বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের যোগ্যতা অর্জনে রবি শাস্ত্রীর ভূমিকা কতখানি? দেখুন এই অসাধারণ ভিডিও 1

ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচটি সাউদাম্পটনে ১৮ থেকে ২২ জুন পর্যন্ত খেলতে হবে। এই টুর্নামেন্টে ফাইনাল পর্যন্ত টিম ইন্ডিয়ার যাত্রা খুব স্মরণীয় ছিল। অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মতো বিশ্ব শক্তিশালী দলকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে ভারতীয় দল। টিম ইন্ডিয়াকে ফাইনালে তোলার ক্ষেত্রেও প্রধান কোচ রবি শাস্ত্রীর ভূমিকা খুব গুরুত্বপূর্ণ ছিল। বিরাট কোহলির অনুপস্থিতিতে গাব্বায় ঐতিহাসিক জয়ের পরেও দলকে ঐক্যবদ্ধ রাখার দুর্দান্ত কাজ করেছিলেন শাস্ত্রী। এদিকে, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে কোচ শাস্ত্রীর গুরুত্বপূর্ণ ভূমিকা সম্পর্কে বিসিসিআই তার টুইটার হ্যান্ডেলে একটি বিশেষ ভিডিও শেয়ার করেছে।

India vs Australia 4th Test Playing 11: IND vs AUS 4th Test Probable  Playing 11, Players List, Dream11 Team Prediction, Squad

বিসিসিআই শেয়ার করা একটি ভিডিওতে রবি শাস্ত্রীকে অস্ট্রেলিয়ার মাটিতে ঐতিহাসিক টেস্ট জয়ের বিষয়ে বক্তব্য দিতে দেখা গেছে। ভিডিওটি ডব্লিউটিসিতে টিম ইন্ডিয়ের দর্শনীয় যাত্রা দেখায়। লক্ষণীয় বিষয়, ভারতীয় অধিনায়ক এবং দলের আরও অনেক খেলোয়াড় প্রধান কোচ রবি শাস্ত্রীর প্রশংসা করেছেন। সম্প্রতি, মহম্মদ সিরাজ প্রকাশ করেছিলেন যে তাঁর বাবার মৃত্যুর পরে শাস্ত্রীই তাঁর কথার মাধ্যমে হায়দ্রাবাদের এই পেসারকে দুর্দান্ত পারফর্ম করতে অনুপ্রাণিত করেছিলেন।

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের নিয়ম পরিবর্তনের পরে ভারতীয় দলের ফাইনালে ওঠার রাস্তা খুব কঠিন হয়ে গেল। তবে, দলটি প্রথম নিজের বাড়িতে টেস্ট সিরিজে অস্ট্রেলিয়াকে পরাজিত করেছিল এবং তার পরে ইংল্যান্ডের শক্তিশালী দলটি হোম টেস্ট সিরিজে ৩-১ ব্যবধানে পরাজিত হয়েছিল এবং ফাইনালে টিকিট পেল। ভারতীয় দল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচের জন্য তার খেলার একাদশ ঘোষণা করেছে। অভিজ্ঞ বোলার ইশান্ত শর্মা দলে সিরাজের চেয়ে বেশি পছন্দ হয়েছে। রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিনের জুটিও খেলছেন একাদশে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *