ICC যেটা করতে পারেনি, ইংল্যান্ড ক্রিকেট তা করে দেখালো ! ভারত-পাকিস্তান মিলেমিশে একাকার !! 1

বর্তমানে ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজের কোন সম্ভাবনা নেই। তবে, ভারত ও পাকিস্তানের খেলোয়াড়রা ইংল্যান্ডের একটি County দলের হয়ে মাঠে নেমেছে এবং তাদের একসঙ্গে ব্যাটিং করতেও দেখা যাবে। সাসেক্সরা তাদের টুইটার অ্যাকাউন্টে ক্রিকেটারদের ছবি শেয়ার করে তাদের অভিষেকের কথা জানিয়েছে। এই ঘটনায় খুশি দুই দলের ক্রিকেটপ্রেমীরা। আশা করা হচ্ছে, এই দু’জনের উপস্থিতিতে সাসেক্স এবার কাউন্টি ক্রিকেটে বড় সাফল্য পাবে।

কারা খেলছেন কাউন্টিতে?

ICC যেটা করতে পারেনি, ইংল্যান্ড ক্রিকেট তা করে দেখালো ! ভারত-পাকিস্তান মিলেমিশে একাকার !! 2

বৃহস্পতিবার কাউন্টি ক্রিকেট চ্যাম্পিয়নশিপ ডিভিশন-২-এ ডার্বিশায়ারের বিপক্ষে সাসেক্সের হয়ে অভিষেক হয় দুজনেরই। এই দুই খেলোয়াড় হলেন চেতেশ্বর পূজারা এবং পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। এর আগেও ইংল্যান্ডে প্রথম-শ্রেণীর ক্রিকেট খেলেছেন পূজারা। তবে প্রথমবারের মতো কাউন্টি ক্রিকেট খেলছেন পাকিস্তানের রিজওয়ান। পূজারা ও রিজওয়ান দুজনেই টম ডেনেসের নেতৃত্বাধীন সাসেক্সের প্লেয়িং-১১-এ জায়গা পেয়েছেন। ডার্বিশায়ার টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। যে কারণে তাদের ব্যাটিং আসেনি। তবে দুজনকেই একে অপরের সঙ্গে ব্যাট করতে দেখা যাবে।

কাউন্টিতে সাফল্য চাইছেন পুজারা

ICC যেটা করতে পারেনি, ইংল্যান্ড ক্রিকেট তা করে দেখালো ! ভারত-পাকিস্তান মিলেমিশে একাকার !! 3

দক্ষিণ আফ্রিকা সফরের পর ভারতীয় দল থেকে বাদ পড়া পূজারা কাউন্টি ক্রিকেটে ভালো পারফরম্যান্সের কারণে টিম ইন্ডিয়াতে ফেরার দিকে নজর দিয়েছেন। গত কয়েক বছরে আন্তর্জাতিক ক্রিকেটে অন্যতম সেরা উইকেটরক্ষক ব্যাটসম্যান রিজওয়ান। প্রথম ম্যাচেই হেরেছে সাসেক্সের দল। নটিংহ্যামশায়ারের বিপক্ষে তাকে হারের মুখে পড়তে হয়েছে। সেই ম্যাচে খেলা হয়নি পূজারা ও রিজওয়ানের।

ICC যেটা করতে পারেনি, ইংল্যান্ড ক্রিকেট তা করে দেখালো ! ভারত-পাকিস্তান মিলেমিশে একাকার !! 4

এমতাবস্থায় প্লেয়িং-১১-এ এই দুই খেলোয়াড়ের অন্তর্ভুক্তি নিশ্চিতভাবেই সাসেক্সের ব্যাটিংকে শক্তিশালী করবে। সাসেক্সের হয়েও পূজারা তিন নম্বরে ব্যাট করবেন। চার নম্বরে খেলতে নামবেন রিজওয়ান ইংল্যান্ডের কন্ডিশনে খেলার অভিজ্ঞতা আছে পূজারার। অতীতে কাউন্টি ক্রিকেটও খেলেছেন। এমন পরিস্থিতিতে সাসেক্স তাদের সুবিধা পেতে পারে।

Read More: IPL 2022: বাটলারের প্রশংসা করে অশ্বিনের সমালোচনা !! যুবরাজের ওপর ক্ষেপে আগুন নেটিজেনরা 

ভারত-পাকিস্তানের মানুষ দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের দুই ক্রিকেটারকে এক দলে দেখে নিজেদের উন্মাদনা ধরে রাখতে পারেননি। সোশ্যালে তুমুল চর্চা হচ্ছে এই ছবি নিয়ে। সাসেক্স পূজারার পঞ্চম কাউন্টি চ্যাম্পিয়নশিপ ক্লাব। এর আগে ভারতের তারকা ব্যাটার ডার্বিশায়ার, ইয়র্কশায়ার (২ বার) ও নটিংহ্যামশায়ারের হয়ে খেলেছেন। সব মিলিয়ে ক্রিকেট উন্মাদনা এখন তুঙ্গে।

Leave a comment

Your email address will not be published.