকেট পেলে তিনি আবারও ভারতের এক নম্বর স্পিনার হয়ে উঠবেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *